সব বাইক কোম্পানিকে চ্য়ালেঞ্জ জানিয়ে বাজারে  বিএমডব্লুর দুইটি বাইক। শীঘ্রই মোটোরেড জি৩১০ বিএস৬ এর দুটি বাইক লঞ্চ করবে  ভারতে। স্পাই ইমেজে পাবলিক রোডে বিএস ৬ আপডেটেড বাইকদুটিকে টেস্ট ড্রাইভে দেখা গেছে। ইতিমধ্যে কয়েকজন ডিলার ৫০ হাজার টাকার টোকেন অ্যামাউন্টে ২০২০ জি ৩১০ আর এবং  জি ৩১০ জিএস -এর বুকিংও শুরু করে দিয়েছেন।

 

 

আরও পড়ুন, হন্ডাকে চ্য়ালেঞ্জ জানাতে টিভিএস জুপিটার, আই টাচ স্টার্ট নিয়ে বাজারে নতুন স্কুটার


জানা গিয়েছে, বিএমডব্লুর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকেই বাইক দুটির অফিসিয়াল বুকিং আরম্ভ করতে চলেছে। এমনকি বাইক দুটির টিজারও প্রকাশ্যে এসেছে। মনে করা হচ্ছে, সেপ্টেম্বরের শেষের দিকে বাইক দুটি কে এদেশে লঞ্চ করা হবে।বাইকটির স্পেসিফিকেশন কি হতে চলেছে সেই নিয়ে  বিএমডব্লু অফিসিয়ালি এখনও কিছু জানায়নি। তবে বিএস৬ ইঞ্জিনে আপগ্রেড করা  বিএমডব্লু-র বাইক দুটি তাদের বিএস৪ মডেলর মতো লিক্যুইড কুলড ৩১৩ সিসির ইঞ্জিনের সাথে আসতে পারে। যেটি ৩৪ পিএস পাওয়ার ২৮ এনএন টর্ক জেনারেট করতো। বাইকটিতে ডুয়াল চ্যানেল এবিএস  থাকতে পারে। অনুমান , বিএমডব্লু বিএস৬  জি ৩১০  মডেলে কিছু কসমেটিক পরিবর্তন করেছে। 

 

 

আরও পড়ুন, হাতের মুঠোয় আসতে চলেছে এবার স্কুটার-মোটরবাইক, কমতে পারে জিএসটি-র হার, দেখুন ছবি

ভারতের  টিভিএস এর সঙ্গে পার্টনারশীপের মাধ্যমে বিএমডব্লু  সিঙ্গল-সিলিন্ডারের বাইক রেঞ্জ ২০১৮ এর জুলাইতে ভারতে লঞ্চ করে।  জি৩১০আর স্ট্রিটফাইটার এবং জি৩১০আর  আডভেঞ্চার ট্যুরার বাইক দুটির তখন বাজার মূল্য ছিল যথাক্রমে ২.৯৯ এবং ৩.৪৯ লক্ষ টাকা । বিএস৬ নিয়মাবলী চালু হওয়ার পরেও বিএমডব্লু ভারতে তাঁদের এই সর্বাধিক বিক্রীত বাইক দুটি বিএস৬ ভ্যারিয়েন্টে লঞ্চ করার পরিকল্পনা নিলেও করোনার কারনে সেটা পিছিয়ে যায়। বাইক দুটির দাম অনুমান করা হচ্ছে, বিএমডব্লু এই বাইক দুটি তাঁদের আগের বিএস৪ মডেলের তুলনায় কম দামে লঞ্চ করবে।


আরও পড়ুন, লাগাতার পেট্রোলের মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্তের মাথায় হাত, আজ কত বাড়ল, দেখুন ছবি