আসানসোলে পদপিষ্টদের বাড়িতে তৃণমূলের প্রতিনিধি দল, জিতেন্দ্র তিওয়ারি কথায় 'ঘটনার রাজনীতিকরণ' হচ্ছে

তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলে ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নিহতদের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 1:45 PM IST

রবিবার তৃণমূল কংগ্রেসের পাঁচ সদস্যের প্রতিনিধি দল আসানসোলে শুভেন্দু অধিকারীর অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেছে। নিহতদের পরিবারকে সম্ভাব্য সবরকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছে। দিন কয়েক আগেই শুভেন্দু অধিকারী আসালসোলে বিজেপি একটি অনুষ্ঠানে কম্বল বিলি করেন। সেখানে হুড়োহুড়ির কারণে পদপিষ্ট হয়ে মারা যায় তিন জন। এই অনুষ্ঠানের উদ্যোক্তা ছিলেন অসালসোলের মেয়র ও বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি।

তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলে ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নিহতদের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। বুধবার বিজেপির একটি কম্বল বিতরণ অনুষ্ঠান চলাকালীন পদপিষ্ট হওয়ায় ঘটনা ঘটে। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। নিহতদের মধ্যে রয়েছে দুই মহিলা ও একটি ১৪ বছর বয়সী মেয়ে। এই ঘটনায় আহতের সংখ্যা পাঁচ। পুলিশের দাবি এই অনুষ্ঠানের জন্য আগাম কোনও অনুমতি দেওয়া হয়নি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার মৃতদের প্রত্যেকের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপুরণ হিসেবে দেওয়ার কথা ঘোষণা করেছিল। এদিন আসানসোলে গিয়ে তৃণমূল কংগ্রেস নেত্রী শশী পাঁজা পদপিষ্ট হওয়ার ঘটনার জন্য সরাসরি বিজেপি নেতৃত্বকে দায়ি করেছেন। তিনি বলেছেন,'এই দুঃখজনক ঘটনার জন্য মেয়র জিতেন্দ্র তিওয়ারি ও তাঁর কাউন্সিলর স্ত্রী চৈতালি-সহ স্থানীয় বিজেপি নেতারা দায়ি।' শশী পাঁজা আরও বলেছেন, 'কম্বল বিলির জন্য ৫ হাজার জনের মধ্যে টোকেন বিলি করা হয়েছিল। কিন্তু অনুষ্ঠানস্থলে মাত্র ৫০০ জনের থাকার জায়গা ছিল।' এজাতীয় একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য তিনি শুভেন্দু অধিকারীর তীব্র নিন্দা করেন। তিনি বলেন বিজেপি নেতারা জনগণকে আকৃষ্ট করার জন্য ও ভোট পাওয়ার জন্য মানুষের জীবনের নিরাপত্তাকে কোনও গুরুত্ব দেয়নি। শশী পাঁজার প্রশ্ন 'বিজেপি কি ১৪ বছরের মেয়েটিকে ফিরিয়ে আনতে পারবে?' তিনি আরও বলেন, দুই মহিলার মৃত্যুকে দুটি পরিবার ভেসে যাওয়ার মত পরিস্থিতি তৈরি হয়েছে।

তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলে ছিলেন মন্ত্রী বাবুল সুপ্রিয়, পার্থ ভৌমিক, মলয় ঘটক-সহ রাজ্য যুব শাখার সভাপতি সায়নি ঘোষ। প্রত্যেকেই মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে তাদের সানত্বনা দিয়েছেন। আইনমন্ত্রী মলয় ঘটক বলেছেন, 'আমরা সবাই আপনাদের সাহায্য করার জন্য থাকব। আমাদের কর্মীরা নিয়মিত আপনাদের সঙ্গে যোগোযোগ রাখবে।'

অন্যদিকে বিজেপি নেতা তথা আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি গোটা ঘটনার ওপর রাজনীতির রঙ লাগানো হচ্ছে বলে তৃণমূল কংগ্রেসের তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন,ঘটনার রাজনীতিকরণ হচ্ছে। দুঃখের মুহূর্তে শোকাহত পরিবারের শান্তি নষ্ট করা হচ্ছে। শোকাহতদের বাড়িতে অযথা ভিড় বাড়ান হচ্ছে।

আরও পড়ুনঃ

FROM THE INDIA GATE: রাজধানীর রাজনীতির অন্দরমহলে, যেখানে নেই কোনও পর্দা

'এমার্জেন্সি'র শ্যুটিং করার অনুমতি চাইলেন কঙ্গনা রানউত, লোকসভার সচিবালয় এখনও সিদ্ধান্তে পৌঁছায়নি

শ্রদ্ধার পথেই রুবিকাকে হত্যা! দ্বিতীয় স্ত্রীর দেহ ৫০ টুকরে করল 'দিলদার' স্বামী

Share this article
click me!