Asianet News BanglaAsianet News Bangla

৭ লাখ লোনের বিনিময়ে মিলবে ব্যবহৃত গাড়ি, বিভিন্ন ব্যাঙ্কে সুদের হার ভিন্ন

-এই উৎসবের মরশুমে ৭ লাখে সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনে শখ পূরণের সুযোগ রয়েছে। গ্রাহকদের চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে কোম্পানিগুলোও পুরনো গাড়ি আরও বেশি করে বাজারে নিয়ে আসছে।

Through EMI get used Car against a lone of 7 lakh in this festive season
Author
Kolkata, First Published Oct 25, 2021, 4:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সেকেন্ড হ্যান্ড বাড়ি-গাড়ি(Used Home and Car) কেনাবেচার ব্যবসাটা(Business) বেশ ভারতে(India) বেশ ভালোই চলছে। বিভিন্ন জায়গায় প্রায়শয়ই চোখে পরে এই ধরনের বিজ্ঞাপন। অনেকসময় টাকার অঙ্কের কারনে নিজেদের শখ(Demand) পূরণ করা সম্ভব হয় না। তবে এই উৎসবের মরশুমে(Festive Season) ৭ লাখে সেকেন্ড হ্যান্ড গাড়ি(Used Car) কিনে শখ পূরণের সুযোগ রয়েছে। গ্রাহকদের চাহিদার(Customer’s Demand) সঙ্গে পাল্লা দিয়ে কোম্পানিগুলোও পুরনো গাড়ি আরও বেশি করে বাজারে নিয়ে আসছে। বিভিন্ন ব্যাঙ্ক থেকে ৭ লাখ টাকার লোন নিয়ে এই সুবিধালাভের সুযোগ রয়েছে। সাধারণত ব্যাঙ্কগুলি(Bank) ব্যবহৃত গাড়ির (Used Car)কেনার জন্য ঋণ(Loan) দিলেও সেই ঋণের সুদের হার(Interest Rate) অনেকটাই বেশি হয়।

 

এক নজরে দেখে নেওয়া যাক কোন ব্যাঙ্কের লোনের সুদের পরিমান কেমন। প্রথমে আসা যাক কানাডা ব্যাঙ্কের কথায়। এই ব্যাঙ্ক থেকে ৭ লাখ লোন নিলে সুদ দিতে হবে ৭.৩০ শতাংশ। ৩ বছরে মোট ইএমআই দিতে হবে ২১,৭১০ টাকা করে। ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ৭ লাখের সুদ ৬.৮৫ শতাংশ। তিন বছরে ২১,৫৬৬ টাকা করে ইএমআই দিতে হবে। পাঞ্জাব ন্যাশনল ব্যাঙ্কের সুদের পরিমান বেশ খানিকটা বেশি, ৮.৩০ শতাংশ। ইএমআই দিতে হবে প্রায় ২২,০৩২ টাকা করে। ইন্ডিয়ান ওভারসিস ব্যাঙ্কের সুদের পরিমান ৮.৫৫ শতাংশ আর ইএমআই দিতে হবে ২২,১১৩ টাকা করে।

 আড়ও পড়ুন-৩ কোটি টাকার আয়কর জমাদেওয়ার নোটিশে কালঘাম ছুটল রিকশাচালকের, জালিয়াতির অভিযোগ দায়ের

আড়ও পড়ুন-নিয়ম মানার অছিলায় গ্রাহকদের বোকা বানানো যাবে না, কড়া হুঁশিয়ারী TRAI-র

আরও পড়ুন-উৎসবের মরশুমে ভারতে নজর কেরেছে স্মার্টফোনের চাহিদা, বিক্রির ক্ষেত্রে রেকর্ড গড়তে পারে স্মার্টফোন

সেন্ট্রাল ব্যাঙ্কের সুদের শতকরা সুদের হার ৮.৬০ আর প্রত্যেক মাসে ইএমআই বাবদ দিতে হবে ২,১৩০ টাকা। ইউকো ব্যাঙ্কের সুদের পরিমানও বেশ খানিকটা বেশি,৮.৮০ শতাংশ। ইএমআই দিতে হবে ২২.১৯৫ টাকা করে।  স্টেট ব্যাঙ্কের ইএমআই ২২,১৬২ টাকা করে যেখানে সুদের হার ৮.৭০ শতাংশ। ৭ লাখ কার লোনের উপর পাঞ্জাব ন্যাশনল ব্যাঙ্কে সুদের হার ৯.৮৫ শতাংশ যা অন্যান্য অনেক ব্যাঙ্কের থেকেই অনেকাংশে বেশি। ইমএমআই খরচ পড়বে ২২,৫৩৮ টাকা করে। কর্ণাটক ব্যাঙ্কও তার গ্রাহকদের কার লোন দিতে প্রস্তুত। ১০ শতাংশ সুদের বিনিময়ে মিলবে ৭ লাখের কার লোন যেখানে তিন বছরে ইএমআই দিতে হবে ২২,৫৮৭ টাকা করে। ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রে ৭ লাখ টাকার কার লোনের জন্য সুদ দিতে হবে ৯.৯৫ শতাংশ আর ইএমাআই ২২,৫৭১ টাকা করে ৩ বছর। ইউনিয়ন ব্যাঙ্কের সুদের হার ১০.৪০ শতাংশ আর ইএমআই পড়বে ২২,৭১৯ টাকা করে। ১০.৯৫ শতাংশ সুদের হারে ৭ লাখ টাকা লোন দেবে জে অ্যান্ড কে ব্যাঙ্ক। ইএমআই-য়ের হার হবে মাসিক ২২,৯০১ টাকা করে। আইসিআইসিআই ব্যাঙ্কের ইন্টারেস্টের হার ১২ শতাংশ। ইএমআই হবে মাসিক ২৩,২৫০ টাকা। ১৩.৭৫ শতাংশ হারে সুদের  বিনিময়ে ৭ লাখ টাকার কার লোন দেবে এইচডিএফসি ব্যাঙ্ক। ইএমআই হবে মাসিক ২৩,৮৩৯ টাকা। অ্যক্সিস ব্যাঙ্কে ৭ লাখ টাকা কার লোনের জন্য সুদ দিতে হবে ১৩.২৫ শতাংশ আর ইএমআই প্রতি মাসে ২৩,৬৭০ টাকা।

<iframe width="560" height="315" src="https://www.youtube.com/embed/lhEPAn3h7ew" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>

Follow Us:
Download App:
  • android
  • ios