Asianet News BanglaAsianet News Bangla

দুর্ভোগ কাটবে ছোলার ডালের গুণে, জেনে নিন কীভাবে পালন করবেন ছোলার ডালের টোটকা

শাস্ত্রে রয়েছে একাধিক টোটকা হদিশ রয়েছে। জীবনের সব সময় সমান কাটে না। কোনও সময় ভালো তো কোনও সময় খারাপ। এই সকল খারাপ সময় কাটানোর টোটকার উল্লেখ আছে শাস্ত্রে। আজ রইল ছোলার ডালের টোটকা। শাস্ত্রে, ছোলার ডাল নিয়ে একাধিক টোটকার উল্লেখ আছে। এই সকল টোটকা পালনে জীবনের সকল দুর্ভোগা কেটে যাবে। 

Follow those astrological remedies with gram pulses to solve all problems ABSC
Author
Kolkata, First Published Jul 9, 2022, 2:42 PM IST

হিন্দু শাস্ত্রে তেত্রিশ কোটি দেব দেবীর উল্লেখ আছে। শাস্ত্র মতে, বিশেষ তিথিতে পুজিত হন তাঁরা। সকল দেব দেবীর পুজোর জন্য আলাদা আলাদা তিথির কথা বলা হয়েছে। পূর্ণিমা ও অমাবস্যার সময় নির্ণয় করে পুজোর সময় স্থির করা হয়। সেই অনুসারে, নির্দিষ্ট তিথিতে পুজিত হন দেবতারা। শাস্ত্রে যেমন পুজোর তিথির উল্লেখ আছে, তেমন উল্লেখ আছে পুজোর রীতির। এর সঙ্গে একাধিক টোটকা হদিশ রয়েছে। জীবনের সব সময় সমান কাটে না। কোনও সময় ভালো তো কোনও সময় খারাপ। এই সকল খারাপ সময় কাটানোর টোটকার উল্লেখ আছে শাস্ত্রে। আজ রইল ছোলার ডালের টোটকা। শাস্ত্রে, ছোলার ডাল নিয়ে একাধিক টোটকার উল্লেখ আছে। এই সকল টোটকা পালনে জীবনের সকল দুর্ভোগা কেটে যাবে। 

শাস্ত্র মতে, খারাপ সময় কাটাতে বিষ্ণু মন্দিরে ছোলার ডাল দান করুন। এই টোটকা পালন করতে হবে বৃহস্পতিবার। প্রতি বৃহস্পতিবার বিষ্ণু মন্দিরে যান। সেখানে দেড় কিলো ছোলার ডাল দান করুন। আর ছোলার ওপর কয়টি কেশর ছড়িয়ে দেবেন। এতে সকল খারাপ সময় কেটে যাবে।

তেমনই বাড়িতে ছোলার ডালের টোটকা পালন করা চলে। বাড়ির কোনও একটি কোণা নির্দিষ্ট করুন। সেই কোণা পরিষ্কার করে নিন। সেখানে সিঁদুর দিয়ে স্বস্তিক চিহ্ন আঁকুন। সেখানে প্রতি বৃহস্পতিবার ডাল ও ছোলার গুড় নিবেদন করুন। এই কোণাটি যেন দক্ষিণ-পশ্চিম দিক না হয়।  

মা লক্ষ্মীর পুজোর সময় পালন করতে পারেন ছোলার ডালের টোটকা। বৃহস্পতিবার স্নান সেরে হলুদ পোশাক পরুন। এবার দেবী লক্ষ্মীর পুজো করুন। মা লক্ষ্মীকে গুড় ও ছোলা নিবেদন করুন। চাইলে মন্দিরে গিয়ে গুড় ও ছোলা নিবেদন করতে পারেন। এতেও সমান উপকার পাবেন। শাস্ত্রে এই টোটকা বেশ উল্লেখযোগ্য। তবে, ছোলার ডালের টোটকা বৃহস্পতিবার করে পালন করতে হয়। এই টোটকা নিষ্ঠার সঙ্গে পালন করলে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। তেমনই জীবনের বাড়িতে নেতিবাচক শক্তি থাকলে তা দূর হবে। অনেকেরই বাড়িতে নেগেটিভি এনার্জি থাকে। যা সব উন্নতিতে বাধা দেয়। এই নেচিবাচক শক্তি দূর হবে এই টোটকা পালনে। এবার থেকে খারাপ সময় থেকে মুক্তি পেতে ছোলার ডালের টোটকা পালন করুন। মেনে চলুন ছোলার ডালের এই তিন টোটকা। এতে সব কাজে সফল হবেন। 
  

আরও পড়ুন- খাওয়ার পর প্লেটে হাত ধুবেন না, না হলে এই ফল ভোগ করতে হবে

আরও পড়ুন- দেবশয়নী একাদশীতে গঠিত হচ্ছে তিনটি শুভ যোগ, জেনে নিন উপাসনা পদ্ধতি, শুভ মুহুর্ত এবং পারণের সময়

আরও পড়ুন- 'এই ধরনের মানুষ বিষাক্ত সাপের চেয়েও বেশি বিপজ্জনক, এদের থেকে দূরত্ব তৈরি করুন' চাণক্য নীতি
 

Follow Us:
Download App:
  • android
  • ios