তাপস দাস, প্রতিনিধি, হলদিয়া অঞ্চল একসময়ে সম্ভাব্য চাকরিভূমি হয়ে ওঠার সম্ভাবনা দেখিয়েছিল। ২০১১ সালে সরকার বদল ঘটেছিল যখন, সেই সময়ে যারা ছাত্র ছিলেন, এখন তাঁরা চাকরি খোঁজেন, যে চাকরি আর নেই। 

এক সময়ে, বাম আমলে এখানে যে শিল্প সম্ভাবনা দেখা দিয়েছিল, সে কথা মেনে নিচ্ছেন এই যুবকরা। তার পর, নতুন জমানার ১০ বছর কেটে গিয়েছে, এখন এখানে শিল্প নেই, শিল্প সম্ভাবনা নেই, নেই কর্মসংস্থানের আর কোনও সুযোগ। এলাকার যুবকরা, কেউ গাড়ি চালাচ্ছেন, কেউ রাস্তার পাশে লাগিয়ে দিচ্ছেন লটারি টিকিটের দোকান। 

এই যুবকদের কথায় মনে হল, সেই বাম আমলে জমি নেওয়ার ঘটনা এদের মনঃপূত হয়নি। অন্তত এখন তাদের বিশ্বাস, জমি অধিগ্রহণ নিয়ে সংকট তৈরি হবার কারণেই মুখ ফিরিয়েছেন শিল্পপতিরা। আর ১০ বছর আগের নতুন সরকারও নতুন কোনও উদ্যোগ গড়ে তুলতে পারেনি, যাতে চাকরি বাকরি হয়। বরং দুর্নীতির কারণে কোনও প্রকল্পের সুফলও শেষ পর্যন্ত এদের কাছে পৌঁছয়নি। ফলে এরা বদল চাইছে। এই সরকারের কাছ থেকে আর কিছু পাওয়া যাবে না, এ কথা এরা বুঝে নিয়েছে।

১৩ আসনের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, 'এমএলএ ফাটাকেষ্ট'র নাম না থাকলেও রয়েছে বড় চমক ...

ঋণের ওপর পুরো সুদ মকুব সম্ভব নয়, লকডাউন পর্বে ঋণ মোরেটরিয়াম নিয়ে রায় সুপ্রিম কোর্টের ...

ফলে এরা তাকিয়ে রয়েছে আরও একটা বদলের দিকে। তার মূল কারণ, কোনও মতাদর্শ নয়, নেহাত চাকরি বাকরি, খেয়ে পরে থাকতে পারার নিশ্চিতি।