বাংলায় যেন দেবই পরিত্রাতা। একের পর এক মানুষের কাছে পৌঁচ্ছে যাচ্ছে তাঁর সাহায্য। শুরু হয়েছিল নেপাল দিয়েই। বলিউডে সোনু সুদ আর বাংলায় দেব, দেশের বাইরে আটকে থাকা মানুষের পাশে দাঁড়াতে নিলেন একাধিক উদ্যোগ। নেট দুনিয়ায় প্রশংসার ঝড়। দেবের মানবিক উদ্যোগে সকলেই মুগ্ধ। 

আরও পড়ুনঃ দীর্ঘ ২৮ বছর ধরে মনোরঞ্জন করার সুষোগ পেয়েছি, ভক্তদের ধন্যবাদ জানালেন কিং-খান

সম্প্রতি রাশিয়া থেকে একদল পড়ুয়া ভারতে ফেরার আর্জি জানিয়েছিলেন। অখিলেন্দু করক নামক এক পড়ুয়া টুইট করে তা ট্যাগ করেন দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রকে। সেই ট্যাগেই যুক্ত হয়েছিল অভিনেতা, সাংসদ দেবের নামও। তা চোখে পড়তেই তড়িঘড়ি উদ্যোগ নেন দেব। মুখোমন্ত্রীর সহায়তায় সমস্ত ব্যবস্থা করে ফেলেন তিনি। জানিয়েছিলেন যে যত তারাতারি সম্ভম ফেরাবেন তাঁদের। সেই মতই রবিবার রাশিয়া থেকে রওনা দিয়েছে পড়ুয়ারা। সোশ্যাল মিডিয়ায় দেবকে ধন্যবাদও জানাতে ভোলেন না তাঁরা।

 

 

নেপাল থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর খবর প্রকাশ্যে আসার পর থেকেই সকলের নজরে এখন দেব। সেই মতই অখিলেন্দু দেবের উদ্দেশ্যে বার্তা পাঠান।  বন্দে ভারত মিশনেই তাঁদের ফেরানোর কথা জানিয়েছিলেন দেব। এখানেই শেষ নয়, ইতিমধ্যে দেবের সঙ্গে যোগাযোগ করেছে দুবাইয়ে আটকে থাকা ব্যক্তিরাও। 

 

 

এবার পালা দুবাইয়ের। দুবায়ের এক প্রবাসী বাঙালি দেবকে ব্যক্তগতভাবে বার্তা পাঠিয়ে সাহায্যের আর্জি জানিয়েছিলেন। পরিস্থিতি জটিল থাকায় আশ্বাস দিতে পারেননি দেব, তবে বলেছিলেন চেষ্টা করবেন। আবার তাঁদের পাশে দাঁড়ালেন অভিনেতা। সোমবার সেখান থেকে ফিরলেন ১৭১ জন বাঙালি। সকলকে ফিরিয়ে এনে নিয়ম মেনেই রাখা হবে কোয়ারেন্টাইনে। বিমানবন্দরে তোলা একাধিক ছবি শেয়ার করলেন দেব। লিখলেন যাত্রা শুভ হোক।