অনুব্রত মণ্ডল সম্পর্কে ফের চাঞ্চল্যকর তথ্য উঠে এল ইডির হাতে, ধৃত অয়ন শীলের সঙ্গেও বীরভূম-যোগ?

ইডি জানতে পেরেছে, কোনও পুরসভার তরফে ওই নেতার ‘চাপ’ গ্রাহ্য না করা হলে তিনি নাকি কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করিয়ে দিতেন রাজ্যের এক প্রভাবশালী মন্ত্রীকেও! 

Web Desk - ANB | Published : Mar 24, 2023 10:26 AM IST

নিয়োগ দুর্নীতির পাশাপাশি রাজ্যের প্রচুর পুরসভায় দুর্নীতির অভিযোগ উঠেছে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ ব্যক্তি অয়ন শীলের বিরুদ্ধে। এই অয়ন শীলের সল্টলেকের বাড়িতে তল্লাশি করে দুর্নীতির একের পর এক রহস্যের কূল পেয়েছে ইডি। এরই মধ্যে তাঁকে জেরা করে আরও এক চাঞ্চল্যকর তথ্য উঠে এল তদন্তকারীদের হাতে।

কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের সন্দেহ, সারা বঙ্গ জুড়ে নিয়োগের যে বড়সড় দুর্নীতি ঘটেছে, তার সঙ্গে যুক্ত থাকতে পারে গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নাম। ইডি সূত্রে জানা গেছে যে, ধৃত অয়ন শীলের সংস্থাকে বিভিন্ন পুরসভায় কর্মী নিয়োগের দায়িত্ব দেওয়ার নেপথ্যে বীরভূমের এক তৃণমূল নেতার নাম উঠে এসেছে। সেই নেতা অনুব্রত মণ্ডলের ‘ঘনিষ্ঠ’ বলেও জানতে পেরেছে ইডি।

অয়নকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে যে, বিভিন্ন পুরসভায় নিয়োগের ক্ষেত্রে অয়নের অগুন্তি ‘সোর্স’ কাজ করত। একের পর এক ব্যক্তির মাধ্যমে চাকরি বিক্রি করার দুর্নীতি চলত। এর সঙ্গে প্রচুর মধ্যস্থতাকারী জড়িয়ে ছিলেন। তদন্তকারীদের দাবি, অয়নের সংস্থার মাধ্যমেই পুরসভাগুলিতে কর্মী নিয়োগের কাজ চলত। আর এই সংস্থাকে দিয়েই পরীক্ষা নেওয়াতে হবে, এই মর্মে রীতিমতো চাপ দিতেন ওই সন্দেহভাজন নেতা যাঁকে ‘অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ’ বলে দাবি করা হচ্ছে। তারপর, কোনও পুরসভার তরফে তাঁর চাপ গ্রাহ্য না করা হলে তিনি নাকি কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করিয়ে দিতেন রাজ্যের এক প্রভাবশালী মন্ত্রীকেও! কে সেই মন্ত্রী, তা নিয়েও জোরদার তদন্ত শুরু করেছে ইডি। আপাতত অনুব্রত মণ্ডল-ঘনিষ্ঠ বীরভূমের সেই ‘প্রভাবশালী’ ব্যক্তির নাম কী, তা এখন রাজ্য রাজনীতির জল্পনার কেন্দ্রে।

আরও পড়ুন-
“আমি ঋতুপর্ণ বলছি”, ‘পরিণীতা’ রিলিজ করার পর প্রদীপ সরকারকে ফোন করেছিলেন বিখ্যাত বাঙালি পরিচালক
ভালোবাসার ফাঁদে পড়েই খোয়া যাচ্ছে লক্ষ লক্ষ টাকা, খাস কলকাতায় ধরা পড়ল অনলাইন ডেটিং চক্র
পালিয়ে যাওয়ার পরের রাতে এক মহিলার বাড়িতে ছিলেন অমৃতপাল সিং, ‘এক্ষুণি আত্মসমর্পণ করা উচিত’, বলছেন তাঁর বাবা

Share this article
click me!