অরিন্দমের পরের ছবিতে মিঠুন-মমতাশঙ্কর? ‘শিবপুর’-এর ডাবিংয়েই ইঙ্গিত!

| Sep 29 2022, 05:18 PM IST

অরিন্দমের পরের ছবিতে মিঠুন-মমতাশঙ্কর? ‘শিবপুর’-এর ডাবিংয়েই ইঙ্গিত!

সংক্ষিপ্ত

রাজনৈতিক ছবিতে মিঠুন-মমতা? পরিচালক-অভিনেতার সাক্ষাৎ মানেই ছবি নিয়ে কথা। অরিন্দম জানিয়েছেন, মিঠুন-মমতাকে ক্যামেরাবন্দি করার স্বপ্ন অনেক দিনের। সেই অনুরোধই এ দিন পেশ করেছেন।

উপালি মুখোপাধ্যায়, প্রতিনিধি- ‘শিবপুর’-এর ডাবিংয়েই কি পরের ছবির ইঙ্গিত দিলেন পরিচালক অরিন্দম ভট্টাচার্য? চতুর্থীতে তাঁর ভাগ করে নেওয়া একটি ছবি যে তেমনই বলছে! এ দিন মিঠুন চক্রবর্তী-মমতাশঙ্করের সঙ্গে এক ফ্রেমে বন্দি ‘অন্তর্ধান’ ছবির  পরিচালক। সবিস্তার জানতে এশিয়ানেট নিউজ যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। রহস্য জিইয়ে রেখে তাঁর দাবি, ‘‘সে রকমই ভাবছি। কথা চলছে। তবে সবটাই একেবারে প্রাথমিক স্তরে। ওঁরা রাজি হলে স্বপ্ন সত্যি হবে।’’ খবর, গত এক সপ্তাহ ধরেই নাকি মমতাশঙ্করের মাধ্যমে পরিচালক-মিঠুনের কথা চলছে। এবং দু’জনেই নাকি আগ্রহ দেখিয়েছেন। যদিও সে কথায় সিলমোহর দেননি অরিন্দম। 

এক দিকে পুজোর আমেজ। তার মধ্যেই সাদার্ন অ্যাভিনিউয়ের ডাবিং স্টুডিয়োয় দুটো ছবির ডাবিং। ‘শিবপুর’-এ এ দিন স্বস্তিকা মুথোপাধ্যায়ের কণ্ঠ ডাব করা হয়। পাশাপাশি ডাবিং চলেছে মিঠুন-মমতার আগামি ছবি ‘প্রজাপতি’রও। পুজোর আগে তাই মহাব্যস্ত ‘মহাগুরু’! সেই সূত্রেই অভিনেতা-পরিচালক সাক্ষাৎ। তাঁর ভাগ করে নেওয়া ছবি বলছে, অভিজিৎ সেনের পরের ছবি ‘প্রজাপতি’র মতোই প্রাক পুজোসাজ মিঠুনের! হলুদ পাঞ্জাবির উপরে সাদা উত্তরীয় গলা দিয়ে জড়িয়ে নিয়েছেন। মাথায় টুপি। মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবির নায়িকা লাল সালোয়ার-কামিজ, বেনারসি কাজের দোপাট্টায় সুন্দর! মহাগুরু কি এ বছরের পুজো কলকাতাতেই কাটাবেন? প্রশ্ন ছিল পরিচালকের কাছে। অরিন্দমের দাবি, পুজো নিয়ে মিঠুনের সঙ্গে কোনও কথা হয়নি।

Subscribe to get breaking news alerts

‘প্রজাপতি’র মতো আবারও ঘরোয়া ছবিতেই কি ধরা দেবেন মিঠুন-মমতা? শোনা যাচ্ছে, ‘শিবপুর’-এর মতোই আরও একটি রাজনৈতিক থ্রিলার নাকি বানাতে চলেছেন পরিচালক। সেই ছবিতেই সম্ভবত দেখা যাবে ৪০ বছরের পুরনো এই জুটিকে। মিঠুনও আদ্যন্ত রাজনীতিমনস্ক। ছাত্র রাজনীতি, নকশাল আন্দোলন, বাম সমর্থন, শাসকদলের প্রাক্তন সাংসদ হয়ে সম্প্রতি তিনি বিজেপির নেতা-সমর্থক। ‘মহাগুরু’ রাজি হলে রাজনৈতিক ছবিতে তাঁর অভিনয় যে অন্য মাত্রা যোগ করবে, সে কথা বলাই বাহুল্য।      

   
এ দিকে টলিপাড়ায় আরও গুঞ্জন, ‘শিবপুর’ বানাতে গিয়ে অরিন্দম নাকি প্রাক্তন দুঁদে পুলিশ অফিসার রুণু গুহনিয়োগীর লেখা বইটি পড়েছেন। সেটিও তিনি নাকি ক্যামেরাবন্দি করতে চলেছেন। এ বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে পরিচালকের যুক্তি, বইটি থেকে ছবি বানানো যেতেই পারে। তিনিও এই সুযোগ কাজে লাগাতে চান। তবে সেই ছবিতে মিঠুন-মমতাকে দেখা যাবে না। তাঁর পাল্টা প্রশ্ন, ‘গ্যাং অফ ওয়াসিপুর’-এর মতো ছবিতে যদি আঞ্চলিক রাজনীতি উঠে আসতে পারে তা হলে বাংলার ঘটনাবহুল রাজনীতি নিয়ে ছবি নয় কেন?  

আরও পড়ুন-  
'২০০ টাকার রোল, বিরিয়ানি খাবে, ১৫ টাকা খরচ করে গান শুনবে না!', আক্ষেপ বাবুলের 
Durga Puja 2022 : এই দুর্গাপুজোয় মাতেন হিন্দু-মুসলমান উভয়েই, এই পুজোয় কোন জাত-পাত নেই 
দক্ষিণ সুইডেনের হেলসিংবর্গের কনকনে ঠাণ্ডায় এই প্রথমবার তিথি মেনে দুর্গাপুজো, দুই বাংলার সমন্বয়ে নারীশক্তি

null