দেব-রুক্মিনী, জিৎ-কোয়েল, বনি-কৌশানি, টলিউডের সেরা জুটি মানেই এই নাম গুলোই সবার আগে সকলের নজর কাড়ে। কিন্তু সেরা জুটির পুরষ্কার জিতে নিলেন সম্পূর্ণ ভিন্ন ধারার ছবির দুই তারকা। ছবির নাম বিজয়া। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত এই ছবিতে অভিনয় করেন আবির চক্রবর্তী ও জয়া আহসান। ২০১৯ সালে জানুয়ারী মাসে ছবিটি মুক্তি পেয়েছিল।

জাতীয় পুরষ্কার প্রাপ্ত ছবি বিসর্জন-এর সিকুয়াল ছিল বিজয়া। দুই বাংলার সম্পর্কের টানা পোড়েন, প্রেমের কাহিনীর মাঝে দূরত্ব বিস্তর। এপার বাংলার ছেলে আবির দুর্ভাগ্য ক্রমে পৌঁচ্ছে যায় ওপার বাংলায়। সেখানেই তাকে উদ্ধার করে বাড়িতে আশ্রয় দেয় জয়া। কিন্তু সম্পর্কে বাধ সাধে কৌশিক গঙ্গোপাধ্যায়। প্রথম ছবির গল্প এখানেই শেষ হলে শুরু হয় দ্বিতীয় অধ্যায়, বিজয়া। ছবির দুই পর্বই দমশীর নামের সঙ্গে যুক্ত। কিন্তু এই ছবির অন্তে কী স্বস্তি মিলেছিল দুই চরিত্রের, তার উত্তর রয়েছে ছবির পরতে পরতে।

অনবদ্য অভিনয় করে সকলের নজর কেড়েছিল জয়া আহসান ও আবির চট্টোপাধ্যায়। বানিজ্যিক ভিত্তিতে এই দুই ছবি নির্মাণ করা না হলেও দর্শক মহলে বিস্তর প্রশংসা কুড়িয়েছিল পরিচালক। এবার সেই ছবির জন্যই সেরা জুটির পুরষ্কার হাতে তুলে নিলেন জয়া আহসান ও আবির চট্টোপাধ্যায়।

পুরষ্কার পাওয়া মাত্রই সকলকে ধন্যবাদ জানিয়ে ছবি শেয়ার করলেন অভিনেতা। কৃতজ্ঞতা জানালেন পরিচালকের প্রতিও।