Asianet News BanglaAsianet News Bangla

আশঙ্কাজনক অবস্থা ৫ শিক্ষিকার, টুইটে বিস্ফোরক শুভেন্দু

 'পশ্চিমবঙ্গ সরকার শাস্তিমূলক বদলকে নতুন অস্ত্র বানিয়ে ফেলেছে', ৫ শিক্ষাকার বিষ খেয়ে আত্মহত্যা চেষ্টার ঘটনায় টুইটে বিস্ফোরক শুভেন্দু।  সূত্রের খবর, এই মুহূর্তে ওই ৫ শিক্ষিকা হাসপাতালে চিকিৎসাধীন, মাঝে মধ্যেই বমি হচ্ছে তাঁদের, রয়েছে আচ্ছন্নভাবও।
 

Suvendu Adhikari attacks to WB Government on Teachers suicide attempt issue in front of Bikash Bhavan RTB
Author
Kolkata, First Published Aug 25, 2021, 11:35 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 'পশ্চিমবঙ্গ সরকার শাস্তিমূলক বদলকে নতুন অস্ত্র বানিয়ে ফেলেছে', ৫ শিক্ষাকার বিষ খেয়ে আত্মহত্যা চেষ্টার ঘটনায় টুইটে বিস্ফোরক শুভেন্দু।  সূত্রের খবর, এই মুহূর্তে ওই ৫ শিক্ষিকা হাসপাতালে চিকিৎসাধীন।মাঝে মধ্যেই বমি হচ্ছে তাঁদের। রয়েছে আচ্ছন্নভাবও।

'পশ্চিমবঙ্গ সরকার শাস্তিমূলক বদলকে নতুন অস্ত্র বানিয়ে ফেলেছে'

 

আরও পড়ুন, শুধু 'বদলি' নয়, ৫ শিক্ষিকার আত্মহত্যার চেষ্টার ঘটনায় DA সহ একাধিক গুরুতর অভিযোগ দিলীপের

শুভেন্দু অধিকারী টুইটে লিখেছেন, মঙ্গলবার বিকাশভবনের সামনে ৫ জন এসএসকে-এমএসকে শিক্ষিকা নিজেদের বাড়ি থেকে অন্যায়ভাবে বদলির প্রতিবাদে বিষ পান করেছেন। তাঁরা যে যে সামান্য টাকা মাসোহারা পান, তাতে তাঁদের আাদা জায়গা জোগাড় করা সম্ভব নয়। প্রতিহিংসাপরায়ণ পশ্চিমবঙ্গ সরকার শাস্তিমূলক বদলকে নতুন অস্ত্র বানিয়ে ফেলেছে।' প্রসঙ্গত, 'অন্যায়ভাবে' বদলি করার অভিযোগে মঙ্গলবার সকালে বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন পাঁচজন শিক্ষিকা। এঁদের সবার বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকায়। অভিযোগ, তাঁদের বেআইনিভাবে কোচবিহারের দিনহাটাতে বদলি করা হয়েছে। এত দূর চাকরি করতে যাওয়া তাঁদের পক্ষে কোনওভাবেই সম্ভব নয়। সেই কারণে বাড়ির কাছে বদলির দাবি জানিয়েছিলেন তাঁরা। তাঁদের দাবি ছিল, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করতে দেওয়া হোক। কিন্তু, পুলিশ তাঁদের বাধা দিলে পুলিশের সামনেই আচমকা বিষ পান করেন তাঁরা। সঙ্গে সঙ্গেই অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। 

"

আরও পড়ুন, CBI: ভোট পরবর্তী হিংসার তদন্তে বিশেষ ১০৯ অফিসার, নারদ মামলার পর গুরু দায়িত্বে অখিলেশ সিং

ICU স্থানান্তরিত ৩ জন, আশঙ্কাজনক অবস্থা ৫ শিক্ষিকার


মঙ্গলবারই তাঁদের পাঁচজনকেই আশঙ্কাজনক অবস্থায়   বিধাননগর মহাকুমা হাসপাতালে  ভর্তি করা হয়। কিন্তু, শিখা দাস, জোৎস্না টুডুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁদের এনআরএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। অন্যদিকে পুতুল জানা মণ্ডল, ছবি দাস ও অনিমা নাথকে কলকাতার আরজিকর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।মঙ্গলবার এনআরএস হাসপাতালে ভর্তি হওয়ার পর জোৎস্না বর্মন নামের এক শিক্ষাকার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। ইতিমধ্যেই ৫ জনের মধ্যে ৩ জন শিক্ষিকাকে আইসিইউ-তে ভর্তি করা হয়েছে। তারজন্য অপর শিক্ষিকা শিক্ষা দাস উভয়ের ক্ষেত্রেই রক্তচাপ অনেকটাই বেড়ে গিয়েছিল। সূত্রের খবর, মাঝে মধ্যেই বমি হচ্ছে তাঁদের। ডায়েরিয়া হয়েছে বিষ ক্রিয়ায়। এখনও শ্বাসকষ্ট রয়েছে তাঁদের। মাঝেমধ্যেই খিঁচুনি হচ্ছে। রয়েছে আচ্ছন্নভাব, চোখে দেখতে অসুবিধা হচ্ছে। জানা গিয়েছে, ওই শিক্ষিকারা ইঁদুর মারার অরগানোফসফরাস জাতীয় বিষ খেয়েছিলেন। এই কীটনাশক বেশি পরিমাণে খেলে মৃত্যু পর্যন্ত হতে পারে। চিকিৎসক সূত্রে খবর, ইতিমধ্যেই তাঁধের ইন্ট্রাফ্লুইড দিয়ে টক্সিন বার করা হয়েছে। মেডিসিন বিশেষজ্ঞ, হৃদরোগ বিশেষজ্ঞরা পর্যবেক্ষণে রেখেছে তাঁদের। আগামী ২৪ ঘন্টা আরও কড়া পর্যবেক্ষণে রাখা হবে।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Suvendu Adhikari attacks to WB Government on Teachers suicide attempt issue in front of Bikash Bhavan RTB

Suvendu Adhikari attacks to WB Government on Teachers suicide attempt issue in front of Bikash Bhavan RTB

Follow Us:
Download App:
  • android
  • ios