হন্ডাকে চ্য়ালেঞ্জ জানিয়ে একলাফে অনেকটা এগিয়ে বাজারে ভারতে এল টিভিএস জুপিটার জেডএক্স ডিস্ক। তবে আগের থেকে অনেক স্মার্ট এই স্কুটার। রয়েছে এবার আই টাচ স্টার্ট সিস্টেমের সুবিধা। এখানে ব্য়বহার হয়েছে  'ফুয়েল-ইনজেকশন' প্রযুক্তি।

আরও দেখুন, হাতের মুঠোয় আসতে চলেছে এবার স্কুটার-মোটরবাইক, কমতে পারে জিএসটি-র হার, দেখুন ছবি

 
টিভিএস জুপিটার জেডএক্স ডিস্ক এবার ভারতে ইতিমধ্য়েই লঞ্চ করেছে। যার দাম ৬৯,০৫২ টাকা। তবে আগে এই মডেলে ড্রামব্রেক ছিল বলে দাম ছিল ৬৫, ১০২ টাকা। এখন  টিভিএস জুপিটার জেডএক্স ডিস্কের দাম বাড়ার সঙ্গে দিচ্ছে স্মার্ট টেকনোলজির সুবিধা। এখানে 'ফুয়েল-ইনজেকশন' প্রযুক্তির ব্য়বহার হয়েছে। আছে আই টাচ স্টার্ট সিস্টেম।টিভিএস জুপিটার জেডএক্স ডিস্ক আই টাচ স্টার্ট সিস্টেম খুবই সুবিধা দেবে।  ব্য়াটারী লাইফও অনেক বেশী যাবে।এই কয়েকটি সংযোজন ছাড়াও, জুপিটার ডিস্কটি ড্রাম ব্রেকেরই মতো। এটি একটি এলইডি হেডল্যাম্প, এলইডি টেল, প্রিমিয়াম ইন্টিরিয়র প্যানেল ইত্যাদি পাওয়া যাবে।এছাড়া এখানে ব্য়বহৃত হয়েছে সেমি-ডিজিট্য়াল ইন্সট্রুমেন্ট কনসোল। মূলত এখানে থাকছে একটি অ্যানালগ স্পিডোমিটার  এবং একটি ডিজিটাল এলসিডি অন্তর্ভুক্ত থাকছে। পাশাপাশি একটি স্মার্ট ইকোনোমিটার রয়েছে।

আরও পড়ুন, ভোডাফোন-আইডিয়াকে 'শোকজ' নোটিশ ধরাল 'ট্রাই', বিতর্কিত প্ল্যানেই বিপাকে টেলিকম সংস্থা

টিভিএস জুপিটার জেডএক্স ডিস্কটি 'ফুয়েল-ইনজেকশন' প্রযুক্তির সঙ্গে ১১০ সিসি ইঞ্জিন দ্বারা চালিত। মোটরটি  ৭০০০ আরপিএমে ৭ বিএইচপিতে সর্বোচ্চ শক্তি এবং ৫,৫০০ আরপিএমে  ৮.৪ এনএম এর পিক টর্ককে শক্তি দেয়। এছাড়াও ১১০ সিসি স্কুটারে থাকছে  দুটি রাইডিং মোড। রয়েছে ২২০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং সঙ্গে রয়েছে 
১৩০ মিমি ড্রাম ডিস্ক ব্রেক।

আরও পড়ুন, মাত্র ১৯৯৯ টাকায় মিলবে ফিচার ফোন, জলের দরে ফোন লঞ্চ করে তাক লাগালো নোকিয়া