Toy Train: আজ থেকে ফের চালু ট্রয় ট্রেন দার্জিলিংয়ে ,খুশির হাওয়া পর্যটন মহলে


পাহাড়ে বারংবার ধসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল টয় ট্রেন পরিষেবা। বুধবার থেকে ফের চলাচল শুরু করল দার্জিলিংয়ের পৃথিবী বিখ্যাত হেরিটেজ টয় ট্রেন। 


 

Asianet News Bangla | Published : Aug 25, 2021 6:58 AM IST / Updated: Aug 25 2021, 12:39 PM IST

বুধবার থেকে ফের চলাচল শুরু করল দার্জিলিংয়ের পৃথিবী বিখ্যাত হেরিটেজ টয় ট্রেন। শিলিগুড়ি থেকে পাহাড়ে চলাচল শুরু করল ট্রয় ট্রেন। পাহাড়ে বারংবার ধসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল টয় ট্রেন পরিষেবা। 

আরও পড়ুন, আশঙ্কাজন অবস্থা ৫ শিক্ষিকার, টুইটে বিস্ফোরক শুভেন্দু

বুধবার নিউ জলপাইগুড়ি স্টেশনে রেল কর্তারা জানান,' ট্রয় ট্রেন পরিষেবা বুধবার থেকে পুরোদমে চালু করা হচ্ছে। পুজার আগে টয় ট্রেন চালু হওয়ায় খুশি পর্যটন মহল।তবে সম্প্রতি কেন্দ্রের তরফে টয় ট্রেনের বেসরকারিকরণ নিয়ে ঘোষণার জেরে বিতর্ক দেখা দিয়েছে। টয় ট্রেনের বেসরকারিকরণ নিয়ে এদিন মুখ খুলতে চান নি রেলকর্তারা। বেসরকারিকরণ হলে অধিক যাত্রী না মিলতে টয় ট্রেনের চলাচল অনিশ্চিত হয়ে পড়তে পারে। ফলে ট্রেন চলাচল অনিশ্চিত হলে এর হেরিটেজ তকমা হারাতে পারে বলে আশংকা করছে পর্যটন মহল। তবে আপাতত ধস বিধ্বস্ত পরিস্থিতি মোকাবিলা করে টয় ট্রেন চালু হওয়ায় কিছুটা হলেও স্বস্তি ও খুশির হাওয়া পর্যটন মহলে। 

আরও পড়ুন, শুধু 'বদলি' নয়, ৫ শিক্ষিকার আত্মহত্যার চেষ্টার ঘটনায় DA সহ একাধিক গুরুতর অভিযোগ দিলীপের

পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত সকলে জানান, 'টয় ট্রেন চালু হওয়ায় আমরা খুব খুশি। তবে এর বেসরকারিকরণ হলে তার প্রভাব পড়তে পারে পর্যটনে। আমরা এই সিদ্ধান্তের বিরোধীতা করব।' একে রাজ্য জুড়ে কোভিড পরিস্থিতি চলায় পর্যটন শিল্পে মন্দা যাচ্ছে। তার উপর বিশেষ করে দার্জিলিংয়ে অগাস্ট প্রথম সপ্তাহতেও রাজ্যের মধ্যে সংক্রমণ প্রায় প্রথম দিকেই ছিল। তবে তা এখন অনেকটাই কমের দিকে। তাই সব মিলিয়ে অনুকূল পরিস্থিতিতেই গড়াল চাকা টয়ট্রেনের।

 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!