ঠিক এই একই দিনে উমা মুক্তি পেয়েছিল প্রেক্ষাগৃহা।  তার এক বছরের মাথায় সেরা অভিনয়ের পুরষ্কার উঠে এলো উমার হাতে। সারা সেনগুপ্ত, অভিনেতা ষিশু সেনগুপ্তের মেয়ে। বিগতে এক বছরে নিজের পরিচয় ভুলে সকলের কাছে উমা নামেই পরিচিত এই নবাগতা। 

টলিউডে তার এই প্রথম হাতে খড়ি। সৃজিৎ মুখোপাধ্যায় পরিচালিত ছবি উমা। মুখ্য ভুমিকায় অভিনয়ের সুযোগ পান সারা। ছবিতে তার বাবার ভুমিকায় অভিনয় করেছিলেন ষিশু সেনগুপ্ত। সত্য ঘটনা অবলম্বনে তৈরি ছবির প্রেক্ষাপট জুড়ে ছিল ছোট্ট উমার স্বপ্ন পুরণের প্রচেষ্ঠা। কলকাতার দূর্গাপুজো দেখেনি সে কোনও দিন।  ডাক্তারের কথায় উমার হাতে আর মাত্র কয়েকটা মাস। ক্রমেই মৃত্যুর কোলে ঢোলে পরছে সে। তড়িঘড়ি কলকাতার বুকে ফিরে নকল দুর্গাপুজোর আয়োজন করা।

সারা সেনগুপ্তর নজর কাড়া অভিনয় সকলের মন জয় করেছিল এই ছবিতে। প্রেক্ষাগৃহে বেশ কয়েকদিন হাউসফুল ছিল উমার শোটাইম। এবার সেই ছবির ছোট্ট শিল্পীর হাতে সেরা পুরষ্কার তুলে দিল টেলি সিনে আওয়ার্ড। পুরষ্কার পাওয়া মাত্রই সকলের কাছ থেকে শুভেচ্ছাবার্তা পেতে থাকে সারা। সোশ্যাল মিডিয়ায় মা নীলাঞ্জন সেনগুপ্তও তাকে কনগ্রাচুলেশন লিখে পুরষ্কারের ছবি শেয়ার করেন সকলের সঙ্গে। ছবির পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়ও বাদ পরেননি সেই তালিকা থেকে।