Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: পড়াশোনায় উন্নতি হবে বাস্তু মতে, এই বাস্তু টোটকা মেনে কেরিয়ারে উন্নতি করুন

অনেক সময় বাস্তু দোষেও (Vastu Dosh) ভালো ফলাফলে বাধা আসে। সেই সকল বাধা কাটাতে পারলে পেতে পারেন সাফল্য। পড়াশোনার (education) সময় এই কয়টি জিনিস মাথায় রাখুন। 

Vastu Tips- According to Vastu Shastra there will be improvement in studies
Author
Kolkata, First Published Nov 18, 2021, 7:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কঠোর পরিশ্রম, অধ্যাবসায়ের পর মেলে সাফল্য। তবে, সব ক্ষেত্রে এই সমীক্ষা খাটে এমন নয়। অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে, কঠিন পরিশ্রমের (Head Work) পরও অনেকে সাফল্যের মুখ দেখেন না। সারাদিন পড়াশোনা করেও পরীক্ষায়  খারাপ ফল হয়। সারা বছর পড়েও প্রবেশিকা পরীক্ষা পাশ করতে পারে না অনেকেই। এমন সমস্যায় পড়লে বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলতে পারেন। অনেক সময় বাস্তু দোষেও (Vastu Dosh) ভালো ফলাফলে বাধা আসে। সেই সকল বাধা কাটাতে পারলে পেতে পারেন সাফল্য। পড়াশোনার সময় এই কয়টি জিনিস মাথায় রাখুন। 

বাস্তু মতে, সঠিক দিকে ঘর হলে তবেই জীবনের সকল বাধা কেটে যায়। বাড়িতে পড়ার ঘর মধ্য (Middle) ও পশ্চিম (West) দিকে করুন। জ্যোতিষ (Astrology) শাস্ত্র অনুসারে, এই দুই দিকে ঘর হলে পড়াশোনায় উন্নতি হবে।  এমনকী, জ্যোতিষ শাস্ত্র অনুসারে সঠিক দিকে ঘর করলে সংসারে শান্তি বজায় থাকে। যেমন, শোওয়ার (Bed Room) ঘর উত্তর-পূর্ব এবং দক্ষিণ পূর্ব দিকে না হওয়াই ভালো। আবার বাড়ির মালিকের ঘর দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত।  

আরও পড়ুন: Vastu Tips: বাচ্চার পড়াশোনায় মনোযোগ বাড়াতে এই ছবি লাগান, বাস্তু মতে ছবির গুণে পড়ায় উন্নতি হবে

পূর্ব দিকে মুখ করে পড়তে বসবেন। জ্যোতিষ (Astrology) মতে, পূর্ব দিকে মুখ করে পড়তে বসলে মনোসংযোগ বাড়ে। কখনোই দরজার (Door) দিকে মুখ করে পড়তে বসবে না। আর পড়ার ঘরে আয়না (Mirror) না রাখাই ভালো। শাস্ত্র মতে, আয়নার দিকে তাকিয়ে পড়লে পড়াশোনায় ক্ষতি হয়।  পড়ার সময় আয়না ঢেকে রাখুন। এমনকী, শোওয়ার ঘরে পড়তে না বসাই ভালো। এতে পড়াশোনায় বাধা সৃষ্টি হয়।  

পড়ার ঘরের ঈশান কোণে বইয়ের (Book Rack) তাক রাখুন। দেখবেন বইয়ের তাকে কখনোই যেন ধুলো না পড়ে। আর পড়া হয়ে গেলে বই খুলে রাখবেন না। শাস্ত্র মতে, বই খুলে রাখলে পড়াশোনায় নেতিবাচক (Negetive) প্রভাব পড়ে। পড়ার সময় কাঠের (Wood) চেয়ারে বসে পড়তে বসুন। এতে পড়াশোনায় উন্নতি হবে। 

আরও পড়ুন: Vastu Tips: বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণায় এই ফুল রাখুন, পড়াশোনায় উন্নতি থেকে আর্থিক বৃদ্ধি ঘটবে এই টোটকায়

পড়াশোনায় উন্নতি, পরীক্ষায় ভালো ফল সকলেরই কাম্য। যাবতীয় পরিশ্রমের ফসল পরীক্ষায় ভালো ফল না হলে এই টোটকা (Tips) মেনে চলুন। বাস্তু শাস্ত্রে, সকল সমস্যার সমাধানের রাস্তা রয়েছে। পড়াশোনার (Education) সময় যেমন বাস্তু মত মেনে চলবেন। তেমনই পরীক্ষার দিনও কয়েকটি টিপস মেনে চলবেন। পরীক্ষা দিতে যাওয়ার আগে গোরুকে রুটি খাওয়ান। পরীক্ষায় ভালো ফল হবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios