'তৃণমূল নেতারা ভোট করাতে জানে', অনুব্রতর দিল্লি যাত্রাকে গুরুত্ব দিতে নারাজ শতাব্দী রায়

অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে জেলা তৃণমূল ভাল কাজ করবে। ভোট স্বাভাবিক হবে। সাইথিয়ায় গিয়ে তেমনই জানালেন সাংসদ শতাব্দী রায়।

 

Web Desk - ANB | Published : Mar 9, 2023 2:05 PM IST

লোকসভা হোক আর বিধানসভা নির্বাচন- এমনকি এই রাজ্যে পঞ্চায়েত নির্বাচনেও আলাদা করে নজর কেড়ত বীরভূম। রাজ্যের পাশাপাশি কেন্দ্রেরও নজর থাকত তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের দিকে। কিন্তু অনুব্রত মণ্ডল বর্তমানে দিল্লিতে। পঞ্চায়েত নির্বাচনের আগে তাঁর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট থেকে ছাড়া পাওয়ার তেমন সম্ভাবনা নেই। তাই স্বভাবতই প্রশ্ন উঠেছে বীরভূমের ভোট কেমন হবে? বৃহস্পতিবার বীরভূমে দাঁড়িয়ে এই প্রশ্নেরই উত্তর দিলেন তৃণমূলের অভিনেত্রী সাংসদ শতাব্দী রায়। তিনি রীতিমত হুঁশিয়ারির সুরেই বলেন, অনুব্রত মণ্ডলকে নজরবন্দি করে রাখার সময় যেমন ভোট হয়েছিল এবারও তেমনই ভোট হয়। তিনি আরও বলেন তৃণমূলের নেতারা ভোট করাতে জানেন।

সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় শতাব্দী রায়ের পদোন্নতি করেছেন। অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে তাঁকে জেলার কোর কমিটির সদস্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই থেকেই রীতিমত সক্রিয় শতাব্দী। অনুব্রতর অনুপস্থিতিতে একাধিকবার বীরভূম গেছেন। দলের দিদির দূত কর্মসূচিরও মুখ তিনি। একাধিকবার বিক্ষোভের মুখে পড়েও লড়াইয়ের মাটি ছেড়ে চলে যাননি। এদিনও দলীয় কর্মসূচিতেই সাঁইথিয়া গিয়েছিলেন তিনি। সেখানেই সাংবাবিদকেদের প্রশ্নের উত্তরে শতাব্দী রায়বলেন, 'অনেক ভোটেই তো অনুব্রত মণ্ডলকে নজরবন্দি করে রাখা হয়েছিল। তা বলে কি ভোট হয়নি? ব্যাপারটা একেবারেই সেরক। যেমন ভোট হওয়ার তেমনই হবে। তৃণমূলের নেতারা ভোট করাতে জানে।' এলাকার রাজনৈতিক মহলের ধারনা শতাব্দী অনুব্রতর দিল্লি যাত্রাকে তেমনভাবে গুরুত্ব দিতে নারাজ।

বীরভূম জেলা তৃণমূল সূত্রের খবর জেলা রাজনীতিতে অনুব্রত ও শতীব্দীর সম্পর্ক তেমন মসৃণ নয়। কাজল শেখের মতই অনুব্রতর বিপরীত মেরুতে অবস্থান শতাব্দীর। তাই অনুব্রতর অনুপস্থিতিতে বর্তমানে বীরভূমের রাজনৈতিক হাল ধরতে তিনি যথেষ্ট সক্রিয়। তাঁরই সঙ্গে সক্রিয় কাজল শেখও। কিন্তু তৃণমূলেরই একটি অংশ তাদের মানতে নারাজ। যা নিয়ে দলীয় টানাপোড়েন মাঝে মাঝেই স্পষ্ট হয়ে ওঠে।

তবে শতীব্দ রায়ের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিজেপি। জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, শতীব্দীর শীতঘুম ভেঙেছে। তৃণমূলের নেতা কর্মীদের মানসিকভাবে চাঙ্গা করতেই এজাতীয় মন্তব্য করেছেন তিনি। লোকসভা নির্বাচন এগিয়ে আসছে। আর সেই কারণেই তিনি বারবার জেলা সফর করছেন বলেও দাবি করে তিনি। তিনি আরও বলেন অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূমে তৃণমূল খুব একটা সুবিধে করতে পারবেন না বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুনঃ

সোনা পাচার মামলার নিষ্পত্তিতে ৩০ কোটি টাকার প্রস্তাব সিপিএম-এর, ফেসবুকে অভিযোগ স্বপ্না সুরেশের

মেয়েদের সম্পত্তির অধিকার নিশ্চিত করতে বাবা-মায়ের দ্বিতীয় বিয়ে, ২৮ বছর পরে বিয়েতে ঝক্কিও অনেক

আবার আদানি ইস্যুতে উত্তাল হবে সংসদ, মূল্যবৃদ্ধি নিয়ে তৃণমূল আলোচনা চায়- জানালেন ডেরেক

Share this article
click me!