সৌগত রায়ের মুকুটে নতুন পালক, 'সংসদ রত্ন' সম্মান পাচ্ছেন তৃণমূল সাংসদ

রাজ্যের একমাত্র সাংসদ হিসেবে হিসেবে এই সম্মান পাচ্ছেন সৌগত রায়। এটি তাঁর একটি বড় পাওনা বলেও মনে করেছেন রাজনৈতিক মহল। যদিও লোসভার অধিবেশনে সৌগত রায়কে একাধিকবার প্রশ্নবানে জর্জরিত করতে দেখা গেছে শাসক শিবিরকে।

Web Desk - ANB | Published : Feb 22, 2022 4:30 PM IST

বাংলার একমাত্র সাংসদ হিসেবে চলতি বছর সংসদ রত্ন (Sansad Ratna award) সম্মান পাচ্ছেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় (TMC MP Saugata Roy)। চলতি ১১ জন সাংসদকে এই সম্মান প্রদান করা হবে। যাদের মধ্যে রয়েছে তিন জন রাজ্যসভার সাংসদ আর বাকিরা সকলেই লোকসভার সাংসদ। তালিকায় রয়েছে এনসিপি নেতা শারদ পাওয়ারের কন্যা সুপ্রিয়া সুলের নামও। জুরি কমিটি তামিলনাড়ুর সিনিয়র বিজেপি নেতা এইচ ভি হান্ডে ও কংগ্রেসের নেতা বীরাপ্পা মইলিকে আজীবন কৃতিত্বের জন্য সম্মান প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। সম্মান প্রদান করা হবে ২৬ ফেব্রুয়ারি। 

রাজ্যের একমাত্র সাংসদ হিসেবে হিসেবে এই সম্মান পাচ্ছেন সৌগত রায়। এটি তাঁর একটি বড় পাওনা বলেও মনে করেছেন রাজনৈতিক মহল। যদিও লোসভার অধিবেশনে সৌগত রায়কে একাধিকবার প্রশ্নবানে জর্জরিত করতে দেখা গেছে শাসক শিবিরকে। পাশাপাশি তিনি সাংসদ হিসেবেই দেশের কথা তুলে ধরেছেন নিপুনভাবে।

Latest Videos

দুটি শহর পবিত্র, মুখ্যমন্ত্রী মদ ও মাংস বিক্রি নিষিদ্ধ করার কথা ঘোষণা করলেন

ভোটের পরে মুখ ফিরিয়েছে, প্রশান্ত কিশোরের সংস্থার বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের 

আর্কিমেডিসের সূত্র দিয়ে মেদিনীপুরের হাতি উদ্ধার, বাহবা কুড়াল সোশ্যাল মিডিয়ায়

সপ্তদশ লোকসভার শুরু থেকে ২০২১ সাল পর্যন্ত সাংসদের কাজের নিরীখেই এই সম্মান প্রদান করা হচ্ছে বলে জানিয়েছে প্রাইম পয়েন্ট ফাউন্ডেশন নামের একটি সংস্থা। সংস্থাটির তথ্যের ভিত্তিতেই সাংসদদের পারফরম্যান্সের বিচার করা হয়েছে। সংস্থাটি বেছে নিয়েছে রাজ্যসভার তিন ও লোকসভার আট জন সাংসদকে। সৌগত রায়, সুপ্রিয়া সুলে ছাড়াও রয়েছে কে প্রেমচন্দ্রন, শ্রীরাং আপ্পা বার্নে, কুলদীপ রাই শর্মা, বিদ্যুৎ বরণ মহাতো, হীনা বিজয়কুমারী । 

রাষ্ট্রপতি এপিজে আবদুল কমালের পরামর্শেই সংসদ রত্ন সম্মান প্রদান করা শুরু করেছিল কেন্দ্রীয় সরকার। বর্তমানে এই কমিটির শীর্ষে রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। মূলত সংসদ ভবনে সাংসদদের পারফরম্যান্সের ভিত্তি, প্রশ্নোত্তর পর্বে করা প্রশ্নের ভিত্তিতে এই সম্মান প্রদান করা হয়। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র