‘মানুষ বেতন পাচ্ছে না আর পুজো কমিটিকে ৭০ হাজার টাকা দেওয়া হচ্ছে?’ বিস্ফোরক বিচারপতি অমৃতা সিংহ

সদ্য পুজো করতে চেয়ে তমলুক পুরসভার কাছে অনুমতি চেয়েছিল একটি ক্লাব। অনুমতি দেয়নি পুরসভা। সেই নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করে ওই ক্লাব। শুক্রবার সেই মামলার শুনানি ছিল।

Sayanita Chakraborty | Published : Sep 30, 2023 2:55 AM IST / Updated: Sep 30 2023, 08:27 AM IST

ঢাকে কাঠি পড়ল বলে। আর কদিন পরই দুর্গোৎসব। হাতে এক মাসও বাকি নেই। হিসেব করে দেখতে গেলে মাত্র ২০ দিন মতো বাকি। এদিকে মহালয়া থেকেই শুরু হয়ে যাবে পুজো উদ্বোধন। নানান স্থানে রাজনৈতিক ব্যক্তিত্ব কিংবা কোনও সেলেবকে দেখা যাবে পুজো উদ্বোধন করতে। এরপরই শুরু হবে পুজো দেখার ভিড়।

তাই জোড় কদমে চলছে প্রস্তুতি। প্যান্ডেল সজ্জা থেকে প্রতিমা গঠন- সব নিয়েই ব্যস্ত পুজো কমিটির সদস্যরা। এরই সঙ্গে চলছে আর্থিক জোগার। একটি পুজো করা চারটি খানি কথা নয়। এর পিছনে বহু অর্থ ব্যয় হয়ে থাকে। সে কারণে আজকাল সরকার থেকে অনুদান দেওয়া হয় পুজো কমিটিগুলোকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার প্রতি বছর মোটা টাকা দিয়ে থাকেন বিভিন্ন ক্লাবকে। আর এবার বৃদ্ধি পেয়েছে সেই অনুদানের অঙ্ক।

জানা গিয়েছে, ৭০ হাজার টাকা করে প্রতিটি ক্লাবকে অনুদান দেবেন মমতা সরকার। যা আগেই ঘোষণা করা হয়েছে। এরপরই সকলেই করেছেন নানান মন্তব্য। বিভিন্ন ক্লাব এতে খুশি হলেও এত টাকা দেওয়া হচ্ছে দেখে ভ্রু কুঁচকেঁছেন সাধারণ মানুষ। এবার প্রশ্ন তুললেন বিচারপতি অমৃতা সিংহ। পুজোয় ক্লাবগুলোকে এত টাকা দেওয়া নিয়ে এক প্রকার বিস্ফোরক মন্তব্য করলেন বিচারপতি অমৃতা সিংহ। সদ্য একটি মামলার শুনানির দিন মন্তব্য করেন তিনি।

সদ্য পুজো করতে চেয়ে তমলুক পুরসভার কাছে অনুমতি চেয়েছিল একটি ক্লাব। অনুমতি দেয়নি পুরসভা। সেই নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করে ওই ক্লাব। শুক্রবার সেই মামলার শুনানি ছিল।

মামলার শুনানির দিন বিচারপতি অমৃতা সিংহ প্রশ্ন করেন, তমলুক পুরসভার অধীনে কটা পুজো হয়? উত্তরে আইনীজীবী বলেন, ৫০টার মতো। এর পরই বিচারপতি অমৃতা সিংহ বলেন, সব পুজো কমিটি কি ৭০ হাজার টাকা পাবে। আইনজীবী জানান, সকলে পান না। যে সব ক্লাব রাজ্যে নথিভুক্ত আছে কারা পেয়ে থাকেন। উত্তরে বিচারপতি অমৃতা সিংহ বলেন, আমি অনেক মামলা শুনেছি। যেখানে মানুষ বেতন পাচ্ছে না। চাকরি পাচ্ছে না, পেনশন পাচ্ছে না। আর পুজো কমিটিকে টাকা দেওয়া হচ্ছে।

বিচারপতি অমৃতা সিংহ এদিন পুজো কমিটির উদ্দেশ্যে বলেন, জেলাশাসকের দফতরে পুজো নিয়ে বৈঠক হবে। সেখানে যান। কী বলে দেখুন।

 

আরও পড়ুন

Weather Updates: তিন জেলায় হবে ভারী বৃষ্টি, দেখে নিন আজকের আবহাওয়ার খবর

TMC Special Train: একদিন আগেই তৃণমূলের দিল্লি যাত্রার বিশেষ ট্রেন বাতিল, জেনেনিন তার কারণ

Basirhat Update : চাঞ্চল্যকর তথ্য! গ্রেফতার ১, কি হয়েছিল সেদিন বসিরহাটে, কি বলছে পুলিশ

 

Share this article
click me!