Asianet News BanglaAsianet News Bangla

পড়াশোনায় উন্নতি করতে অবশ্যই মেনে চলুন এই কয়টি বাস্তু টিপস, ভবিষ্যত উজ্জ্বল হবে বাচ্চার

পড়াশোনায় বাচ্চার মন বসাতে হিমশিম খেতে হয় মা-বাবাকে। যখন হাজার প্রচেষ্টা সত্ত্বেও তার পড়ায় মন বসাতে পারছেন না, তখন মেনে চলতে পারেন বাস্তু টোটকা। বাস্তু শাস্ত্রে, রয়েছে সকল সমস্যার সমাধানের পথ। বাস্তু মতে, উপায় অনুসরণ করলে বাচ্চার পড়ায় মন বসবে। 

Follow those vastu tips for kids study room to improve in study ABSC
Author
Kolkata, First Published Aug 16, 2022, 5:15 AM IST

বাচ্চার পড়াশোনায় উন্নতি হোক তা সকলেরই কাম্য। বাচ্চার ভবিষ্যত সুন্দর করতে সকলে কত পরিশ্রম করে থাকেন। নিজের সকল ইচ্ছে ত্যাগ করে বাচ্চাকে সময় দেয়। বাচ্চার পড়া নিয়ে মা-বাবার চিন্তার শেষ হয় না। পড়াশোনায় বাচ্চার মন বসাতে হিমশিম খেতে হয় মা-বাবাকে। যখন হাজার প্রচেষ্টা সত্ত্বেও তার পড়ায় মন বসাতে পারছেন না, তখন মেনে চলতে পারেন বাস্তু টোটকা। বাস্তু শাস্ত্রে, রয়েছে সকল সমস্যার সমাধানের পথ। বাস্তু মতে, উপায় অনুসরণ করলে বাচ্চার পড়ায় মন বসবে। 

স্টাডি রুমটি আপনার বাড়ির উত্তর বা উত্তর পূর্ব অংশ হওয়া উচিত। এই দিকে অবশ্যই খেয়াল রাখুন। তবেই বাচ্চার উন্নতি ঘটবে। 

তেমনই বাচ্চার স্টাডি রুমে সব থেকে গুরুত্বপূর্ণ জিনিস হল স্টাডি টেবিল। বাচ্চার এই স্টাডি টেবিল রাখতে হবে ঘরের পূর্ব বা উত্তর দিকে। তবে, তার পড়ায় মন বসবে।  

তেমনই বাচ্চার পড়ার ঘরের জানলা যেন পূর্ব, উত্তর বা পশ্চিম দেওয়ালে থাকে। সেদিকে খেয়াল রাখুন। দরজাটি উত্তর-পূর্ব, উত্তর, পূর্ব বা পশ্চিম দিকে রাখতে হবে। তাতে ঘরে ইতিবাচক এনার্জি তৈরি হবে। এর প্রভাবে বাচ্চার পড়ায় উন্নতি হবে।   

স্টাডি রুমের পাশে বাথরুম না থাকে। সেদিকে খায়াল রাখা অবশ্যই প্রয়োজন। ঘরের পাশে বাথরুম থাকলে নেতিবাচক এনার্জি তৈরি হয়। এতে বাচ্চার পড়ায় খারাপ প্রভাব পড়ে। মেনে চলুন এই বিশেষ টিপস।  

স্টারি রুমে একটি পিরামাডি রাখুন। এতে বাচ্চার পড়ায় উন্নতি হবে। বাচ্চার পড়ায় মন বসাতে মেনে চলতে এই টোটকা। 

তেমনই, পড়াশোনার মতো আর্থিক স্বাচ্ছন্দ্য সকলের কাম্য। সারা বছর চলতে থাকে আর্থিক সমস্যা। প্রতি মাসে হিসেব বহির্ভূত খরচ থেকে শুরু করে আর্থিক ক্ষতি কিংবা পাওনা টাকা আদায়ে সমস্যা হয় অনেক সময়। টাকা নিয়ে প্রতিটি মানুষের জীবনে রয়েছে নানান সমস্যা। যা থেকে মুক্তি পাওয়া অধিকাংশ সময় কঠিন হয়ে দাঁড়ায়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে এবার অনুসরণ করুন বাস্তু পথ। তেমনই স্বাস্থ্যের উন্নতি ঘটাতে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। জীবনের যে কোনও জটিলতা থেকে মুক্তি পেতে চাইলে অনুসরণ করতে পারেন এই সকল টোটকা। বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে তা সর্বক্ষেত্রে খারাপ প্রভাব ফেলে। তাই খেয়াল রাখুন আপনার ভুলে যেন বাস্তুদোষ তৈরি না হয়। 
 

আরও পড়ুন- এই ধরনের লোকেরা সর্বদা অত্যাচারিত হয়, জানায় চাণক্য নীতি

আরও পড়ুন- মেষ থেকে মীন সোমবারে কেমন থাকবে আপনার লাভ লাইফ, দেখে নিন ১২ রাশির আজকের প্রেমের জীবন

আরও পড়ুন- ভারতীয় হয়ে গর্ববোধ করেন, দেশের নাম উজ্জ্বল করতে চান এরা, চিনে নিন এই পাঁচ রাশিকে

Follow Us:
Download App:
  • android
  • ios