Asianet News BanglaAsianet News Bangla

Electric scooter Under 50,000: দেখে নিন এই বছরের সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার, Hero-সহ এই সেরা ৫ অপশন

ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভাবলে জেনে নিন বিশেষ কিছু  ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বলতে যাচ্ছি, যেগুলিতে Hero, Infinity এবং আরও অনেক ভাল অপশন দেওয়া হয়েছে। এই স্কুটিগুলির বেশিরভাগের পরিসীমা ৮০ কিলোমিটারেরও বেশি।
 

Electric scooter Under 50,000 checks this best option with Hero BDD
Author
Kolkata, First Published Dec 28, 2021, 3:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টু হুইলার EV সেগমেন্ট ভারতে দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এতে অনেক গাড়িগুলি ভালো, শক্তিশালী এবং প্রিমিয়াম ফিচার সহ স্কুটার বিক্রি করছে। যার দাম প্রায় ১ লক্ষ টাকা, কিন্তু আজ আমরা আপনাকে এমন কিছু স্কুটার সম্পর্কে বলতে যাচ্ছি, যার দাম ৫০ হাজার টাকার কম। আসুন জেনে নেই এই স্কুটার সম্পর্কে।
ইলেকট্রিক স্কুটার Hero ইলেকট্রিক ড্যাশ ৫০ হাজার টাকা থেকে ৬২ হাজার টাকায় কেনা যাবে। এই স্কুটারটি অনেক ভালো ফিচার এবং ভালো ড্রাইভিং রেঞ্জ পায়। এই বৈদ্যুতিক গাড়ির তিনটি রূপ রয়েছে। এই টু হুইলারটি একবার চার্জে ৬০ কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ দেয়। এটিতে একটি 250V মোটর রয়েছে, যা একটি লিথিয়াম-আয়ন ব্যাটারির সঙ্গে পাওয়া যাবে। এটির ওজন 77 কেজি।
বাউন্স ইনফিনিটি E1 স্কুটার হল ভারতের প্রথম অলটাননেটিং ফেসিলিটি-সহ ব্যাটারির স্কুটার। এটি এক চার্জে ৮৫ কিলোমিটার রেঞ্জ দিতে পারে। এটিতে একটি 1500W মোটর রয়েছে। এর সর্বোচ্চ গতি ৬৫ কিলোমিটার পর্যন্ত। এর ওজন ৯৪ কেজি। এর স্টার্টিং রেঞ্জ ৫০ হাজার টাকা।
Ampere Magnus ৪৯,৯৯৯ টাকা থেকে ৭৬,৮০০ টাকা পর্যন্ত কেনা যাবে। এই স্কুটারটি একবার চার্জে ৮৪ কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ দেয়। এছাড়া এতে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে। এর ওজন ৮২ কেজি। এটিতে একটি 1200W ব্যাটারি রয়েছে। এর সর্বোচ্চ গতি ঘণ্টায় ৫০ কিলোমিটার।
Avon E Scoot কেনা যাবে ৪৫ হাজার টাকায়। এই স্কুটারটি ৬৫ কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ দিতে পারে। এতে একটি 215w মোটর রয়েছে। এছাড়াও এতে VRLA টাইপের ব্যাটারি দেওয়া হয়েছে।
Hero ইলেকট্রিক ফ্ল্যাশ স্কুটার ৪৬৬৪ টাকা থেকে ৫৯৬৪০ টাকা পর্যন্ত কেনা যাবে। এর ড্রাইভিং রেঞ্জ ৮৫কিমি, যা প্রতি চার্জে কাজ করে। এর জন্য ব্যাটারি সম্পূর্ণ চার্জ করতে হবে। এতে ২৫০W মোটর পাওয়ার ব্যবহার করা যাবে। এছাড়াও লিথিয়াম আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে।

আরও পড়ুন- Suzuki Access 125 launch: গাড়ি বাজারে এল এর নতুন ভেরিয়েন্ট, জেনে নিন এর পাওয়ারফুল ফিচারগুলি

আরও পড়ুন- Harley-Davidson 2022: নতুন বছরে জানুয়ারিতে নতুন মোটরসাইকেল আনছে Harley-Davidson, সামনে এলো টিজার

আরও পড়ুন- Electric Scooter কেনার আগে এই ৫টি জিনিস মাথায় রাখুন, না হলে হতে পারে বিরাট ক্ষতি

Follow Us:
Download App:
  • android
  • ios