মহানগরীতে সস্ত্রীক এসে নামলেন বঙ্গের নয়া রাজ্যপাল সি ভি আনন্দ বোস, বরণ করে নিলেন মেয়র ফিরহাদ হাকিম

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজা, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, পুলিশ কমিশনার বিনীত গোয়েল। রাজ্যপালকে দেওয়া হল গার্ড অফ অনার।

Sahely Sen | Published : Nov 22, 2022 8:31 AM IST

সপরিবারে পশ্চিমবঙ্গে পা রাখলেন নব নিযুক্ত রাজ্যপাল সি ভি আনন্দ বোস। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় কলকাতা বিমানবন্দরে রাজ্যপালের বিমান অবতরণ করে। বিমানবন্দর থেকে গাড়িতে রওনা হন তিনি। সকাল সাড়ে ১০টা নাগাদ তাঁর গাড়ি প্রবেশ করে রাজভবনের ফটকে।

২২ নভেম্বর সকালে কলকাতা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং রাজ্যের ডিজিপি এবং পুলিশ কমিশনার বিনীত গোয়েল। বিমানবন্দরেই নতুন রাজ্যপালকে গার্ড অফ অনার দিয়ে স্বাগত জানানো হয়, তাঁকে সম্মান জানিয়ে উত্তরীয় অর্পণ করেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।


 

২৩ নভেম্বর বুধবার পশ্চিমবঙ্গের নতুন এবং স্থায়ী রাজ্যপাল হিসাবে শপথ নেবেন সিভি আনন্দ বোস। নিয়ম মেনে তাঁকে শপথবাক্য পাঠ করাবেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

চলতি নভেম্বরে সিভি আনন্দ বোসকে বাংলার নতুন রাজ্যপাল হিসেবে ঘোষণা করেছিলেন দেশের নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এর আগে আইএএস আনন্দ ছিলেন কেরলের মুখ্যমন্ত্রীর সচিব, তারপর হয়েছিলেন মেঘালয় সরকারের উপদেষ্টা। এবছর তিনি বাংলার রাজ্যপাল পদে নিযুক্ত হতেই তাঁকে ফোন করেছিলেন বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু’জনের মধ্যে প্রশাসনিক আলাপ আলোচনাও হয়েছে বেশ কিছুক্ষণ। রাজ্যপাল হিসেবে সিভি আনন্দ রাজ্য সরকার এবং কেন্দ্র সরকারের মধ্যে একটি সামঞ্জস্যের সেতু বন্ধন করারও আশ্বাস দিয়েছেন।


 

বঙ্গে তাঁকে স্বাগত জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার আগে বিজেপির পক্ষ থেকে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছিলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। অর্থাৎ, বঙ্গের শাসক এবং বিরোধী, উভয় পক্ষ থেকেই সমাদৃত হয়েছেন নবাগত রাজ্যপাল। এবার তাঁর কার্যক্রম শুরু হওয়ার পর উভয় পক্ষ কতটা সন্তুষ্ট থাকে, তা অবশ্য সময়ের অপেক্ষা।

 

 

আরও পড়ুন-
জনপ্রিয় পানীয় ‘রসনা’-র সৃষ্টিকর্তা আরিজ পিরোজশা খামবাট্টার প্রয়াণ, মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৫ বছর
‘অসচ্চরিত্র লোকজনের ভিড়’, মুসলমানদের কাতার বিশ্বকাপ দেখতেই নিষেধ করে দিল আল কায়দা
জনসমক্ষে মহিলার হাতে থাপ্পড় খেলেন দেশের রাষ্ট্রপতি, ফ্রান্সের ভিডিও বিশ্ব জুড়ে ভাইরাল

Share this article
click me!