দশেরার দিন পালন করুন এই তিন বাস্তু টোটকা, দূর হবে সকল জটিলতা, জেনে নিন কী কী

| Oct 05 2022, 01:01 PM IST

দশেরার দিন পালন করুন এই তিন বাস্তু টোটকা, দূর হবে সকল জটিলতা, জেনে নিন কী কী

সংক্ষিপ্ত

নবরাত্রিরের শেষ দিন দশেরা পালিত হয়। এই দিন পালন করুন কয়টি বাস্তু টোটকা। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। ঘটবে উন্নতি। বাস্তু দোষ কেটে পরিবারে সুখ আসবে। তেমনই পারিবারিক কলহ যেমন দূর হবে, তেমনই দূর হবে আর্থিক জটিলতা। জেনে নিন কী কী করবেন।

প্রতি বছর আশ্বিন মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে পালিত হয় শারদীয়া নবরাত্রি। দশমী তিথিতে দেবী দুর্গা প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হয়। শারদীয়ার নবরাত্রির ১০ তম দিনটি বিজয়াদশমী হিসাবে পালিত হয়। এবছর নবরাত্রি পালিত হচ্ছে ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত। আজ হল দশেরা। নবরাত্রিরের শেষ দিন দশেরা উদযাপিত হয়। শ্রী রাম ও রাবণের পৌরাণিক কাহিনি অনুসারে, সীতাকে অপহরণ করে লঙ্কা নিয়ে গিয়েছিলেন রাবণ। আজকের এই তিথিতে রাবণকে বধ করেন ভগবান রাম। সে কারণে নবরাত্রিরের শেষ দিন দশেরা পালিত হয়। এই দিন পালন করুন কয়টি বাস্তু টোটকা। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। ঘটবে উন্নতি। বাস্তু দোষ কেটে পরিবারে সুখ আসবে। তেমনই পারিবারিক কলহ যেমন দূর হবে, তেমনই দূর হবে আর্থিক জটিলতা। জেনে নিন কী কী করবেন। 

আজ বাড়ির প্রবেশদ্বারে রঙ্গোলি আঁকুন। সবুজ ও কমলা রঙের ব্যবহার করুন। এতে সকলের উন্নতি হবে। রঙ্গোলি আঁকা খুবই শুভ বলে গণ্য হয়। বাড়ির প্রধান দরজার সামনে আঁকুন রঙ্গোলি। আর অবশ্যই ঠাকুর ঘরের প্রবেশ দ্বারের সামনে রঙ্গোলি আঁকবেন। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে গৃহে শুভ শক্তির আগমন ঘটবে। সকলের উন্নতি ঘটবে।

Subscribe to get breaking news alerts

দশেররা দিন লক্ষ্মী মন্ত্র পাঠ করুন। আর্থিক জটিলতা লেগেই থাকে। অর্থ সংক্রান্ত কোনও না কোনও সমস্যা চলতেই থাকে। তেমনই পাওনা টাকা আদায়ে সমস্যা দেখা দেয় অনেক সময়। এই সকল জটিলতা থেকে মুক্তি পেতে পারেন এই উপায়। আজ অর্থ সংক্রান্ত কোনও জটিলতা দূর করতে বিশেষ টোটকা পালন করুন। দশেররা দিন লক্ষ্মী মন্ত্র পাঠে মিলবে উপকার। আজ অবশ্যই মেনে চলুন এই বিশেষ টোটকা। 
 
তেমনই সকলেই চাপ পরিবারের সকলের জীবন থেকে সকল দুর্ভোগ কেটে যাক। অন্ধকার শেষে আসুন আলো। এক্ষেত্রে রইল বিশেষ টোটকা। আজ বিসর্জনের পর সারা রাত প্রদীপ জ্বালিয়ে রাখুন। এতে মিলবে উপকার। পরিবারের সকলের সকল দুর্ভোগ কেটে যাবে। দূর হবে সকল অশান্তি। তেমনই পরিবারে আসবে শান্তি। দশেরার দিন পালন করুন এই তিন বাস্তু টোটকা, দূর হবে সকল জটিলতা। এই দিন শাস্ত্রে খুবই গুরুত্বপূর্ণ দিন। ফলে টোটকা পালনে ঘটবে উন্নতি। বিশেষ করে বাস্তুদোষ দূর করতে বেশ কার্যকারী এই সকল টোটকা। 


 

আরও পড়ুন- জেনে নিন বিজয়া দশমীতে, মায়ের বিসর্জনের সঠিক পদ্ধতি ও নিয়ম

আরও পড়ুন- নিজের ঢাক নিজেই পেটান, নিজেরাই নিজের রুচির প্রশংসা করেন, রইল চার রাশির কথা

আরও পড়ুন- Late Latif তকমা পান এই চার রাশি, সব কাজে দেরি, সময় জ্ঞান খুবই খারাপ হয় এদের