বীরভূমে বিক্ষোভ 'দিদির দূত' শতাব্দী রায়কে ঘিরে, দেবাংশু ভট্টাচার্যের অবস্থাও তথৈবচ

দিদির সুরক্ষা কবচ কর্মসূচিকতে গিয়ে এবার বিক্ষোভের মুখে পড়লেন সাংসদ শতাব্দী রায়। অন্যদিকে প্রচারে আক্রান্ত হলেন দেবাংশু ভট্টাচার্যও।

Web Desk - ANB | Published : Jan 13, 2023 10:06 AM IST

দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে অনুব্রত মণ্ডলহীন বীরভূমে দিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়লেন স্থানীয় তৃণমূল সাংসদ শতাব্দী রায়। বৃহস্পতিবার দিদির দূত হয় রামপুরহাটের মেরেলডাঙা ও বিষ্ণুপুরের গিয়েছিলে শতাব্দী রায়। সেখানেই স্থানীয় বাসিন্দারা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান। অনেক বিক্ষোভকারী আবার শতাব্দীকে লক্ষ্য করে কটুক্তি করেন। অন্যদিকে এদিন বিক্ষোভের মুখে পড়েন আরও এক তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য।

শতাব্দীকে ঘিরে বিক্ষোভ-

পঞ্চায়েত ভোটের আগে গ্রাম এলাকায় জনসংযোগ বাড়াতে দিদির সুরক্ষা কবচ নামে একটি দলীয় কর্মসূচি তালু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই কর্মসূচির অংশ হিসেবে এদিন রামপুরহাটে গিয়েছিলেন স্থানীয় সাংসদ শতাব্দী রায়। কিন্তু মেলেডাঙা গ্রামে ঢুকতে না ঢুকতেই শতাব্দীর গাড়ি আটকে বিক্ষোভ দেখান স্থানীয়রা। তাঁদের দাবি মেলের়়াঙা থেকে মাড়গ্রাম পর্যন্ত ৬ কিলোমিটার রাস্তা তৈরির প্রতিশ্রুতি দিয়েছিল তৃণমূল। কিন্তু সেই রাস্তার কাজ এখনও শুরু হয়নি। আর সেই কারণে স্থানীয়দের মাড়গ্রাম থেকে রামপুরহাট যেতে হয় ঘুরপথে। দ্রুত রাস্তা তৈরির দাবি নিয়ে এদিন সাংসদকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। অন্যদিকে এলাকাবাসীর অভিযোগ, প্রয়োজনীয় অনেকেই আবাস যোজনার বাড়ি পাচ্ছে না। বার্ধক্যভাতা পাওয়ার ক্ষেত্রেও রয়েছে জটিলতা। দুয়ার সরকারের নাম না থাকা নিয়েও অনেকে ক্ষোভ দেখান। এই সমস্যার দ্রুত সমাধানের দাবি নিয়ে স্থানীয় সাংসদ ও তৃণমূলের গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধি শতাব্দীকে ঘিরে বিক্ষোভ দেখান। গাড়ি ঘিরে ধরে রেখে দেন।

আসরে শতাব্দী

পরিস্থিতি সামাল দিতে আসরে নামে সাংসদ শতাব্দী রায়। তিনি কার্যত স্থানীয়বাসিন্দাদের সঙ্গে কথা বোলে ও বুঝিয়ে সুঝিয়ে সেখান থেকে বেরিয়ে আসতে সামর্থ্য হয়েছিলেন। পরে শতাব্দী রায় জানিয়েছেন, 'অনেকেরই অভিযোগ ছিল তারা আবাস যোজনার বাড়ি ও সরকারি বার্ধক্যভাতা পানবি। দুয়ারের সরকারের সুবিধেও অনেতে পাননি বলে অভিযোগ করেন। তাদের সমস্যার দ্রুত সমাধান করা হবে আশ্বাস দিচ্ছি।' তিনি আরও বলেছেন সরকারি প্রকল্পের সুবিধে সকলেই পাবেয

আক্রান্ত দেবাংশু

অন্যদিকে বালুজুরির কুখুটিয়া গ্রামে তৃণমূল সরকারের প্রচার করতে গিয়ে আক্রান্ত হন। আবাস যোজনা, বার্ধক্য ভাতার পাশাপাশি স্থানীয়দের অভিযোগ নর্দমা পরিষ্কার করা হয় না নিয়মিত। তাতে সমস্যায় পড়তে হয় স্থানীয়দের। দেবাংশুও ক্ষুদ্ধ গ্রামবাসীদের সঙ্গে কথা বলে তাদের ক্ষোভ প্রসমিত করার চেষ্টা করেন।

আক্রান্ত তৃণমূল নেতার

পঞ্চায়েত ভোটের আগে দিদির সুরক্ষা কবচ অনুষ্ঠান চালু হয়েছে। জনসংযোগ বাড়ানোই তৃণমূলের মূল উদ্দেশ্য। কিন্তু তাতে জনপ্রতিনিধিদের গ্রামে গ্রামে পাঠান হচ্ছে। এই ঘটনায় স্থানীয়দে ক্ষোভের মুখে পড়চতে হচ্ছে তৃণমূল নেতাদের। এর আগে জ্যোতিপ্রিয় মল্লিক, কুণাল ঘোষের মত রাজ্যের প্রথম সারির নেতারাও স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়েছিলেন।

আরও পড়ুনঃ

গঙ্গা সাগরে মমতার উদ্যোগে বর্ণাঢ্য গঙ্গা আরতি, উপস্থিত ছিলেন অযোধ্যার ২০ পুরহিত

তৃণমূল নেতার হোটেলে ম্যারাথন তল্লাশি, ৩৫ ঘণ্টা পর হোটেল ছাড়ল আয়কর দফতর

প্রজাতন্ত্র দিবসের আগে দিল্লিতে হামলার পরিকল্পনা? এক খালিস্তানি জঙ্গি-সহ গ্রেফতার ২

 

 

Share this article
click me!