দেশ এখন উত্তাল কৃষক আন্দোলনের জেরে। কৃষক আইনের বিরোধিতায় বিক্ষোভে নেমেছে কৃষকেরা। রাজনৈতিক বিষয় তারকারা তেমন মুখ না খুললেও বেশ কয়েকজন অভিনেতা, অভিনেত্রী, গায়ক, খেলোয়াড়রা এগিয়ে এসেছেন তাদের পাশে দাঁড়ানোর জন্য। এবার কৃষকদের পাশে দাঁড়ালেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাড়িয়ে দিলেন নিজের সাহায্যের হাত। বিজেপি সরকারের বিরুদ্ধেই কি ফের গর্জে উঠলেন মিমি। 

সম্প্রতি কৃষক আন্দোলনের নানা ছবিই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। তেমনই দুই কৃষকের খেতে বসার ছবিও রীতিমত ছড়িয়ে পড়ছে সকলের ফেসবুক, ইনস্টা এবং টুইটার ফিডে। মিমি সোশ্যাল মিডিয়ায় রীতিমত অ্যাক্টিভ। তাঁর কাছেও এই ছবিটি পৌঁছতে বেশি সময় লাগেনি। দু'জন কৃষকের এই খেতে বসার ছবি ভাইরাল হয়েছে অন্য কারণে। আন্দোলনের জেরে সরকার কৃষকদের জন্য খাওয়া দাওয়া আলাদা ব্যবস্থা করেছিল। তবে নিজেদের সম্মান রক্ষার্থে এই বিক্ষোভের মধ্যেও তারা সরকারের খাবার গ্রহণ করতে নাকোচ করেছেন। 

আরও পড়ুনঃসবুজ জ্যাকেট, কালো স্পোর্টস ব্রা, রাতারাতি Navel Queen-এর তকমা পেলেন মনামী

 

সরকারের খাবার কেন গ্রহণ করলেন না। এই প্রশ্ন তাদের দিকে ছুড়ে দিতেই জবাব এল, নিজেদের খাবার নিজেরাই বহন করছেন তারা। লাঞ্চ ব্রেকে সেই খাবার লঙ্গরখানায় নিয়ে গিয়ে শান্তিতে বসে খাচ্ছেন। কৃষক আইনের এবং সরকারের বিরোধিতা করে সেই সরকারের দেওয়া খাবার গ্রহণ করতে রাজি নন তারা। এই ছিল ছবিটির পিছনে ঘটনা। তাদের এই আত্মসম্মানবোধ ছুঁয়ে গিয়েছে মিমিকে। ছবিটি নিজের ইনস্টা স্টোরিতে শেয়ার না করে থাকতে পারলেন না। তাঁর এই ছবির মাধ্যমেই কোনও ক্যাপশন ছাড়াই নিঃশব্দে কৃষকদের পাশে এসে দাঁড়ালেন মিমি।