'বেশি দুর্নীতি হয়েছে পূর্ব মেদিনীপুরে', তৃণমূল ভবনের ভূমি পুজোয় শুভেন্দুকে নিশানা অভিষেকের

তৃণমূল ভবনের ভূমি পুজোর অনুষ্ঠানের মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায় নিশানা করেন শুভেন্দু অধিকারীকে। নাম না করেই তিনি আবাস যোজনায় দুর্নীতির প্রসঙ্গ টেনে আনেন তিনি।

 

Web Desk - ANB | Published : Jan 1, 2023 12:40 PM IST / Updated: Feb 03 2023, 07:16 PM IST

রবিবার তিলজলায় তৃণমূল ভবনের ভূমি পুজোর অনুষ্ঠানে দলের নেতা অভিযোগ বন্দ্যোপাধ্যায় সরাসরি নিশানা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। পাশাপাশি যারা অন্য দল থেকে তৃণমূলে আসতে চান তাদের জন্য একটি স্পষ্ট বার্তা দিয়েছেন। যা পঞ্চায়েত নির্বাচনের অগে অত্যান্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

সম্প্রতি কাঁথির জনসভায় দাঁড়িয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যারা তৃণমূল কংগ্রেসে আসতে চায় তাদের জন্য দরজা খোলা রয়েছে। সেই প্রসঙ্গই নতুন করে উত্থাপন করেন তিনি। বলেন, 'আপনারা কি অপেক্ষা করে আছেন কবে দরজা খুলবে? রাজনীতিতে সবকিছুরই টাইমিং রয়েছে। সময়মতই দরজা খোলা হবে।' অভিষেকের এই মন্তব্য নতুন করে উস্কে দিচ্ছে দলবদলের জল্পনা। এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামিকাল অর্থাৎ সোমবার দলের বৈঠক রয়েছে নজরুলমঞ্চে। সেখানে দলের সর্বস্তরের প্রতিনিধিরা থাকবে। সেই বৈঠকে মনতা বন্দ্যোপাধ্যায় নিজেই দলের রণকৌশল সম্পর্কে স্পষ্ট নির্দেশ দেবেন। অভিষেক দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ দলের প্রত্যেক নেতা ও কর্মী কাজে ঝঁপিয়ে পড়বে। আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রবল আশাবাদী। এদিনও অভিষেক জানিয়েছেন রাজ্য়ে পঞ্চায়েত নির্বাচন শান্তিপূর্ণ হবে। আশান্তি করতে তার ফল ভাল হবে না বলেও স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

তৃণমূল ভবনের ভূমি পুজোর অনুষ্ঠানের মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায় নিশানা করেন শুভেন্দু অধিকারীকে। নাম না করেই তিনি আবাস যোজনায় দুর্নীতির প্রসঙ্গ টেনে এনে বলেন, 'পঞ্চায়েত স্তরে আমাদের কাছে যে সমস্ত অভিযোগ এসেছে তার বেশিরভাগটাই পূর্ব মেদিনীপুর জেলা থেকে এসেছে। যাদের আর যেসব প্রকল্প নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে তার বেশিরভাগটাই হয়েছে ২০১৭, ২০১৮,২০১৯ সালে। ওই সময় ওই জেলার দায়িত্বে কে ছিল বা কোন পরিবার ছিল তা সকলেরই জানা। আমি আর তাঁর নাম করতে চাই না।' অভিযোগ শুভেন্দুর নাম না করে আরও বলেন, তাঁর আর তাঁর দলের ভুল হয়েছিল। তাঁরা ভুল মানুষকে বিশ্বাস করেছিলেন। আক সেই কারণে তিনি কাঁথি গিয়ে সেখানকার মানুষের কাছে ক্ষমা চেয়ে এসেছেন।

পুরনো তৃণমূল ভবনে নতুন করে নির্মাণ কাজ চলছে। পূর্ব সূচি অনুযায়ী এদিন ভূমি পুজোর অনুষ্ঠান গয়। পুজোয় বসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রথা মেনেই পুজো করেন। ঘণ্টা খানেক ধরে চলে ভূমি পুজোর অনুষ্ঠান। পুজো সেরে বাইরে বেরিয়ে অভিষেক সাংবাদিকদের মুখোমুখি হল। সেখানেই তিনি ২ জানুয়ারির সভা নিয়েও কথা বলেন।

আরও পড়ুনঃ

বর্ষবরণের রাতে কলকাতা, মুম্বই, বেঙ্গালুরু সহ ভারতের সমস্ত বড় শহরে কড়া নিরাপত্তা, কোন শহরে কেমন বন্দোবস্ত?

সোশ্যাল মিডিয়াতে হেনস্থা, হরিয়ানার মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ মহিলা কোচের

শুভেন্দু অধিকারীর জেলায় আবার জয় তৃণমূলের, কোলাঘাটে দেউলিয়া সমবায় ভোটে বিজেপি সিপিএমের ভরাডুবি

Share this article
click me!