Asianet News BanglaAsianet News Bangla

Wednesday Astro Remedies: আপনার যদি প্রতিটি কাজে বাধা আসে, তবে বুধবার করুন এই ৫টি কাজ

যদি আপনার জীবনের কোনও কাজ সঠিকভাবে সফল না হয়, প্রতিটি কাজে বাধা আসে, তবে আপনার বুধবার এই নিয়মগুলি নিষ্ঠাভরে পালন করা উচিত, যা ভগবান গণেশের আশীর্বাদ পেতে সাহায্য করতে পারে। জেনে নিন প্রতি বুধবার সিদ্ধিদাতা গণেশের এর কিভাবে আরাধণা করবেন-
 

Do these five things on Wednesday to overcome all obstacles BDD
Author
Kolkata, First Published Dec 29, 2021, 12:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জ্যোতিষশাস্ত্রে, সপ্তাহের প্রতিটি দিন কোন না কোন দেবী ও দেবতার সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। গণেশকে বুধবারের দেবতা মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে ভগবান গণেশের পূজা করলে জীবনের বাধা দূর হয় এবং পরিবারে মঙ্গল আসে। গণপতি জ্ঞানদাতা হিসাবেও পরিচিত। যে ব্যক্তি গণপতির পূজা করে সে তীক্ষ্ণ বুদ্ধি লাভ করে।
এই ধরনের লোকেরা খুব শান্তভাবে এবং সতর্কতার সঙ্গে প্রতিটি পরিস্থিতির মোকাবেলা করে এবং সবচেয়ে কঠিন সমস্যাগুলি সহজেই সমাধান করে। তাদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা খুব ভালো হয় বলে মনে করা হয়। যদি আপনার জীবনের কোনও কাজ সঠিকভাবে সফল না হয়, প্রতিটি কাজে বাধা আসে, তবে আপনার বুধবার এই নিয়মগুলি নিষ্ঠাভরে পালন করা উচিত, যা ভগবান গণেশের আশীর্বাদ পেতে সাহায্য করতে পারে। জেনে নিন প্রতি বুধবার সিদ্ধিদাতা গণেশের এর কিভাবে আরাধণা করবেন-
এসব করলে পাবেন গণপতির কৃপা-
১) বুধবার সকালে ও সন্ধ্যায় নারদ পুরাণে উল্লিখিত শ্রী গণেশের ১২টি নাম ১০৮ বার পাঠ করলে গণপতির কৃপা বজায় থাকে এবং জীবনে আসা সমস্ত বাধা দূর হয়। আপনি চাইলে প্রতিদিন এই নামগুলো করতে পারেন। এর প্রভাব আরও ভালো। এই ১২টি নাম হল- সুমুখ, একদন্ত, কপিলা, গজকর্ণক, লম্বোদর, বিকট, বাধা-বিধ্বংসী, বিনায়ক, ধূম্রকেতু, গণধ্যক্ষ, ভালচন্দ্র, গজানন।
২) 'ওম গম গণপতয়ে নমঃ'  এই মন্ত্র উচ্চারণ করেও গণপতির খুব খুশি হন। এই মন্ত্রগুলি জপ করলে সমস্ত ঝামেলা দূর হয়। একজন ব্যক্তির জীবনে শুভ এবং উপকারী উভয়ই যোগ আসে।
৩) দূর্বা গণপতির খুব প্রিয়। তাই প্রতি বুধবার গণেশকে ২১ টি দূর্বা অর্পণ করুন। দূর্বা নিবেদন করে গণপতি খুব খুশি হন। এছাড়াও গণপতিকে সিঁদুর নিবেদন করুন। সিঁদুর নিবেদন করলে সকল সমস্যা দূর হয়।
৪) পরিশ্রমের পূর্ণ ফল না পেলে জ্যোতিষীর পরামর্শ নিয়ে শুক্লপক্ষের বুধবার বা সংকষ্টী চতুর্থীর দিন গণেশ রুদ্রাক্ষ পরুন। এটি পরিধান করলে গণপতির পাশাপাশি মাতা গৌরী ও মহাদেবের আশীর্বাদও পাওয়া যায়।
৫) বুধবার গরুকে সবুজ ঘাস খাওয়ান। কোনও গরীবকে সবুজ মুগ ডাল দান করুন এবং গণপতিকে লাড্ডু নিবেদন করুন। বুধবারে এই কয়েকটি নিয়ম মানলেই কাজের আগের সমস্ত বাধা দূর হবে।

আরও পড়ুন- আগামী বছর কোন কোন রাশির জন্য শুভ ও কাদের উপর বাড়বে চাপ, দেখে নিন বার্ষিক রাশিফল

আরও পড়ুন- গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

Follow Us:
Download App:
  • android
  • ios