পঞ্চায়েত ভোটের আগে বোমাবাজিতে উত্তপ্ত নরেন্দ্রপুর, এখনও পর্যন্ত গ্রেফতার তিন

বোমাবাজিতে উত্তপ্ত নরেন্দ্রপুর। রাতের অন্ধকারে এলাকায় দুষ্কৃতী দৌরাত্ম হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এলাকার মানুষ শান্তি চান বলেও জানিয়েছেন তিনি।

Web Desk - ANB | Published : Jan 7, 2023 12:52 PM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পোস্টার আর দলীয় পতাকা পোড়ানোর অভিযোগে উত্তপ্ত নরেন্দ্রপুর। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় বোমাবাজি হয় বলেও অভিযোগ উঠেছে। সোনারপুরের খেয়াদহ পঞ্চায়েত থেকে এখনও পর্যন্ত তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

পঞ্চায়েত ভোটের আগে উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর এলাকা। নরেন্দ্রপুর সংলগ্ন খেয়াদহ দুই নম্বর পঞ্চায়েতের দুই পঞ্চায়েতের রানাভুতিয়া এলাকায় বোমাবাজি হয়। তবে তার আগেই ওই এলাকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া পোস্টার আর তৃণমূলের পাতাকা পুড়িয়ে দেওয়ার অবিযোগ উঠেছিল। সবমিলিয়ে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। ঘটনাস্থলে যায় পুলিশ। নরেন্দ্রপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। ঘটনার তদন্ত নেমে এখনও পর্যন্ত তিন জনকে গ্রেফতার করেছে।

স্থানীয় তৃণমূল নেতা তথা সোনারপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সমীর বিশ্বাস জানিয়েছেন, শুক্রবার রাত ৯টা-৯.৩০ মিনিটে এলাকা কিছু মানুষ বোমাবাজি করে। তৃণমূলের পক্ষ থেকে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু রাতের অন্ধকারে দুষ্কৃতীরা দলীয় পতাকা ছিঁড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেন তিনি। বলেন এলাকার মানুষ শান্তিপ্রিয়। তাদের ভয় দেখাতেই এই জাতীয় কাজ করা হচ্ছে।

স্থানীয় এক মহিলা জানিয়েছেন, এলাকার মানুষের সঙ্গে বাইরে থাকা আর কিছু ছেলেও ছিল। তারা পিকনিক করছিল। কিন্তু কারা বোমাবাজি করেছে তা তিনি জানেন না। তবে এই ঘটনায় স্থানীয় বাসিন্দারা রীতিমত আতঙ্কিত হয়েছে রয়েছে বলেও জানিয়েছেন তিনি। স্থানীয়দের কথায় এলাকার শান্তি নষ্ট হচ্ছে। এলাকার মানুষ শান্তি চায় বলেও দাবি করেন তিনি।

স্থানীয়দের একাংশের অভিযোগ, পঞ্চায়েত ভোট এগিয়ে আসার সঙ্গে সঙ্গে এলাকায় অশান্তি বাড়ছে । এতদিন ধরে এই এলাকায় তৃণমূলের একচ্ছত্র রাজ ছিল। তাতে বিজেপি ভাগ বসাতে পারে বলেও স্থানীয়দের  আশঙ্কা। আর সেই থেকেই দুই দলের মধ্য সমস্যা বাড়ছে। পাশাপাশি এলাকায় দুষ্কৃতী দৈরাত্ম বাড়ছে বলেও অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাতেই প্রায়ই আশান্ত হয়ে উঠছে এই এলাকায়। 

আরও পড়ুনঃ

দিদির সুরক্ষা কবচ নিয়ে তৃণমূল-বিজেপির তরজা, এক সুরে মমতাকে আক্রমণ দিলীল-শুভেন্দুর

Joshimath Sinking: প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত বদ্রীনাথের প্রবেশদ্বার যোশীমঠ, দেখুন ভয়ঙ্কর ছবিগুলি

নন্দীগ্রাম দিবস: একই ব্যানারের নিচে তৃণমূল ও বিজেপির শহিদ স্মরণ অনুষ্ঠান

Share this article
click me!