ভুলেও এই কয় রাশির ব্যক্তিরা লাল তিলক পরবেন না, ঘটতে পারে অমঙ্গল, দেখে নিন শাস্ত্র মত

| Nov 28 2022, 03:46 PM IST

red tilak

সংক্ষিপ্ত

শাস্ত্র মতে, তিলক কাটা শুভ বলে গণ্য হয়। কপালে তিলক লাগাতে তা ব্যক্তি জীবনে ইতিবাচক প্রভাব ফেলে। ভুলও লাল তিলক পরবেন না এই সকল ব্যক্তি হতে পারে অমঙ্গল।

হিন্দু ধর্মানুসারে, তিলক কাটা শুভ বলে গণ্য হয়। কপালে তিলক লাগাতে তা ব্যক্তি জীবনে ইতিবাচক প্রভাব ফেলে। এটাও বিশ্বাস করা গ্রহে কুণ্ডলীর দোষ কাটাতে তিলক পরা হয়। হিন্দু শাস্ত্রে, লাল তিলক শুধু নয়, সঙ্গে হলুদ ও চন্দনের তিলক পরার রীতি প্রচলিত। তবে, জানেন কি তিলক পরতে গিয়ে হতে পারে অমঙ্গল। আজ রইল লাল তিলকের কথা। ভুলও লাল তিলক পরবেন না এই সকল ব্যক্তি হতে পারে অমঙ্গল।

রঙ আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জ্যোতিষ শাস্ত্রে, গ্রহের সঙ্গে রঙের সম্পর্কের কথা উল্লেখ আছে। আমরা রাশি ও গ্রহের গতিবিধির ওপর ভিত্তি করে আমাদের জীবনের আনন্দ ও দুঃখের সময় নির্ভর করে। একইভাবে গ্রহের সঙ্গে যুক্ত রংগুলো ব্যক্তির জীবনকে প্রভাবিত করে।

Subscribe to get breaking news alerts

তাই শাস্ত্র মতে, সকলের লাল টিকা পরা উচিত নয়। শনি লাল রং পছন্দ করেন না। মকর ও কুম্ভ রাশির অধিপতি হলেন শনি। কুম্ভ রাশি ও মকর রাশি যারা শনির অধিপতি বলেন শনি। কুম্ভ রাশি ও মকর রাশির যারা শনির অধিপতি তাদের জন্য লাল রঙের টিকা মোটেও শুভ নয়। যদি শনির প্রকোপ থেকে মুক্তি চান তাহলে লাল রঙের টিকা পরবেন না।

 

শাস্ত্র মতে, লাল মঙ্গলের রঙ। লালকে সবচেয়ে শক্তিশালী রঙ মনে করা হয়। মঙ্গলকে সাহস ও শক্তির গ্রহ বলে মনে করা হয়। তাই মঙ্গল নিষ্ঠুর গ্রহ বলে বিবেচিত। লাল রঙ মেষ ও বৃশ্চিক রাশির জন্য শুভ। তাই লাল তিলক লাগানো এই দুই রাশির জন্য শুভ। যদি আপনার রাশিতে মঙ্গলের অবস্থান সঠিক না হয় তাহলে লাল তিলকে পরতে পারেন।

তবে, এবার থেকে লাল টিকা বা লাল তিলক পরার আগে জ্যোতিষীর পরামর্শ নিতে পারেন। কিংবা কোনও অভিজ্ঞ ব্যক্তির পরমার্শ নিন। শাস্ত্র মতে, রঙ সকলের জীবনে খুবই গুরুত্বপূর্ণ। তা আমাদের জীবনে শুভ ও অশুভ প্রভাব ফেলে। তাই এবার থেকে ভুলেও না জেনে লাল টিকা পরবেন না। আপনার একটি ছোট ভুল জীবনে আনতে পারে খারাপ সময়। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। শাস্ত্রে রয়েছে, সকল সমস্যা থেকে মুক্তির উপায়। সঠিক পদ্ধতি মেনে চললে মিলবে উপকার। শাস্ত্র মতে সঠিক টোটকা পালনে মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

পালন করুন এই বিশেষ টোটকা, পরিবারের কোনও সদস্য অসুস্থ থাকলে ঘটবে তার স্বাস্থ্যের উন্নতি

বাড়িতে ও অফিসে উপস্থিত এই জিনিসগুলি দুর্ভাগ্যের লক্ষণ, এগুলি অবিলম্বে বের করে দিন

স্বপ্নে যদি এই পাঁচ জিনিস দেখেন তবে অবশ্যই দান-ধ্যান করুন, ঘটবে সমৃদ্ধি