Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: এই চার জিনিস সংসারে ডেকে আনে অমঙ্গল, বাস্তু মতে সংসারে শান্তি বজায় রাখুন

বাস্তু দোষ সংসারে ডেকে আনতে পারে অমঙ্গল। দাম্পত্য কলহ, পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে অশান্তি এমনকী আর্থিক ক্ষতির কারণ হতে পারে বাস্তু দোষ (Vastu Dosh)। আজ জেনে নিন চারটি জিনিস। অজান্তে আমরা সকলেই এই চার ভুল করে থাকি। কিন্তু, এই চার ভুল সংসারে অশান্তি ও আর্থিক ক্ষতির কারণ হতে পারে। 

According to vastu shastra These four things brings negativity in your family
Author
Kolkata, First Published Nov 14, 2021, 6:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রমে বাড়ছে বাস্তু শাস্ত্রের (Vastu Shastra) গুরুত্ব। আগে বাস্তুর প্রতি বিশ্বাস মুষ্ঠিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ থাকলেও, এখন কম-বেশি সকলে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করে। সঠিক বাস্তু মত মনে চললে, সংসারে শুভ-শান্তি বজায় থাকে। পরিবারের সকলের উন্নতি ঘটে। আর শারীরিক সমস্যায় (Physical Illness) কম ভোগেন। তবে, বাস্তু দোষ সংসারে ডেকে আনতে পারে অমঙ্গল। দাম্পত্য কলহ, পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে অশান্তি এমনকী আর্থিক ক্ষতির কারণ হতে পারে বাস্তু দোষ (Vastu Dosh)। আজ জেনে নিন চারটি জিনিস। অজান্তে আমরা সকলেই এই চার ভুল করে থাকি। কিন্তু, এই চার ভুল সংসারে অশান্তি ও আর্থিক ক্ষতির কারণ হতে পারে। 

খবরের কাগজ- প্রতিদিনই বাড়িতে খবরের কাগজ (Newspaper) আসে। তা ঘন্টা খানেকের মধ্যে পড়া শেষ করে ঘরের কোণায় জমা করে রাখি। ৩ কিংবা ৪ মাস পর তা দোকানে বিক্রি করা হয় কিংবা ফেলে দেওয়া হয়। এই কাজ সকলেই করি। কিন্তু, জানেন কি জমে থাকা কাজল সংসারে নেতিবাচক (Negetive) প্রভাব ফেলে। সব কাজে বাধা আসে এই স্তূপাকারে জমিয়ে রাখা কাগজের জন্য। এমন কাজ আজ থেকেই বন্ধ করুন। যত তাড়াতাড়ি সম্ভব খবরের কাগজ বাতিল করুন। কখনোই কোনও জিনিস স্তূপাকারে রাখবেন না। এতে সংসারে নেতিবাচক প্রভাব পড়ে। 

আরও পড়ুন: Vastu Tips: বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণায় এই ফুল রাখুন, পড়াশোনায় উন্নতি থেকে আর্থিক বৃদ্ধি ঘটবে এই টোটকায়

ভাঙা মূর্তি- দেব-দেবীর মূর্তি সংসারে শান্তি স্থাপন করে। আর্থিক বৃদ্ধি থেকে সব কাজে উন্নতি করতে দেব-দেবীর আশীর্বাদ সবার আগে দরকার। হিন্দু পরিবারে প্রতিদিনই দেবতার পূজো হয়। হিন্দু শাস্ত্রে (Hindu shastra) মূর্ত পুজোর প্রচলন আছে। তাই কোনও কারণে দেব-দেবতার মূর্তি ভেঙে গেলে আমরা রেখে দিই। এই কাজই অমঙ্গল ডেকে আনে। ভাঙা মূর্তি কখনোই বাড়িতে রাখবেন না। এটা সংসারের জন্য ক্ষতিকর। 

আরও পড়ুন: Vastu Tips: বাড়িতে ইলেকট্রনিক গ্যাজেট রাখুন বাস্তু মেনে, সংসারে সুখ-শান্তি বজায় থাকবে বাস্তু মতে

বন্ধ ঘড়ি- বাড়িতে কখনোই বন্ধ ঘড়ি (Watch) রাখবেন না। বন্ধ ঘড়ি দুর্ভোগ ডেকে আনে। দেওয়াল ঘড়ি হোক কিংবা হাত ঘড়ি, বন্ধ অবস্থাতে কোনওটাই রাখবেন না। ঘড়ি বন্ধ হলে যত তাড়াতাড়ি সম্ভব বদলে ফেলুন। খারাপ হয়ে গেল ফেলে দিন। বন্ধ ঘড়ি কখনোই বাড়িতে রাখবেন না।  

পুরনো জুতো- শখের জুতো (Shoes) ছিঁড়ে গেলে মায়ার বসে তা অনেকেই ফেলতে পারেন না। এটা কখনোই করবেন না। ছেঁড়া জুতো সংসারে অমঙ্গল ডেকে আনে। পরিবারের সদস্যদের সঙ্গে অশান্তির কারণ হয় এই পুরনো জুতো। তাই জুতো ছিঁড়ে গেল তা ফেলে দিন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios