লকডাউনে একের পর এক নয়া চমক। যা শুনে প্রথমে অবিশ্বাস্য মনে হলেও তা কিন্তু একেবারেই সত্যি। বিশ্বের সবথেকে সস্তা ফোন এর আগে মিলেছিল মাত্র ২৯৯ টাকায়। তারপর  ৩৯৯৯ টাকায় এলইডি টিভি। লকডাউনের বাজারে আর কি চাই।  এবার খ্যাতনামা স্টার্টআপ সংস্থা ডেটেল  প্রথম দুই চাকার বৈদ্যুতিন গাড়ি  নিয়ে আসছে বাজারে । শুরুতেই চমক দিয়েছে এই কোম্পানি।

আরও পড়ুন-স্বাধীনতা দিবসে জিও ধামাকা, এবার ১৫০ দিন বিনামূল্যে মিলবে ডেটা ও কলের বিশেষ সুবিধা...


গাড়ির নাম ডেটেল ইজি। কোম্পানির থেকে জানানো হয়,এটাই প্রথম ই-স্কুটার যা এত কম পেতে পারেন গ্রাহকেরা। এর আগে এত সস্তার কোনও স্কুটার বাজারে আসেনি।পাশাপাশি এই স্কুটার যেমন সস্তার তেমনই আবার ভরসাযোগ্যও। স্কুটারটির দাম শুনলে যে কেউই ভিরমি খেতে পারেন। এই স্কুটারটির দাম অন্য স্কুটারের থেকে সম্পূর্ণ আলাদা। জিএসটি সহ এর দাম  হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা। এখন প্রশ্ন হল, কীভাবে কিনতে পারবেন এই স্কুটার?এটি কোম্পানির ওয়েবসাইট থেকে কেনা যেতে পারে। 

আরও পড়ুন-স্বাধীনতা দিবসের আকর্ষণীয় স্টিকার এবার হোয়াটসঅ্যাপে, কীভাবে পাঠাবেন প্রিয়জনদের...

কোম্পানির পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এটির দামও যেমন কম, তেমনি চালানোতেও খরচ অনেকটাইকম।  ৬ পাইপের ২৫০ ওয়াটের বৈদ্যুতিক মোটর রয়েছে ডেটেল ইজি স্কুটারে। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ থাকছে ঘন্টায় ২৫ কিলোমিটার। গাড়িটির ব্যাটারি ফুল চার্জ হতে সময় লাগে ৭-৮  ঘন্টা। একবার ফুল চার্জ হয়ে গেলে অনায়াসেই এই গাড়ি ৬০ কিলোমিটার অবধি চলতে পারবে। গাড়িটির সবচেয়ে বিশেষত্ব হল এটি চালাতে গেলে ড্রাইভারের লাইসেন্সের কোনও প্রয়োজন নেই। বৈদ্যুতিক এই গাড়ির জন্য কোনও শংসাপত্রেরও প্রয়োজন নেই। সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়েছে, মূলত কিশোর-কিশোরীদের জন্য চালু করা হয়েছে এই ই-স্কুটার। এছাড়া আরও আকর্ষণীয় বিষয় হল, এই স্কুটারের সঙ্গে বিনামূল্যে দেওয়া হবে গাড়ি চালানোর প্রয়োজনীয় হেলমেটও।