Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: বাস্তু দোষ কাটাতে ফুল ব্যবহার করুন, বাস্তু মতে সামধান হবে একাধিক সমস্যা

বাস্তু মতে, ঘরের (room) বিশেষ কোণায় নির্দিষ্ট কয়টি ফুল রাখলে সংসারের সকল অশান্তি দূর হবে। পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্যের জন্য কিংবা আর্থিক বৃদ্ধি ঘটাতে ফুল (Flower) ব্যবহার করুন। জেনে নিন কোন ফুল রাখা শুভ।

According to vastu tips use those flower for home decoration it help
Author
Kolkata, First Published Nov 21, 2021, 1:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজো-পাঠ (Puja), কোনও শুভ অনুষ্ঠান (Occation) হোক, কিংবা কাউকে শুভেচ্ছা জানাতে ফুল (Flower) মাস্ট। এদিকে গৃহসজ্জায় ফুল সব থেকে গুরুত্ব পায়। রং-বেরঙের ফুল দিয়ে সজ্জিত ফুলদানি (Flower Vase) সকলের নজর কাড়ে। ঘরের কোণায় থাকা একটি ফুলদানিই ব পুরো ঘরের ভোল বদলে দিতে পারে। জানেন কি, এই ফুল বাস্তু দোষ (Vastu Dosh) কাটাতেও বেশ কার্যকারি। অবাক লাগলে এমনই সত্যি। বাস্তু দোষ কাটাতে ফুল দিয়ে ঘর সাজান। ঘরে বিশেষ এই ফুল রাখলে সকল সমস্যা (Problem) দূর হবে। বাস্তু মতে, ঘরের (room) বিশেষ কোণায় নির্দিষ্ট কয়টি ফুল রাখলে সংসারের সকল অশান্তি দূর হবে। পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্যের জন্য কিংবা আর্থিক বৃদ্ধি ঘটাতে ফুল ব্যবহার করুন। 

বাস্তু দোষ কাটাতে ব্যবহার করুন শিউলি ফুল। এই ফুলের সুন্দর গন্ধ ঘরের সকল নেগেটিভিটি (Negativity) দূর করবে। ডাইনিং টেবিলে এই ফুল (Flower) রাখুন। একটি কাঁচের বড় পাত্রে অল্প জল নিয়ে তাতে শিউলি ফুল দিন। এবার এই পাত্র ডাইনিং টেবিলের ওপর রাখুন। নেগেটিভিটি দূর হবে। নানা কারণ বাড়িতে নেগেটিভিটি তৈরি হয়। যেমন স্তূপ করে রাখা জামা, স্তূপ করে রাখা খবরের কাগজ এমন নেতিবাচক শক্তির জন্ম দেয়। যা সব কাজে বাধা সৃষ্টি করে। এই সকল বাধা কাটাতে শিউলি ফুল রাখুন।  

আরও পড়ুন: Vastu Tips: ওয়ার্ক ফ্রম হোম চলাকালীন এই কয়টি বাস্তু টোটকা মেনে চলুন, কর্ম জীবনে উন্নতি ঘটবে এই টোটকায়

নাইট কুইন ফ্লাওয়ার (Night Queen Flower) রাখলে আর্থিক সম্পত্তি বৃদ্ধি হবে। নাইট কুইন ফুল পাওয়া বেশ কঠিন। তবে খুঁজে পেলে এই ফুল বাড়িতে রাখতে পারেন। বাস্তু মতে, আর্থিক বৃদ্ধি ঘটায় নাইট কুইন ফুল। যদি কোনও আর্থিক সমস্যা (Financial Problem), ধার-দেনা, আর্থিক ক্ষতির মুখে পড়েন তবে বাড়িতে নাইট কুইন ফুল রাখতে পারেন। কয়েকদিনেই সমস্যা থেকে মুক্তি পাবেন। 

আরও পড়ুন: Vastu Tips- নতুন বছরে দূর রাখুন ব্যবসা সংক্রান্ত ঝামেলা, মেনে চলুন এই সহজ টোটকাগুলি

দক্ষিণ পশ্চিম কোনায় হলুদ ফুল (Yellow Flower) রাখলে শারীরিক (Health) সুস্থতা বজায় থাকে। বাস্তু শাস্ত্র অনুসারে, দক্ষিণ-পশ্চিম দিকের উপাদান হল পৃথিবী। আর মাতৃভূমি হলুদ রঙের সঙ্গে সম্পর্কীত। এই রৎে ফুল বাড়ির দক্ষিণ পশ্চিম কোণায় রাখতে পারেন। এতে পরিবারের সকলের সুস্বাস্থ্য বজায় থাকবে। পেটের সমস্যায় যদি কেউ ভোগেন, তাহলে বাড়িতে হলুদ রঙের ফুল রাখুন। এই ফুল শরীর সুস্থ রাখার সঙ্গে সঙ্গে আর্থিক বৃদ্ধি ঘটাবে। চাইলে বাড়ি বা অফিসের দক্ষিণ-পশ্চিম দিকে বড় গাছ বা চারা লাগালেও উপকার পাবেন।    
 

Follow Us:
Download App:
  • android
  • ios