ভোট চাইতে এসে আর ঠিক কী কী করবেন প্রার্থীরা? এই প্রশ্নটাই অনেকটা বড় আকার নেয় ভোট প্রচারে। ভোটার দৃষ্টি আকর্ষণের পাশাপাশি ভোট যুদ্ধে জয়ী হতে হাজারো প্রতিশ্রুতির বন্য যেমন প্রত্যেকবারেই বয়ে এবারও তার ব্যতিক্রম হয়নি। কিন্তু সব কিছুকে ছাপিয়ে গেলেন তামিলনাড়ুর এআইএডিএমকে প্রার্থীষ থাঙ্গা কাঠিরাওয়ান। প্রচারে বেরিয়ে তিনি যা করলেন তাতে ভোটারদের মাথায় হাত পড়ার জোগাড়। 

১৩ আসনের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, 'এমএলএ ফাটাকেষ্ট'র নাম না থাকলেও রয়েছে বড় চমক ...

ভোটের হলদিয়ায় অন্য বার্তা, সম্পূর্ণ পরিবর্তন চায় হলদিয়ার নতুন প্রজন্ম ...

ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে তামিল প্রার্থী রাস্তার ধারে বসে কাপড় কাচলেন। একই সঙ্গে তিনি ওয়াশিং মেশিন দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন। গতকাল ভোট প্রচারে স্থানীয় একটি ঘোপাপাড়ায় দিয়েছিলেন প্রার্থী। সংবাদ সংস্থা এএনআইএ-এর প্রকাস করা ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তার ধারেই বসে কাপড় কাচছেন প্রার্থী। তাঁকে ঘিরে রয়েছেন দলীয় সমর্থক ও অনুগামীরা। স্থানীয়দের অনেকেই প্রার্থীর দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। কিন্তু সবকিছু উপেক্ষা করেই সাবানজলে ভিজিয়ে কাপড় কাচতে দেখা গেল থাঙ্গা কাঠিরাওয়ানকে।  তিনি জানিয়েছেন ভোট যুদ্ধে জয়ী হলে ভোটারদের বিনামূল্যে ওয়াশিং মেশিন দেবেন। 

উল্লেখযোগ্য হল

এআইএডিএমকে-র মূল প্রতিপক্ষ ডিএমকে। বিজেপির সঙ্গে জোট বেঁধেই ভোট যুদ্ধে সামিল হয়েছে এআইএডিএমকে। স্থানীয় বাসিন্দাদের কথায় বিজেপির সঙ্গে জোটের কারণেই সংখ্যালঘু ভোট নিয়ে কিছুটা চিন্তা রয়েছে এই দলটির। কিন্তু সব বাধা কাটিয়ে ওঠে নির্বাচনে জয়ী হওয়ার প্রত্যাশা নিয়েই মাঠে নামছে এআইএডিএমকে। নামাপট্টিনাম আসন থেকে লড়াই করছেন থাঙ্গা। এই কেন্দ্র ৫০ হাজার সংখ্যালঘু ভোট উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারে নির্বাচনী ফলাফলে। তেমনই মনে করছেন বিশেষজ্ঞরা। ২৩৪ আসনের  তামিলনাড়ুতে ভোট গ্রহণ হবে আগামী ৬ এপ্রিল। নির্বাচনের ফল প্রকাশ করে ২ মে।