Abhijit Gangopadhyay: 'অভিজিৎ গঙ্গোপাধ্যায় কি হিজড়া?' ফের বেলাগাম অখিল গিরি

লোকসভা নির্বাচনের উত্তাপ যত বাড়ছে, ততই কুকথাও বাড়ছে। রাজনৈতিক নেতাদের আচরণ ও কথাবার্তা মাঝেমধ্যেই শালীনতার সীমা ছাড়িয়ে যাচ্ছে।

Soumya Gangully | Published : Apr 26, 2024 10:32 AM IST / Updated: Apr 26 2024, 05:28 PM IST

ফের অশালীন মন্তব্য অখিল গিরির। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে নিন্দনীয় মন্তব্য থেকে যে তিনি শিক্ষা নেননি তা স্পষ্ট হয়ে গিয়েছে। এবার তমলুকের বিজেপি প্রার্থী কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করলেন অখিল। তিনি বলেছেন, 'অভিজিৎ গঙ্গোপাধ্যায় কি হিজড়া? উনি তো হিজড়াদের মতো কাজ করছেন।' এই মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে শোরগোল শুরু হয়েছে। অনেকেই দাবি করছেন, এই মন্তব্যের মাধ্যমে শুধু তমলুকের বিজেপি প্রার্থীকেই নয়, রূপান্তরকামী বা সমলিঙ্গের মানুষদেরও অপমান করেছেন অখিল। বারবার অশালীন মন্তব্যের পরেও কেন রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না, সেই প্রশ্নও উঠছে।

শুভেন্দুকেও আক্রমণ অখিলের

তমলুকে শাসক দলের শিক্ষক সংগঠনের সভায় অভিজিতের পাশাপাশি শুভেন্দু অধিকারীকেও আক্রমণ করে অখিল বলেন, 'মুখ্যমন্ত্রীকে রোহিঙ্গা বলা হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী না কি রোহিঙ্গা। তাহলে আমিও বলছি, অভিজিৎ গঙ্গোপাধ্যায় কি হিজড়া? ওরা ভাষা সংযত করুক, আমরাও ভাষা সংযত করব। শুভেন্দু অধিকারী কোনওদিন কাঁথিতে ওর বাবাকে ২ লক্ষ ভোটে জেতাতে পারেনি। ও কী করে ভাইকে জেতাবে? কাঁথিতে ওরা ২ লক্ষ ভোটে হারবে।'

অখিলের মন্তব্যের নিন্দায় বিজেপি

দলীয় প্রার্থী ও বিরোধী দলনেতা সম্পর্কে অখিলের আপত্তিকর মন্তব্যের তীব্র সমালোচনা করেছে বিজেপি। রাষ্ট্রপতি সম্পর্কে অশালীন মন্তব্য করার পর অখিলকে সতর্ক করে দিয়েছিল শাসক দল। কিন্তু লোকসভা নির্বাচনের আবহে ফের আপত্তিকর মন্তব্য করলেন তিনি। এ বিষয়ে শাসক দলকে কটাক্ষ করে বিজেপি-র দাবি, হারের ভয়েই প্রাক্তন বিচারপতি ও বৃহন্নলাদের সম্পর্কে অপমানজনক মন্তব্য করছেন অখিল। এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস সুবিধা করতে পারবে না বলেও দাবি করেছে বিজেপি। তমলুকে ভোটের আগে অখিলের মন্তব্য হাতিয়ার করে শাসক দলকে আক্রমণ করছে বিজেপি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

মাইনে কেটে নেওয়ার হুমকি, ডিএ আন্দোলনকারীদের বিরুদ্ধে অখিল গিরির চাঞ্চল্যকর মন্তব্য

'মুখ্যমন্ত্রীকে এই মামলায় যুক্ত করার কারণ নেই', রাষ্ট্রপতিকে নিয়ে মন্ত্রী অখিল গিরির কুরুচিকর মন্তব্য মামলায় মুখ্যমন্ত্রীর নাম বাদ দিল আদালত

'রাষ্ট্রপতি খুব ভাল মহিলা, অখিল অন্যায় করেছে', ক্ষমা চেয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

Read more Articles on
Share this article
click me!