'হিং' শর্ট ফিল্মটিতে গৃহবধূ অর্থাৎ যারা হাউওয়াইফ, তাদের নিয়ে এক অন্য বার্তা দিয়েছিলেন অপরাজিতা আঢ্য। এবার তাঁর মা-মেয়ের লকডাউনের পরিস্থিতি নিয়ে এই লকডাউনেরই গুরুত্ব বোঝালেন 'শামুক' শর্ট ফিল্মের হাত ধরে। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেল থেকে লকডাউনে দর্শকদের উপহার দিলেন এই স্বল্প দৈর্ঘ্যের ছবি।

আরও পড়ুনঃডিজিটালে মুক্তি পেতে পারে আয়ুষ্মান-অমিতাভের 'গুলাবো সিতাবো', কবীর খানকে টার্গেট করে কি মন্তব্য করলেন

নিজে ছিলেন মায়ের ভূমিকায়। এবং টেলি অভিনেত্রী প্রিয়াঙ্কা ভট্টাচার্য ছিলেন মেয়ের ভূমিকায়। মেয়ে যেখানে লকডাউনে অতিষ্ট হয়ে উঠছে সেখানে মা শামুকের খোলসের ভিতর এবং বাইরের জগতের তাৎপর্য বুঝিয়ে লকাডউনের গুরুত্ব বোঝালো মেয়েকে। দর্শকদের কাছেও গিয়ে পৌঁছল সেই বার্তা। 

অপরাজিতার এই উদ্যোগে দর্শকরা আপ্লুত। লকডাউনের গুরুত্বও যে কেউ এভাবে বোঝাতে পারে তা আশা করেনি বিনোদনপ্রেমীরা। প্রসঙ্গত, লকডাউনে মধ্যে দিনের পর দিন সতর্কবার্তা জারি করে চলেছে সরকার। সতর্ক করছেন তারকারাও। বিনোদন জগতের সকলেই সতর্ক করার এই বিষয় যথেষ্ট উদ্যোগ নিয়েছেন। নিত্যদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জনসাধারণকে লকডাউনের গুরুত্ব বোঝানোর চেষ্টা করছেন। 

আরও পড়ুনঃশাহরুখকে নিয়ে কুমন্তব্য, মেয়েটির গায়ে তোলে ছেলে আরিয়ান

তবে তার সঙ্গে চলছে বিনোদনের যোগানও। তারকারা বাড়ির নানা ধরনের কাজ যেমন ঘর মোছা, ঝাড় দেওয়া, বাসন মাজা, এ সমস্ত কাজের ভিডিও করে পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়। করোনা আতঙ্কে দিন কাটছে বিশ্ববাসীর। ভারতে আক্রান্তের সংখ্যা ছাঁড়াতে চলেছে উনত্রিশ হাজার। মৃতের সংখ্যা বেড়ে চলেছে ধীরে ধীরে। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সরকার ও পুলিশ সহ তারকারাও আমজনতাকে সঠিক পদক্ষেপ নিতে বলছেন।

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা