সেতুতে ধস, পাথর দিয়ে-লাল জামা পুঁতে স্থানীয়দের সতর্ক করলেন তৃণমূল নেতা

আজ সকালের দিকে সেই সেতুর উপর দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে বড় গর্ত দেখতে পান বাসুদেব। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে বিষয়টি বোঝার চেষ্টা করেন তিনি। দেখেন সেতুর নীচে মাটি আলদা হয়ে সেখানে ধস নেমেছে। 
 

Asianet News Bangla | Published : Aug 5, 2021 2:06 PM IST

ধস নেমেছিল নদীর উপর থাকা সেতুতে। সেই সেতু দিয়েই যানবাহন নিয়ে যাতায়াত করছিলেন স্থানীয়রা। ধসটি অনেকেরই চোখ এড়িয়ে গিয়েছিল। এরপর ওই সেতু দিয়ে যাওয়ার সময় ধসটি দেখতে পেয়ে পদক্ষেপ করেন ঝালদা ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট বাসুদেব মাহাত। 

 

কয়েকদিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। সেই তালিকা থেকে বাদ যায়নি পুরুলিয়াও। এদিকে এই পরিস্থিতির মধ্যেই হঠাৎ ধস নামে পুরুলিয়ার ঝালদা গোলা রাজ্য  সড়কপথে ঝালদা থানার ডুমুরডি গ্রামের সাপই নদীর সেতুতে। ধসে যায় সেতুর কিছু অংশ। মাটি ধসে যাওয়ার ফলে সেখানে বড় গর্তের সৃষ্টি হয়েছে। ধসের মধ্যে কোনও গাড়ি পড়লে বড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে সেখানে। 

আরও পড়ুন- 'বেশি টিকা যাচ্ছে বিজেপি-শাসিত রাজ্যে, বঞ্চিত বাংলা', মোদীকে চিঠি মমতার

এদিকে সেতুর উপর থাকা ধস চোখ এড়িয়ে গিয়েছিল স্থানীয়দের। ফলে তার পাশ দিয়েই গাড়ি নিয়ে যাতায়াত করছিলেন অনেকেই। গর্তটিকে খুব বেশি গুরুত্ব দেননি কেউই। এরই মধ্যে আজ সকালের দিকে সেই সেতুর উপর দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে বড় গর্ত দেখতে পান বাসুদেব। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে বিষয়টি বোঝার চেষ্টা করেন তিনি। দেখেন সেতুর নীচে মাটি আলদা হয়ে সেখানে ধস নেমেছে। এরপর ওই এলাকায় যাতে দুর্ঘটনা না ঘটে তার জন্য স্থানীয়দের সাহায্যে প্রয়োজনীয় পদক্ষেপ করেন তিনি।

আরও পড়ুন- নাবালকের উপস্থিত বুদ্ধির জোরে বড় দুর্ঘটনা এড়াল ক্যানিং লোকাল, টুইটারে প্রশংসা কেন্দ্রীয় মন্ত্রীর

গাছের ডালের সঙ্গে একটি লাল জামা আটকে সেখানে পুঁতে দেন, এর ফলে সেখানে যে বিপদ রয়েছে তা অনায়াসেই বুঝতে পারবেন গাড়ির চালকরা। এছাড়া ওই গর্তের চারপাশ পাথর ও ইট দিয়ে ঢাকা দিয়ে রাখেন। গাড়ি নিয়ে ধসের কাছে যাতে কেউ আসতে না পারেন তার জন্য এই পদক্ষেপ করেন।    


 

আরও পড়ুন- শুভেন্দুর গড়ে ভাঙন, নন্দীগ্রামে বিজেপি থেকে তৃণমূলে যোগ শতাধিক কর্মীর

আরও পড়ুন, ওড়নার আড়ালেই চলত মাদক পাচার, বারুইপুরে ১ কোটি টাকার হেরোইন সহ গ্রেফতার মহিলা


এবিষয়ে বাসুদেব মাহাত বলেন, "এই রাস্তা দিয়ে পুরুলিয়া যাওয়ার সময় সেতুর পাশে হওয়া গর্তটি আমার নজরে পড়েছিল। সেতুতে ধস নামার কারণে গর্ত হয়ে যায়। যাতে দুর্ঘটনা না ঘটে তাই স্থানীয়দের সহায়তায় ওই অংশ লাল জামা দিয়ে সংকেত দিলাম। রাস্তাটি পিডব্লিউডি-র হলেও আমি স্থানীয় প্রশাসনকে ও জেলা পরিষদে বিষয়টি জানাচ্ছি। যাতে সেতুটি অবিলম্বে সারানো হয় তার জন্য আবেদন করব।" তাঁর এই উদ্যোগের প্রশংসা করেছেন স্থানীয়রা।                      

Share this article
click me!