হলদিয়ায় শ্রমিক কমিটির শীর্ষ নেতৃত্বে ঋতব্রতর নাম ঘোষণা করলেন কুণাল, পুলিশের উদ্দেশে দিলেন হুঁশিয়ারি

শিল্প শহর হলদিয়ায় শ্রমিকদের মধ্যে থেকে একাধিকবার পুলিশি হেনস্থার অভিযোগ ওঠে। সে প্রসঙ্গে বলতে গিয়ে পুলিশকে হুঁশিয়ারি দেন কুণাল। 

Web Desk - ANB | Published : Dec 23, 2022 12:41 PM IST

এবার পশ্চিমবঙ্গ পুলিশকে হুঁশিয়ারি দিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। হলদিয়া ইন্দরামা কারখানার সামনে আইএনটিটিইউসি-র ডাকে একটি জনসভায় উপস্থিত ছিলেন ত্ণমূল নেতা। বৃহস্পতিবার এই জনসভা থেকেই তাঁর স্পষ্ট হুঁশিয়ারি, “কারোর প্ররোচনায় পুুলিশ যদি কোনও শ্রমিককে ডেকে হেনস্থা করে, তাহলে ছেড়ে কথা বলব না।” ।

পুলিশ কর্মীরা শ্রমিকদের ডেকে হেনস্থা করলে ছেড়ে কথা বলবেন না কুণাল ঘোষ। প্রয়োজনে তিনি নিজেই স্বয়ং গিয়ে হাজির হবেন থানায়। প্রকাশ্য সমাবেশ থেকে এমনই বার্তা দিলেন তিনি। হলদিয়া দুর্গাচক থানার সামনে জনসভায় উপস্থিত ছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ, আইএন টি টি ইউ সি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, আইএনটিটিইউসি তমলুক সাংগঠনিক সভাপতি শিবনাথ সরকার, তৃণমূল হলদিয়া ব্লক সভাপতি স্বপন নস্কর প্রমুখ নেতৃত্ব। প্রসঙ্গত, শিল্প শহর হলদিয়ায় শ্রমিক মহল থেকে একাধিকবার পুলিশি হেনস্থার অভিযোগ ওঠে। সে প্রসঙ্গে বলতে গিয়ে পুলিশকে হুঁশিয়ারি দেন কুণাল।

হলদিয়ার একটি কারখানার গেটে শ্রমিক সমাবেশ করেন ঋতব্রত ও কুণাল। এখানে আটটি কারখানার গেটের নেতৃত্বের নাম প্রকাশ করলেন রাজ্য আইএনটিটিইউসি সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। সব কমিটির মাথার উপরে থাকবেন রাজ্য সভাপতি ঋতব্রত, এই ঘোষণা করলেন তৃণমূল কংগ্রেস রাজ্য মুখপাত্র কুণাল ঘোষ।


 

বাংলায় বেশ অনেকবার রাজনৈতিক সভা করার অনুমতি দিচ্ছে না পুলিশ, অভিযোগ তুলছে বিজেপি। এই প্রসঙ্গে তিনি বলেন, ” অনুমতি দেওয়া না দেওয়াটা পুলিশের বিষয়। ওই নিয়ে আমি কিছু বলব না। তবে বাজেপি যদি রাজনৈতিক কথা বলে, তাহলে বলব তোমরা সিআরপিসি, আইপিসির যে ধারাগুলো ত্রিপুরায় দেখিয়েছ, সেগুলি যদি বাংলায় দেখো, তখন কেমন লগবে?”

আসানসোলের কম্বল কাণ্ডে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করেন কুণাল ঘোষ। শুভেন্দুর উদ্দেশে তিনি বলেন, ”আসানসোলের ফেরার আসামী। এতগুলো লোক কম্বল দিতে গিয়ে মারা গেল, আহত হল। সেই সময় গাড়িটি ঘুরিয়ে একবারের জন্যেও আসেনি শুভেন্দু। দিল্লি গিয়ে গোষ্ঠীবাজি করতে পারে, কিন্ত আসানসোলের ওই পরিবারগুলোর পাশে দাঁড়াতে পারছে না।”

তাঁর বক্তব্য, “আসানসোলের ঘটনায় শুভেন্দু অধিকারীকেও নোটিস করতে হবে। পুলিশ তার তদন্ত করছে। কত বড় দায়িত্বজ্ঞানহীন সিদ্ধান্ত। তিনজন মারা গেল। একটা বালিকা মারা গেল। তার মা আছড়ে পড়ে কাঁদছে। আর শুভেন্দু কলকাতায় জন্মদিন পালন করছে।”


আরও পড়ুন-
পুরুলিয়ায় আবাস যোজনা নিয়ে মানুষের ক্ষোভের মুখে চন্দ্রিমা ভট্টাচার্য, দায়ী করলেন কেন্দ্র সরকারের বিলম্বকেই
বড়দিন রবিবারে পড়লেও কলকাতার মেট্রো পরিষেবায় খামতি নয়, জেনে নিন নতুন সময়সূচীর তালিকা
২০২১-এর বড়দিনে পার্ক স্ট্রিটে ভিড় করেছিলেন ৪ লক্ষ মানুষ, ২০২২-এ আগে থেকেই ভিড় ঠেকানোর প্রস্তুতি পুলিশ মহলে

Share this article
click me!