বাংলার পর্দায় 'ব্যোমকেশ' মানেই দুই নায়কের নামই সবার আগে উঠে আসে। এক আবির চট্টোপাধ্যায়, দুই যিশু সেনগুপ্ত। এবার বড় পর্দায় এই দুই অভিনেতাই মুখোমুখি ধরা দিলেন একই ফ্রেমে। ছবির নাম 'বর্ণ পরিচয়'। তবে পর্দা জুড়ে যখন দুই 'ব্যোমকেশ', তখন ছবির প্রেক্ষাপটেও রহস্যের গন্ধই খুঁজবেন দর্শক, এটাই অবশ্যাাম্ভাবি। সেই কথা মাথায় রেখেই এবার ছবি বানিয়ে ফেললেন পরিচালক মৈনাক ভৌমিক। এবার প্রকাশ্যে এলো ছবি মুক্তির দিন। 
সাধারণত পারিবারিক ছবি বানাতেই বেশি পছন্দ করেন পরিচালক মৈনাক। তাঁর থেকে এর আগে দর্শক এই ঘরানার ছবিই পেয়ে এসেছেন বেশি। এর আগে অভিনেতা যিশু সেনগুপ্তর সঙ্গে তাকে কাজ করতে দেখা গিয়েছে 'ঘরে ও বাইরে' ছবিতে। সেই ছবিতে যিশুর বিপরীতে অভিনয় করেছিলেন কেয়েল মল্লিক। এই ছবি বক্স অফিসে ভালেই সাফল্যের মুখ দেখেছিল। কিন্তু এবার খানিক স্বাদ বদলালেন পরিচালক। তৈরি করছেন রহস্য ছবি। যার পরতে-পরতে লুকিয়ে রয়েছে রহস্যের গন্ধ। পর্দায় দুই অভিনেতা এবার একই সূত্রে বাঁধা পড়ে চালাবেন সন্ধান। তবে গল্পের পটভূমি অনুসারে কে গোয়েন্দা আর কে ভিলেন সে প্রশ্নের উত্তর মেলা ভার।
ছবির ট্রেলার মুক্তি পেয়েছিল পেশ কয়েকদিন আগেই। সেই থেকেই ছবি ঘিরে কৌতুহলের সঞ্চার হয়েছে দর্শক মহলে। দুই অভিনেতাকে একই ফ্রেমে এর আগে পায়নি টলিউড। ছবির কাজ শেষ। তাই এবার প্রকাশ্যে এলো ছবি মুক্তির দিন। ২৬শে জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে 'বর্ণপরিচয়'। বুধবার সকালে সোশ্যাল মিডিয়ায় খোদ ছবির অভিনেতা আবির চট্টোপাধ্যায় জানান, ছবির কাজ শেষ। এখন কেবল মুক্তির অপেক্ষা।