Abhishek Banerjee: '৪২ আসনেই প্রার্থী তুলে নেব যদি...', মথুরাপুর থেকে বিজেপিকে এই ভাষাতেই চ্যালেঞ্জ অভিষেকের

অভিষেক বন্দ্যোপাধ্যায় মথুরাপুরে জনসভা করেন। সেখানেই তিনি বলেন, বিজেপি বলছে তারা ক্ষমতায় এলে এই রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ৩০০০ হাজার করে দেন। বিজেপির এই প্রতিশ্রুতিকেও চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক।

 

Saborni Mitra | Published : Mar 30, 2024 11:18 AM IST

আবারও বিজেপিকে নিশানা করে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূল কংগ্রেসের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি আবাস যোজনা, একশো দিনের কাজের প্রকল্প -সহ একাধিক বিষয় নিয়ে নিশানা করেন বিজেপিকে। পাশাপাশি জানিয়ে দেন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস এই রাজ্যের অনেকটাই এগিয়ে থাকবে। তিনি জনসভায় বলেন, তিনি যে কথা দেন সেই কথাই তিনি রাখেন। আগামী দিনেও রাখবেন। পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা জেলার মানুষ প্রথম থেকেই তৃণমূল কংগ্রেসের পাশে থাকে। আর সেই কারণে জেলার মানুষকেও তিনি শুভেচ্ছা জানিয়েছেন।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় মথুরাপুরে জনসভা করেন। সেখানেই তিনি বলেন, বিজেপি বলছে তারা ক্ষমতায় এলে এই রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ৩০০০ হাজার করে দেন। বিজেপির এই প্রতিশ্রুতিকেও চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক। এদিন অভিষেক প্রকাশ্যে বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন দেশের ১৭টি রাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে সেই রাজ্যগুলিতে ১৫০০ টাকা করে লক্ষ্মীর ভাণ্ডার টাকা দেওয়া শুরু করুক।তিনি বলেন, ২০২১ সালে লক্ষ্মীর ভাণ্ডারকে সামনে রেখেই রাজ্যে ভোট হয়েছিল। এবার লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বাড়ানোর কথাও বলেন অভিষেক। তিনি আরও বলেন, আর মাত্র দুই দিন পরেই লক্ষ্মীর ভাণ্ডারের বেড়ে হাজার টাকা হয়ে যাবে। সাধারণ মানুষ হাজার টাকা আর অনগ্রসর শ্রেণী ১২০০ টাকা করে পাবে। তিনি বলেন রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় গ্যারেন্টিরতে বিশ্বাস করে মথুরাপুরের মানুষ। এদিন তৃণমূল নেতা অভিষেক বলেন ২০১৪ সালে ক্ষমতায় আসার আগে মোদী প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা দেওয়া হবে। কিন্তু এখনও তা কেউ পাননি। কথা প্রসঙ্গে এদিন নোটবন্দি, ২ কোটি চাকরির প্রতিশ্রুতিও তুলে ধরেন লোকসভা ভোটের প্রচারে।

IT Notice: 'অর্থ সংগ্রহ কংগ্রেসের একটি কেলেঙ্কারি', আয়কর নোটিশ নিয়ে পাল্টা সোশ্যাল মিডিয়া পোস্ট অখিলেশ মিশ্রর

তবে অভিষেকের চ্যালেঞ্জ সেখানেই শেষ নয়। তিনি বলেন মোদী কেন্দ্রের সরকারে আসার আগে রান্নার গ্যাসের দাম ছিল সিলিন্ডার প্রতি ৪০০ টাকা করে। কিন্তু বর্তমানে রান্নার গ্যাসের দাম হয়েছে ১ হাজার টাকা। অভিষেক বলেন, এই রান্নার গ্যাসে কেন্দ্র সরকার বিনামূল্যে দিক। তিনি বলেন, ভোটের আগে কেন্দ্র সরকার একটি নোটিফিকেশন জারি করে দেশের মানুষকে প্রতিশ্রুতি দেয় রান্নার গ্যাস এবার থেকে বিনামূল্যে দেওয়া হবে। তাহলে রাজ্যের ৪২টি আসনেই তৃণমূল কংগ্রেস প্রার্থী তুলে নেবে। তবে আগে প্রতিশ্রুতি দিলেই এই কাজ করা হবে বলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি।

Mamata Banerjee: মহুয়ার হয়ে লোকসভা ভোটের প্রচার শুরু মমতার, টানা পাঁচ দিনের ঝোড়ো প্রচার উত্তরবঙ্গে

এদিন অভিষেক মথুরাপুর থেকে অভিষেক কৃষ্ণনগরের প্রার্থী অমৃতা রায় ও বসিরহাটের প্রার্থী রেখা পাত্রের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথাবার্তার প্রসঙ্গ তুলে ধরেন। তিনি বলেন, মোদী ফোনে বলছেন ইডি রেড করে যে টাকা বাজেয়াপ্ত করেছে তা তিনি মানুষকে ফেরত দেবেন। সেখানেই অভিষেক মোদীকে নিশানা করে বলেন, সরদার তদন্ত চলছে , কিন্তু এখনও কোনও টাকাই ফেরত পায়নি রাজ্যের প্রতারিত মানুষ। তিনি বলেন, রাজ্যে বিধানসভা নির্বাচনে বিজেপির ৭০ বিধায়ক রয়েছে। কিন্তু তারপরই এই রাজ্যের আবাস যোজনা বা একাধিক প্রকল্পের টাকা বন্ধ হয়ে গেছে। তৃণমূল নেতা আরও বলেন, এই নিয়ে তিনি যে চ্যালেঞ্জ জানিয়েছেন তার পর ১৬ দিন কেটে গেছে কিন্তু এখনও বিজেপির নেতারা কোনও শ্বেতপত্র প্রকাশ করতে পারেনি।

 

Read more Articles on
Share this article
click me!