জেনে নিন ডিসেম্বর মাসে যাদের জন্ম তারা কেমন স্বভাবের, রইল তাদের প্রসঙ্গে অজানা কথা

| Nov 30 2022, 07:49 PM IST

astrology

সংক্ষিপ্ত

শাস্ত্র মতে, প্রতি মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের আলাদা আলাদা বিশেষত্ব ও ত্রুটি আছে। সেই অনুসারে দেখে নিন ডিসেম্বর মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা কেমন হয়ে থাকেন।

বৈদিক শাস্ত্রে রয়েছে ১২টি রাশির উল্লেখ। মেষ থেকে মীন এই সকল রাশির অধিকর্তা গ্রহ ভিন্ন। সে কারণের সকলের সঙ্গে সকলে মধ্যে রয়েছে বিস্তর তফাত। তফাত কারও মানসিকতায় তো তফাত কারও আচরণে। রাশি অনুসারে যেমন ব্যক্তির মধ্যে রয়েছে পার্থক্য তেমনই এমন পার্থক্য দেখা যায় ব্যক্তির জন্ম মাস অনুসারে। শাস্ত্র মতে, প্রতি মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের আলাদা আলাদা বিশেষত্ব ও ত্রুটি আছে। সেই অনুসারে দেখে নিন ডিসেম্বর মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা কেমন হয়ে থাকেন।

শাস্ত্র মতে, ডিসেম্বর মাসে যাদের জন্ম তারা উচ্চাভিলাষী প্রকৃতির মানুষ। এরা জেদী স্বভাবের হয়ে থাকেন । এদের মাঝে মধ্যে রহস্যময় মনে হতে পারে। এরা কখনও কখনও খুবই কঠিন হয়ে পড়েন। তেমনই এরা ব্যস্ত থাকতে পছন্দ করেন। তবে, কাজ না থাকলে অলসতা এদের ঘিরে ঘরে। এরা সহজে বন্ধু তৈরি করতে পারেন। এদের বন্ধু সংখ্যা থাকে বিস্তর। এরা হাসিখুশি স্বাভাবের মানুষ হন।

Subscribe to get breaking news alerts

এদের বুদ্ধি থাকে বিস্তর। বুদ্ধির জোড়ে সর্বক্ষেত্রে সাফল্য লাভ করেন এরা। এই রাশির ছেলে মেয়েরা জ্ঞানী স্বভাবের মানুষ হন। এরা সব ধরনের বিষয় জানতে আগ্রহ পান। এরা বিভিন্ন ক্ষেত্রে তথ্য সংগ্রহ করতে খুবই পছন্দ করেন।

ডিসেম্বর মাসে যাদের জন্ম তারা কঠোর পরিশ্রমী হন। এরা যোগ্যতা ও পরিশ্রমের ভিত্তিতে ভালো উপার্জন করে থাকেন। এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের স্বভাব হয় উদার। এরা সকলকে সাহায্য করতে পছন্দ করেন। কারও বিপদ দেখলে এরা এগিয়ে যান। পরিবারের সুখের জন্য এরা সব রকম পরিশ্রম করতে প্রস্তুত থাকেন। সামর্থ্যের বাইরে অনেক সময় খরচ করেন।

ডিসেম্বর মাসে যে সকল ব্যক্তির জন্ম তাদের স্বাস্থ্য নিয়ে নানান সমস্যা দেখা দেয়। এদের স্বাস্থ্যের অবস্থা কখনও ভালো থাকে তো কখনও খারাপ। আবহাওয়ার পরিবর্তনের কারণে এরা নানান সমস্যায় ভোগেন। এরা হাড় ও স্নায়ু সংক্রান্ত সমস্যায় ভুগে থাকেন প্রায়শই। এদের ঠান্ডা লাগার সমস্যা হয়। প্রায়শই এরা ঠান্ডা লাগার সমস্যা ভুগে থাকেন। শাস্ত্র মতে, এমনই হন ডিসেম্বর মাসে জন্মগ্রহণ কারী ব্যক্তিরা। এমনই যে কোনও ব্যক্তি প্রসঙ্গে জানতে শাস্ত্রের ওপর ভরসা করতে পারেন। ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য জানতে তার রাশি ও জন্মমাস জানতে পারেন। সেই অনুসারে গণনায় মিলবে উপকার। দেখে নিন শাস্ত্র মত। 

 

আরও পড়ুন-

মাত্র ১৬ দিনের অপেক্ষা, সূর্যের আশীর্বাদে নিমেষেই সম্পদ এবং খ্যাতি মিলবে এই রাশিগুলির

বিয়ে করতে নারাজ, লিভ-ইন সম্পর্কে বিশ্বাসী এরা, দেখে নিন তালিকায় কে কে আছেন

৫ ডিসেম্বর থেকে এই রাশিগুলির আয় দ্রুত বাড়বে, শুক্রের রাশি পরিবর্তনে হবে অর্থের বৃষ্টি