'বিএসএফ আগে বডার সিকিউরিটি ফোর্স ছিল এখন বিজেপির ফোর্স', বাগদা ধর্ষণকাণ্ড নিয়ে কেন্দ্রকে তোপ তৃণমূলের

বিএসএফকে পুরোপুরি ব্যবহার করছে কেন্দ্রীয় সরকার। সীমান্তবর্তী এলাকায় মানুষকে ভয় দেখানো আর প্রভাব তৈরি করতে বর্ডার সিকিউরিটি ফোর্সকে ব্যবহার করা হচ্ছে।  বাগদা ধর্ণষকাণ্ড নিয়ে মুখ খুললেন দুই তৃণমূল কংগ্রেস নেতা।

Saborni Mitra | Published : Aug 27, 2022 11:40 AM IST / Updated: Aug 27 2022, 05:53 PM IST

বিএসএফকে পুরোপুরি ব্যবহার করছে কেন্দ্রীয় সরকার। সীমান্তবর্তী এলাকায় মানুষকে ভয় দেখানো আর প্রভাব তৈরি করতে বর্ডার সিকিউরিটি ফোর্সকে ব্যবহার করা হচ্ছে।  বাগদা ধর্ণষকাণ্ড নিয়ে মুখ খুললেন দুই তৃণমূল কংগ্রেস নেতা। সাংবাদিক সম্মেলনে সম্মেলনে তৃণমূল কংগ্রেসের  মুখমাত্র কুণাল ঘোষ বিএসএফ -এর এলাকা বৃদ্ধি নিয়ে সরব হন। অন্যদিকে তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলী ঘোষ দোস্তেদার বলেন বিএসএফ- দায়িত্ব পালন করছে না। কিন্তু ধর্ষণের মত অপরাধমূলক কাজকর্মে লিম্প হয়েছে। 

কুণাল ঘোষ
এদিন সাংবাদিক সম্মলেন কুণাল ঘোষ বলেন  কেন্দ্রীয় সরকার তথা বিজেপি এজেন্সির মতই বিজেপিকে ব্যবহার করছে। বিজেপি-তো আগেও ছিল। কিন্তু বর্তমানে বিজেপি বা কেন্দ্রীয় সরকার বিএসএফ-এর এলাকায় বাড়িয়ে দিয়ে এলাকায় ত্রাস তৈরি করতে চাইছে। এলাকার মানুষকে ভয় দেখাতে চাইছে। আর সেই কারণেই বিএসএফ-এর হাতে বেশি ক্ষমতা প্রদান করা হয়েছে। কুণাল আরও বলেন বিএসএফ-এর কর্মের পরিধি ১৫ থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। তারই পরিণতি হল বাগদার ধর্ষণ।  কেন্দ্রীয় সকার যে ভাবে কেন্দ্রীয় সংস্থা আর কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার করছে বিরোধীদের কণ্ঠরোধ করার জন্য তা কখনই কাম্য নয় বলেও জানিয়েছেন তিনি। কুণাল ঘোষ আরও বলেন,  কেন্দ্রীয় সংস্থা  ও কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহারের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন চলবে। কুণলা এদিন কটাক্ষ করে বলেন বিএসএফ আগে বর্ডার সিকিউরিটি ফোর্স ছিল এখন বিজেপি সিকিউরিটি ফোর্স তৈরি হয়েছে। 

কাকলি ঘোষ দস্তিদার
তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দস্তিদারও বাগদার ঘটনা নিয়ে মুখ খোলেন। তিনি বাগদার ঘটনার তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, 'দেশের আধা সেনা আর কেন্দ্রীয় বাহিনীর ওপর আমাদের  সম্মান আর আস্থা রয়েছে। কিন্তু বর্তমানে যে ঘটনা ঘটছে তা মেনে নেওয়া যায় না। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত আর দোষীদের শাস্তি দেওয়া খুবই জরুরি।' কাকলি আরও বলেন বর্তমান সীমান্তবর্তী এলাকায় বিএসএফএর একচ্ছত্র আধিপত্য কায়েম হয়েছে। আর  তা সাধারণ মানুষের কাছে আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে।  সীমান্তবর্তী এলাকায় বিএসএফ-এর দাপটের কারণে চাষের কাজেও ব্যপক ক্ষতি হচ্ছে বলে অভিযোগ করেন কাকলি ঘোষ দস্তিদার। 

বাগদাকাণ্ড
বাগদায় ২৩ বছরের এক তরুণীকে ধর্ষণ করার অভিযোগ উঠছে বিএসএফ জওয়ানের বিরুদ্ধে। সূত্রের খবর কমান্ডো পদমর্যাদার এক আধিকারিকের নেতৃত্বে বিএসএফ-এর এক কনস্টেবল তরুণীকে ধর্ষণ করেছে বলেও অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতে এই মর্মান্তিক ঘটনা ঘটে। শুক্রবার গ্রেফতার করা হয়েছে দুই বিএসএফ কর্মীকে। শনিবার বনগাঁ মহকুমা আদালতে দুজনতে পেশ করা হলে তাদের ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 

ঝাড়খণ্ডে কি শুরু হল 'অপারেশন লোটাস'? ব্যাগ গুছিয়ে রাজ্য ছাড়ছে টিম হেমন্ত সেরেন

সোনালি ফোগটকে জোর করে মাদক খাওয়ানে হয়েছিল, গোয়া পুলিশের হাতে তেমনই চাঞ্চল্যকর তথ্য

মর্মান্তিক! বহুতলের নিচে সদ্যোজাত কন্যাসন্তানের রক্তাক্ত দেহ, 'অবাঞ্ছিত' বলেই কি খুন

Share this article
click me!