SSC Protest: 'কেন যাবে যোগ্যদের চাকরি?' , শহিদ মিনারে ধর্নায় দাবি চাকরিহারা শিক্ষকদের

হাইকোর্টের নির্দেশে চাকরিহারারা দ্রুত সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে। ইতিমধ্যেই প্রয়োজনীয় কাগজপত্র জড়ো করতেও শুরু করেছে তারা।

 

Saborni Mitra | Published : Apr 23, 2024 10:33 AM IST / Updated: Apr 23 2024, 06:06 PM IST

হাইকোর্টের ঐতিহাসিক রায়ে সোমবার দিনই বাতিল হয়ে গেছে ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি। প্রায় ৩০০ পাতার রায় দিয়েছে হাইকোর্ট। বাতিল হয়ে গেছে ২০১৬ সালের এসএসসির পুরো প্যানেল। আদালতের এই রায়ের পরই মঙ্গলবার থেকে শহিদমিনার চত্ত্বরে জমায়েত শুরু করেছেন চাকরিহারাদের একটি দল। তারা স্পষ্ট করে জানিয়েছে, ধর্নায় পাশাপাশি কলকাতা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন। তাদের বক্তব্য কেন অযোগ্য কয়েক জনের জন্য যোগ্যদের শাস্তি পেতে হচ্ছে? সিবিআই এতদিন ধরে তল্লাশি চালিয়ে কেন অযোগ্য চাকরিজীবিদের মধ্যে ফারাক করতে পারল না। তাদের আরও প্রশ্ন সিবিআই এতদিন ধরে কি করল।

Ramdev: 'আমরা প্রকৃত বিজ্ঞাপন দেখতে চাই', পতঞ্জলির বিভ্রান্তিকর বিজ্ঞাপনে সুপ্রিম কোর্টের ধমক রামদেবকে

সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের এসএসসি সম্পূর্ণ নিয়োগ বাতিল করেছেন। চাকরিহারাদের মধ্যে নবম-দশম ও একাদশ ও দ্বাদশের শিক্ষক ছাড়াও শিক্ষাকর্মীরা রয়েছে। মঙ্গলবার সকাল থেকেই বিভিন্ন জেলার চাকরিপ্রার্থীরা জড়ো হয়েছেন শহিদ মিনার চত্ত্বরে। তাদের প্রত্যেকেরই বক্তব্য হঠাৎ করে চাকরি হারালে তাদের বড় রকম সমস্যায় পড়তে হয়েছে। আর্থিক সংকটের পাশাপাশি তাদের সামাজিক সংকটের মুখোমুখি হতে হয়েছে। চাকরিহারাদের একাংশের কথায় অযোগ্য চাকরিপ্রাপকদের জন্য যোগ্য চাকরিপ্রাপকদের অপরাধী হিসেবে দেখা হবে।

SSC Verdict: এসএসসি নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার আশ্বাস ব্রাত্যর, সুভাষ সরকারের নিশানায় রাজ্য সরকার

হাইকোর্টের নির্দেশে চাকরিহারারা দ্রুত সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে। ইতিমধ্যেই প্রয়োজনীয় কাগজপত্র জড়ো করতেও শুরু করেছে তারা। এক চাকরিহারা জানিয়েছেন। তারা ওআরএম শিট বা উত্তরপত্রগুলি জড়ো করা হচ্ছে। সেখানে দেখা যাচ্ছে অনেকেরই নাম মেধাতালিকায় রয়েছে। সেইসব কাগজ নিয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন। সেখানেই ন্যায়বিচার চাইবেন তাঁরা। এক চাকরিপ্রার্থীর কথায় যারা অযোগ্য তাদের কোনও মাথাব্যাথা নেই। কিন্তু যারা যোগ্য তারা আন্দোলন চালিয়ে যাবে বলেও জোরের সঙ্গে জানিয়েছেন।

Mamata Banerjee: 'এটা তার অর্ডার ছিল', SSC-র রায় নিয়ে বিজেপিকে তুলোধনা মমতা বন্দ্যোপাধ্য়ায়ের

 

Share this article
click me!