Asianet News BanglaAsianet News Bangla

চিনে নিন এই ছয় রাশির ছেলে-মেয়েদের, এরা সেরা শিক্ষক হিসেবে খ্যাতি পান

জীবনে সফল হতে কিংবা এগিয়ে যেতে প্রয়োজন বিদ্যার। আর এই বিদ্যা অর্জন সম্ভব শিক্ষকদের সাহায্যে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সকলের মধ্যে শিক্ষক হওয়ার গুণ থাকে না। তবে, চিনে নিন এই ছয় রাশির ছেলে-মেয়েদের, এরা সেরা শিক্ষক হিসেবে খ্যাতি পান।

Know those 6 zodiac signs who get success in teaching profession ABSC
Author
First Published Sep 4, 2022, 12:53 PM IST

রাত পোহালেই শিক্ষক দিবস। প্রতি বছর ৫ সেপ্টেম্বর দিনটি পালিত হয় শিক্ষক দিবস হিসেবে। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি পালিত হয়। এই দিনটি প্রত্যেকেই তাঁর নিজের শিক্ষককে সম্মান প্রদান করে থাকেন। জীবনে সফল হতে কিংবা এগিয়ে যেতে প্রয়োজন বিদ্যার। আর এই বিদ্যা অর্জন সম্ভব শিক্ষকদের সাহায্যে। তারাই আমাদের শিক্ষা প্রদান করে। তবে, শিক্ষকতা করলেই যে শিক্ষক হিসেবে খ্যাতি পাবেন এমন নয়। তা কিছুটা নির্ভর করে ভাগ্যের ওপর। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সকলের মধ্যে শিক্ষক হওয়ার গুণ থাকে না। বৈদিক শাস্ত্র মতে, মেষ থেকে মীন এই ১২ টি রাশির অধিকর্তা গ্রহ ভিন্ন। সে কারণে, আমাদের সকলের সঙ্গে সকলের মানসিকতা, ভাবনা-চিন্তা, ধ্যান ধারণায় রয়েছে বিস্তর তফাত। তেমনই পার্থক্য ব্যক্তিত্বে। চিনে নিন এই ছয় রাশির ছেলে-মেয়েদের, এরা সেরা শিক্ষক হিসেবে খ্যাতি পান।

কন্যা রাশি
রাশি চক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। শিক্ষক হওয়ার গুণ থাকে এদের মধ্যে। এরা শিক্ষক হিসেবে খ্যাতি পান।

বৃষ রাশি
রাশির দ্বিতীয় রাশি হল বৃষ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। শিক্ষক রূপে ছাত্র ছাত্রীদের কাছে জনপ্রিয়তা পান এরা। এরা সেরা শিক্ষকের তকমা পান। 

কর্কট রাশি
রাশি চক্রের চতুর্থ রাশি হল কর্কট। এদের অধিকর্তা গ্রহ হল চন্দ্র। এদের পরিশ্রম ও অধ্যাবসায় এদের সেরা শিক্ষক হিসেবে খ্যাতি পেতে সাহায্য করে। এরা শিক্ষকতার পেশায় গেলে সফল হন।

মীন রাশি
রাশি চক্রের দ্বাদশ রাশি হল মীন রাশি। এই রাশির ছেলে মেয়েরা জীবনে একাধিকবার উত্থান- পতন দেখেন। এদের ব্যক্তিত্বের বিচারে শিক্ষকতার পেশায় এরা সফল হন। এরা সফল শিক্ষক হিসেবে খ্যাতি পান। 

মকর রাশি 
রাশি চক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। শিক্ষকতা এদের জন্য সেরা পেশা। এরা সেরা শিক্ষক হিসেবে খ্যাতি পান। ছাত্রছাত্রীদের মধ্যে জনপ্রিয়তা পান। 

মেষ রাশি
রাশি চক্রের প্রথম রাশি হল মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এদের মধ্যে সব জানার আগ্রহ থাকে। এরা জ্ঞানের প্রসার ঘটাতে পছন্দ করেন। সে কারণে সেরা শিক্ষক হিসেবে খ্যাতি পান এই রাশির ছেলে মেয়েরা। 
 

আরও পড়ুন- নবরাত্রি হল শক্তি উপাসনার উত্সব, জেনে নিন মা দুর্গার এই নয় রূপের নাম

আরও পড়ুন- জেনে নিন এই বছরের মহালয়া অমাবস্যা কবে, রইল তিথি তর্পণ মুহুর্ত ও বিশেষ তাৎপর্য

আরও পড়ুন- রাধা অষ্টমী তিথিতে জেনে নিন রাধারানীর সম্পর্কে রহস্যময় এই ঘটনাগুলি

Follow Us:
Download App:
  • android
  • ios