Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: এই কয়টি জিনিস উত্তর-পূর্ব দিকে রাখবেন না, বাড়িতে দেখা দিতে পারে অশান্তি

বাড়ির উত্তর পূর্ব (North-east) দিকে অর্থের আগমন হয়। তাই এই দিয়ে বিশেষ কয়টি জিনিস রাখবেন না। 

according to vastu shastra do not put those things in north east of home
Author
Kolkata, First Published Nov 30, 2021, 8:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সুখে থাকার জন্য সারাক্ষণ কঠোর পরিশ্রম করছেন। অর্থ উপার্জনের জন্য প্রতি নিয়ত চলছে লড়াই। কিন্তু, কিছুতেই সুরাহা হচ্ছে না। অনেক সময় বহু প্রচেষ্টা সত্ত্বেও সংসারে আর্থিক অনটন (Financial Problems) লেগে থাকে। কোনও না কোনও খাতে জলের মতো অর্থ খরচ হয়। সংসারে আর্থিক টানাপোড়েন লেগেই থাকে। পাওনা টাকা আদায় করতে নানা রকম সমস্যা হয়। এমন হতে পারে, বাস্তু দোষে (Vastu Dosh)। বাস্তু মতে, বাড়িতে ভুল কিছু থাকলে বাস্তুদোষ তৈরি হয়। এই বাস্তুদোষের জন্য শুধু আর্থিক অনটন নয়, সংসারে আর্থিক ক্ষতিরও সম্মুখীন হতে পারেন।  

বাস্তু শাস্ত্রে, একাধিক সমস্যার উপায় রয়েছে। শাস্ত্র মতে, বাড়িতে ভুল দিকে ভুল জিনিস রাখলে তা থেকে নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয়। আর এই নেগেটিভ এনার্জি সকল শুভ কাজে বাধা দেয়। তাই খেয়াল রাখুন বাড়িতে যেন ব্স্তুদোষ (Vastu Dosh) তৈরি না হয়। জেনে নিন কোন দিকে কোন জিনিস রাখা অশুভ। কোথায় কী রাখতে বাস্তু দোষ তৈরি হয়। শাস্ত্র মতে, কখনোই উত্তর পূর্ব দিকে ডাস্টবিন রাখবেন না। এতে আর্থিক বাধা আসে।    

আরও পড়ুন: Vastu Tips: প্রাপ্য টাকা কিছুতেই আদায় করতে পাচ্ছেন না, এই কয়টি বাস্তু ভুল এমন হতে পারে

বাস্তু শাস্ত্রে উল্লেখ আছে, বাড়ির উত্তর পূর্ব (North-east) দিকে অর্থের আগমন হয়। তাই এই দিকে কখনোই কোনও ভারী জিনিস রাখবেন না। বাস্তু মতে, উত্তর-পূর্ব দিকে ময়লার রাখতে নেই। এই দিকে ডাস্টবিন (Dustbin) রাখলে সকল শুভ কাজে বাধা আসবে। এমনকী, আর্থিক ক্ষতির (Financial Problems) সম্মুখীন হতে পারেন। শাস্ত্র মতে, যেহেতু  উত্তর পূর্বকে শুভ মনে করা হয়, তাই এই স্থানে সঠিক জিনিস রাখা প্রয়োজন। এমনকী, বাস্তু শাস্ত্রে উল্লেখ আছে যে, এই উত্তর পূর্ব কোণা কখনও অন্ধকার রাখবেন না। বাড়ির উত্তর পূর্ব কোণা অন্ধকার রাখলে বাড়ির সদস্যের মধ্যে অশান্তি সৃষ্টি হয়। শাস্ত্র মতে, বাড়ির উত্তর-পূর্ব দিকে অন্ধকার থাকলে পরিবারের সদস্যদের মতভেদ লাগে। সংসারে অশান্তি লেগে থাকে। 

আরও পড়ুন: Vastu Tips: প্রতিবেশীদের কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

বাস্তু মতে, নবম দিক হল আকাশ ও দশম দিক হল পাতাল। বাস্তু শাস্ত্রে, উত্তর (North) দিক অন্যন্ত শুভ। এদিকে ধন-দেবতা কুবের থাকেন। আর পূর্ব (East) দিকে থাকেন দেবতা ইন্দ্র ও সূর্য। তাই এই দিকে খোলামেলা রাখার নির্দেশ দেওয়া হয় বাস্তুশাস্ত্রে। তাই এদিকে কখনোই নোংরা রাখবেন না, অন্ধকার রাখবেন না বাড়ির উত্তর-পূর্ব কোণা।  এতে সংসারে অমঙ্গল আসতে পারে।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios