কেজিএফ-এর ডায়লগে ভিডিও বানিয়ে বিজেপি-কে চূড়ান্ত কটাক্ষ তৃণমূলের, গেরুয়াধারীদের হিংস্রতা দেখে বিস্মিত নেটিজেনরা

“ভায়োলেন্স লাইকস মি” (হিংস্রতা আমাকে পছন্দ করে) বলছেন কেজিএফ সিনেমার ‘রকি’, আর তাঁর গায়ে লেখা ‘বিজেপি’। তৃণমূলের সোশ্যাল মিডিয়া পেজে শেয়ার করা ভিডিও নিয়ে তীব্র চাঞ্চল্য।

Sahely Sen | Published : Sep 14, 2022 12:43 PM IST / Updated: Sep 14 2022, 06:15 PM IST

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে কার্যত অগ্নিগর্ভ হয়ে ওঠে কলকাতা ও হাওড়ার বিস্তীর্ণ অঞ্চল। দফায় দফায় পুলিশ ও বিজেপি কর্মীদের ব্যাপক সঙ্ঘাত দেখা যায়। বিজেপি কর্মীদের বিরুদ্ধে সরকারি সম্পত্তি নষ্ট তথা পুলিশের গাড়িতে আগুন লাগানোর অভিযোগ ওঠে। ইতিমধ্যেই গেরুয়া সমর্থকদের হাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বেশ কয়েকজন পুলিশ অফিসার।

অন্যদিকে, ১৩ সেপ্টেম্বরের ‘নবান্ন চলো’ অভিযানের মিছিলে মাথা ফেটে আহত হন কলকাতার বিজেপি নেত্রী তথা কলকাতা পুরসভার ৪ নম্বর বরোর অন্তর্গত ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিনা দেবী পুরোহিত। আজ তাঁকে হাসপাতালে দেখতে যান রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সেখানে মীনাদেবীর স্বাস্থ্যের খোঁজখবর নেন তিনি। জানান, চাইলে পুরসভা থেকে অন্য ভাল হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা করানো হবে মীনাদেবী পুরোহিতের। 

বিভিন্ন খবরে সম্প্রচারিত দৃশ্যে গেরুয়াধারী বিক্ষোভকারীদের দিকে পুলিশের লাঠি বা জলকামান যেমন ধেয়ে আসতে দেখা গিয়েছে, তেমনই প্রতিবাদীদের রোষের আগুনে দাউদাউ করে জ্বলেছে পুলিশের গাড়িও। কলকাতার লালবাজার সংলগ্ন এলাকায় কলকাতা পুলিশের জ্বলন্ত গাড়ি, উর্দিধারী কর্তব্যরত পুলিশ কর্মীদের ওপরে পড়া বিজেপি সমর্থকদের বাঁশ ও লাঠি, তীর গতিতে ছুটে আসা ইট-পাটকেল, গুলতি দিয়ে ছোড়া পাথরের টুকরো, সব মিলিয়ে বিরোধী পক্ষকেও যথেষ্ট প্রশ্নের মুখে ফেলে দিতে পারে একটি বিশেষ ভিডিও, যেটি শেয়ার করা হয়েছে ত্ণমূলের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে। ভিডিওতে সরাসরি ট্যাগও করে দেওয়া হয়েছে কেন্দ্রের শাসকদলকে। 

দক্ষিণী সিনেমা কেজিএফ চ্যাপ্টার টু-এর মূল চরিত্র রকির একটি বিশেষ ডায়লগ ‘ভায়োলেন্স, ভায়োলেন্স, ভায়োলেন্স’-এর ক্লিপ কেটে করা হয়েছে সেই ভিডিওর সূচনা। তারপর একে একে জুড়ে রয়েছে ১৩ সেপ্টেম্বর কলকাতা এবং হাওড়ার রাস্তায় গেরুয়াধারী প্রতিবাদীদের চূড়ান্ত হিংস্রতার বহিঃপ্রকাশের ছবি। দলবদ্ধভাবে পুলিশকে লাঠির আঘাত করা থেকে শুরু করে পুলিশের গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করার ছবি, সমস্ত ছোট ছোট ক্লিপের মাধ্যমের জুড়ে দিয়ে কেজিএফ-এর রকির গায়ে লিখে দেওয়া হয়েছে ‘বিজেপি’, আর চরিত্রের মুখে শোনা গেছে সেই বিখ্যাত ডায়লগ, ‘আই ডোন্ট লাইক ইট, আই অ্যাভয়েড। বাট ভায়োলেন্স লাইকস মি’, (আমি এটা পছন্দ করি না, আমি এড়িয়ে চলি। কিন্তু, হিংস্রতা আমাকে পছন্দ করে)। 

 

তৃণমূলের পেজ থেকে ভিডিওটি পোস্ট হওয়ার পরেই হু হু করে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। বলা বাহুল্য, সেটি দেখে রাজ্যের বিরোধী দলের তরফ থেকে কী প্রতিক্রিয়া আসে, তা জানার জন্য অবশ্যই অপেক্ষা করছেন ঘাসফুল শিবিরের সমর্থকরা। 

 আরও পড়ুন-
১৪ সেপ্টেম্বর বালুরঘাটে এক বিশেষ স্বাধীনতা দিবস, কেন সারা শহর জুড়ে উদযাপনে মেতে ওঠেন সমস্ত মানুষ?
'মমতার সরকারের অত্যাচার ও হিংস্রতা গণতান্ত্রিক অধিকার হরণের চরম সীমায় পৌঁছে গেছে', তোপ দাগলেন রবিশঙ্কর প্রসাদ
পাহাড়ের ঢালে ক্রিকেটার বেদা কৃষ্ণমূর্তিকে প্রপোজ করলেন ক্রিকেটার অর্জুন, সোশ্যাল মিডিয়ায় ভরে গেল ভালোবাসার ছবি

Read more Articles on
Share this article
click me!