২০১৮ সালে মিটু ঝড় আছড়ে পড়েছিল গোটা হলিউডে। সেই আন্দোলন ছড়িয়ে পড়েছিল গোটা বলিউড জুড়ে। বলিউডের পর সেই ঝড় উঠল এবার টলিউডেও।  বহু অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে পরিচালক, প্রযোজক কর্মক্ষেত্রে যৌন হেনস্তা নিয়ে অকপটে মুখ খুলেছিলেন। শুধু তাই নয়, প্রত্যেকের নামও প্রকাশ্যে এনেছিলেন। কেউ কেউ আবার কাস্টিং কাউচ নিয়েও মুখ খুলেছিলেন। খ্যাতনামা পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনলেন টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী তথা বিজেপির প্রভাবশালী নেত্রী  রূপাঞ্জনা মৈত্র। তবে রূপাঞ্জনা একাই নন, রূপাঞ্জনার মতো আরও অনেকেই যৌন লালসার শিকার হয়েছেন। রূপাঞ্জনার ফেসবুকে করা একটি পোস্ট থেকেই সেই ইঙ্গিত মিলেছে। যারা যারা রূপাঞ্জনার মতো এই ঘটনার শিকার হয়েছেন তারাও এবার মুখ খুলেছেন। 

 

সম্প্রতি এক সংবাদমাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে রূপাঞ্জনা জানিয়েছেন, চিত্রনাট্য পড়ে শোনাবার অছিলায় তার শরীর স্পর্শ করা হয়েছিল। ফাঁকা অফিসে তার সঙ্গে এই আচরণ করেছিলেন পরিচালক অরিন্দম। 'ভূমিকন্যা' ধারবাহিকের চিত্রনাট্য পড়ে শোনাবার জন্যই রূপাঞ্জনাকে ডেকে পাঠান অরিন্দম। ইস্টার্ন বাইপাসের ধারের অফিসেই এই ঘটনার স্বীকার হন অভিনেত্রী। পুরো ফাঁকা অফিসের মধ্যে হঠাৎ করেই অরিন্দম গায়ে, পিঠে হাত দেয় রূপাঞ্জনার। খানিক পরে চিত্রনাট্যের কথা বলাতে সরে  যান পরিচালক। কিন্তু মিনিট পাঁচেকের মধ্যে অরিন্দমের স্ত্রী উপস্থিত হওয়ায় সে যাত্রায় বেঁচে যান রূপাঞ্জনা। এই ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকে খ্যাতনামা পরিচালককে নিয়ে হৈচৈ পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-'আগামী দিনে কলেজে যেতে ভয় হচ্ছে', জেএনইউ কান্ডে প্রতিক্রিয়া দিতিপ্রিয়ার...

যদিও এতদিন পর কেন মুখ খুললেন রূপাঞ্জনা? এই নিয়ে প্রশ্নের মুখে পড়েছেন অভিনেত্রী। তবে অভিনেত্রী জানিয়েছেন, যে চ্যানেলে 'ভূমিকন্যা' সম্প্রচারিত হত, তিনি সেই চ্যানেলের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন তাই চ্যানেলের যেন কোনও বদনাম না হয় তাই তিনি মুখ বন্ধ করে ছিলেন। যদি অরিন্দম পুরো বিষয়টি অস্বীকার করেছে এবং এও বলেছে রূপাঞ্জনা মিথ্যা কথা বলছে। এখনও পর্যন্ত ঘটনার সত্যি মিথ্যা প্রকাশ্যে না আসলেও এই নিয়ে ইতিমধ্যেই জলঘোলা হতে শুরু করেছে। অভিনেত্রী নিজের সোশ্যালে জানিয়েছেন,' এটি কোনও খবর নয়, এটি আমা৪র জীবনের আক্ষেপ যে এই ঘটনাটা আমার সঙ্গে ঘটেছিল। এতদিন চুপ করে ছিলাম। আর পারলাম না, তাই  নিজের কষ্টের কথা বলে ফেললাম। অনেক কষ্টে নিজের এই জায়গা তৈরি করেছি। এখন নতুন নতুন অনেকেই আসছে ইন্ডাস্ট্রিতে তারাও যাতে এর শিকার না হয়, তাই সাবধান করে দিলাম।'