সোশ্যাল মিডিয়ায় লকডাউনে নানা ট্রেন্ড শুরু হয়েছিল। খাবারের চ্যালেঞ্জ থেকে শুরু করে রান্না বান্নার চ্যালেঞ্জ। আকাশের নানা রঙের সঙ্গে রঙ মিলিয়ে নিজের ছবি পোস্টিংয়ের চ্যালেঞ্জও চলেছিল। এতকিছু চ্যালেঞ্জের মাঝেই কেটে গিয়েছিল লকডাউনের সময়। তবে লকডাউন কাটতেই একে একে কমে এসেছিল চ্যালেঞ্জের ট্রেন্ড। তবে হঠাৎই সোশ্যাল মিডিয়ায় এখন শুরু হয়েছে আরও একটি নতুন ট্রেন্ড। শাড়িতেই নারী এবং পাঞ্জাবিতেই পুরুষ। 

 

 

এই চ্যালেঞ্জের বিষয়বস্তু হল, মহিলারা শাড়ি পরে এবং পুরুষরা পাঞ্জাবি পরে ফেসবুকে ছবি পোস্ট করবেন। তারপর নিজের পছন্দের বন্ধু, বান্ধব, এবং ফ্রেন্ড লিস্টে থাকা লোকজনদের ট্যাগ করবে চ্যালেঞ্জটি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। সেই নিয়ম মেনেই চলছে চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জের ঠ্যালায় কাঁদতে বসেছেন অভিনেতা দেব। অঝোরে কেঁদে ফেলছেন তিনি। সেই ছবি ভাইরাল হল নেটদুনিয়ায়। আসলে একটি মিম শেয়ার হয়েছে চারিদিকে। এই ধরণের সোশ্যাল মিডিয়া ট্রেন্ড থাকবে মানেই সমালোচনাও থাকবে। 

 

#nochallenge

Posted by Joy Bhattacharya on Thursday, December 10, 2020

 

সমালোচনা নেটদুনিয়ায় মাঝে মধ্যে প্রকাশ পায় মিমের মাধ্যমে। তেমনই শাড়িতেই নারী এবং পাঞ্জাবিতেই পুরুষ চ্যালেঞ্জে দেবের 'চ্যালেঞ্জ' ছবির প্রসঙ্গ টেনে আনা হয়েছে। তিনি যেহেতু 'চ্যালেঞ্জ নিবি না' গানের জন্য সাংঘাতিক ভাইরাল হয়েছিলেন, সেই কারণে মজার ছলে এই মিমটি বানানো হয়। যেখানে দেবের কাঁদার ছবি শেয়ার করে লেখা রয়েছে 'ফেসবুকে এত চ্যালেঞ্জ দেখা পর দেবের অবস্থা'। চ্যালেঞ্জ, চ্যালেঞ্জে টু-এর সঙ্গে এই শাড়ি ও পাঞ্জাবির চ্যালেঞ্জের ঠাট্টা তৈরি করে ছড়িয়ে পড়েছে দেবের মিমি।