Bhabanipur Byelection: অভিষেকের লক্ষ্য লোকসভা নির্বাচন, পাল্টা শুভেন্দুর অপেক্ষা করার পরামর্শ

অভিষেক বলেছেন অসম, ত্রিপুরার মত উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যগুলিতে সংগঠন তৈরির কাজে গতি এসেছে। তবে তৃণমূল এখানেই থেমে থাকতে চায় না।

Saborni Mitra | Published : Sep 26, 2021 3:56 PM IST

বাংলায় তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পরেই ভিন রাজ্যে সংগঠন বাড়ানোর কাজ শুরু করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। সেই কাজে অগ্রণী ভূমিকা নিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ভবানীপুর বিধানসভা উপনির্বাচনের ( Bhabanipur Byelection) প্রচারে গিয়েও দলের অবস্থানের কথা স্পষ্ট করে দিয়েছেন তিনি। অভিষেক বলেছেন অসম, ত্রিপুরার মত উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যগুলিতে সংগঠন তৈরির কাজে গতি এসেছে। তবে তৃণমূল এখানেই থেমে থাকতে চায় না। তৃণমূল কংগ্রেস গোয়াতেও শক্তি বাড়ানোর চেষ্ট করছে। তিনি আরও বলেন '২ মে বাংলা জয়ের পর আপনারা জানেন না কত চিঠি আর ইমেল পেয়েছি আমরা। অনেকেই তৃণমূলের সঙ্গে যুক্ত হয়ে বিজেপিকে দেশ ছাড়া করতে চাইছে বিজেপিকে। ' আগামী দিনে যেসব রাজ্যে বিজেপি রয়েছে সেই সব রাজ্যে তৃণমূল যাবে। সেখানে রাজনৈতিক কর্মসূচি গ্রহণ করবে। তিনি আরও বলেছেন এই দেশের শক্তিশালী দলগুলির মধ্যে একটি হল তৃণমূল কংগ্রেস। তিনি আরও বলেন তৃণমূল কংগ্রেস হল এমন একটি রাজনৈতিক দল যারা বহিরাগতদের কাছে মাথা নত করে না। 

এদিনের প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল কংগ্রেসে আগামী লোকসভা নির্বাচনেই পাখির চোখ করেছে। লোকসভা নির্বাচনের আগে একাধিক রাজ্যের নিজেদের সংগঠন তৈরির পাশাপাশি মজবুতও করতে চাইছে। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের প্রতিক্রিয়া জানাতে দিয়ে আসরে নেমেছেন বিজেপি (BJP) নেতা শুভেন্দু অধিকারী ( Suvendu Adhikari)। সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করা উচিৎ। ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও মমতা বন্দ্যোপাধ্যায়েক ইউনাইটেড ইন্ডিয়ার মুখ হিসেবে তুলে ধরা হয়েছিল। তার ফলাফল সকলেই জানে। বর্তমান সময়ে কোনও রাজনৈতিত নেতাকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তুলনা করা যায় না। তিনি কিছুটা কটাক্ষ করেই বলেছেন অন্যান্য রাজ্যে এই জোট নোটার ভোটের থেকেও কম ভোট পাবে। 

ভারতে SBIর মত আরও ৪-৫টি ব্যাঙ্কের প্রয়োজন, বললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন

Covid 19: করোনাভাইরাসের বুস্টার ডোজ নিয়ে প্রশ্ন, অ্যান্টিবডি পরীক্ষায় পাশ ২৫০ স্বাস্থ্যসেবী

Bhabanipur Byelection: ভবানীপুরের ভোটার প্রশান্ত কিশোর, মমতাকে ভোট দিতে কি লাইনে দাঁড়াবেন ভোট কুশলী

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এই নির্বাচনের মঞ্চেই তৃণমূল কংগ্রেস নিজেদের সর্বভারতীয় রাজনৈতিক দল হিসেবে তুলে ধরতে চাইছে। সম্প্রতি অসম ও ত্রিপুরায় তৃণমূল যে বিজেপিকে টক্কর দিচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। আগামী বছর ত্রিপুরা বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে পাখির চোখ করেই ক্ষমতা দখলের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে তৃণমূল। অন্যদিকে গোয়াতেও নির্বাচন আসন্ন। তার আগে সেখানে সংগঠন তৈরির কাজে মন দিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়ন। তিনি বর্তমানে সেখানেই রয়েছেন। সঙ্গে রয়েছেন প্রসূচ ভট্টাচার্য। উল্লেখ্য অসম, ত্রিপুরা আর গোয়া- এই তিনটি রাজ্যের শাসকদল বিজেপি। বিপক্ষে রয়েছে কংগ্রেস ও বামেরা। সেখানেই নিজেদের শক্তি বাড়াতে চাইছে তৃণমূল কংগ্রেস।

Share this article
click me!