রবিবার রাত থেকে আরও সঙ্কটজনক অবস্থায় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্য়ায়। তাঁর অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছে বলে জানিয়েছে চিকিৎসকরা। পাশাপাশি, বর্ষীয়ান অভিনেতার শরীরে হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়ায় চিন্তা বেড়েছে চিকিৎসকদের। অভিনেতার শরীরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ নিয়ন্ত্রণে চেষ্টা করছেন চিকিৎসকরা।

আরও পড়ুন-কবে থেকে চাকা গড়াবে লোকাল ট্রেন, ভিড় নিয়ন্ত্রণে কী ব্যবস্থা, আজ রেল-রাজ্য বৈঠকে সিদ্ধান্ত

প্রায় একমাসের বেশি সময় ধরে কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন বাংলার বর্ষীয়ান এই অভিনেতা। মাঝে মাঝে চিকিৎসায় সাড়া দিয়েছেন তিনি। কিন্তু গতকাল রাত থেকে তাঁর শরীরিক অবস্থার আরও অবনতি হয়। চিকিৎসক অরিন্দম কর জানান, অভিনেতার শরীরের অভ্যন্তরীণ রক্তক্ষরণের মাত্রা পুরোপুরো নিয়ন্ত্রণে আনা যায়নি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। চার ইউনিট রক্তের প্রয়োজন পড়তে পারে। তবে এই মহূর্তে খুব বেশি আশাবাদী হওয়ার প্রয়োজন নেই বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন-পুরুলিয়ায় সফল মাটির সৃষ্টি প্রকল্প, মাঠে উৎপাদিত ফসল সরাসরি বাজারে

করোনায় আক্রান্ত বর্ষীয়ান এই অভিনেতা। পাশাপাশি, কোমর্বিডিটিও রয়েছে এই অভিনেতার। সিটি অ্যাঞ্জিও করে কোথা থেকে সৌমিত্রর শরীরে রক্তক্ষরণ হচ্ছে তা শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। ইন্টারভেনশনাল রেডিয়োলজির সাহায্যে রক্তক্ষরণের জায়গাটি বন্ধ করে দেওয়ার চেষ্টা করেন তাঁরা। তারপরেও তাঁর শরীরে রক্তক্ষরণ বন্ধ করা সম্ভব হয়নি বলে জানালেন চিকিৎসকরা। সবমিলিয়ে তিনবার ডায়ালেসিস করা হয়েছে বর্ষীয়ান এই অভিনেতার। তবে তাঁর অঙ্গপ্রতঙ্গ গুলি সচল রয়েছে। স্বাভাবিক মাত্রায় রয়েছে ক্রিয়েটিনিন এবং ইউরিয়া। এই অবস্থায় শরীরে অভ্যন্তরী রক্তক্ষরণ হওয়ায় নতুন করে উদ্বেগ বেড়েছে চিকিৎসকরদের।