মাত্র ৩০ সেকেন্ডে ৫৮ বার পুশআপ, ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে প্রথম বাংলার বছর সাতেকের ছেলে


 ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে  প্রথম স্থান অধিকার করল বাংলার এক ক্ষুদে।  গোঘাটের বছর সাতেকের রাজনাথ দত্তের সাফল্যে অভিভূত কার্যত পরিবারের লোকজন ও স্থানীয়রা। 

Asianet News Bangla | Published : Sep 3, 2021 2:49 AM IST / Updated: Sep 03 2021, 09:23 AM IST

 ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে  প্রথম স্থান অধিকার করল বাংলার এক ক্ষুদে।  এদিকে চরম আর্থিক সংকটের মধ্যে দিয়ে দিন গুজরান হচ্ছে  গোঘাটের দত্ত পরিবারের। তবে সেই সব বাধা পেরিয়ে মাত্র ৩০ সেকেন্ডে ৫৮ বার পুশআপ করে সাফল্য আনল বছর সাতেকের রাজনাথ দত্ত।

আরও দেখুন, বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি শহরে, আজও বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের পূর্বাভাস

চলতি বছরে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে পুশআফ পে ইভেন্টে প্রথম স্থান অধিকার করল গোঘাটের শ্যামবাজার গ্রাম পঞ্চায়েতের আমরাপাঠ এলাকার বছর সাতেকের রাজনাথ দত্ত।  বাবা পেশায় দিনমজুর। মা বর্তমানে গৃহবধূ হলেও এক সময় জিমন্যাস্টিকে জাতীয় স্তরে অংশগ্রহণকারী। নিজে সেভাবে কোনও পজিশন করতে না পারলেও ছেলেকে দিয়ে স্বপ্ন পূরণ করতে চায় মা। বাংলার প্রত্যন্ত গ্রামের ছেলের এই সাফল্যে এখন লোকমুখে ফিরছে। পরিবারের পাশাপাশি এলাকার বাসিন্দারাও  রাজনাথের এই সাফল্যে বেজায় খুশি। পরিবার সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই জিমন্যাস্টিক করে আসছে রাজনাথ। এই মুহূর্তে সে স্থানীয় একটি স্কুলে প্রথম শ্রেণীতে পাঠরত। তাঁর বাবা ও মা জিমন্যাস্টিক সুদক্ষ। ছোটবেলা থেকেই বাবা ও মায়ের আদর্শে পুশআপ প্যাকটিস করেছে রাজনাথ। আর সেই বাবা ও মায়ের আদর্শেই এবার সে বড় সাফল্য নিয়ে এসেছে।

"

আরও পড়ুন, Sarada-Narada Scam: 'কেন চার্জশিটে শুভেন্দুর নাম নেই', শিশির পুত্রকে গ্রেফতারের দাবি কুণালের

এবার ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে সে অংশগ্রহণ করে করেছিল রাজনাথ। করোনা পরিস্থিতির জন্য এবার ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণ করে সে। মাত্র ৩০ সেকেন্ডে ৫৮ বার পুশআপ করেছে ছোট্ট সাত বছরের রাজনাথ। কিন্তু পরে পরিবার লোকজন জানতে পারে যে, ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে রাজনাথই প্রথম স্থান অধিকার করেছে। কয়েকদিন আগেই মেডেল ও শংস্থাপত্র বাড়িতে এসে পৌঁছেছে। রাজনাথের এই সাফল্যে অভিভূত কার্যত পরিবারের লোকজন ও স্থানীয়রা। এই বিষয়ে রাজনাথের বাবা কৌশিক দত্ত বলেছেন, 'চরম আর্থিক সংকটে রয়েছেন তাঁরা। সরকার পাশে দাঁড়ালে আগামী দিনে আরও ভালো ফল  করতে পারবে রাজনাথ।'

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!