সালটা ১৯৮৭। দিনটা ২৫ জানুয়ারি। এই দিনেই প্রথম সম্প্রচারিত হয়েছিল রামায়ণ। সমস্ত দর্শক সেদিনই প্রথম দেখেছিল পর্দার রাময়ণ। সেই রামায়ণ নিয়ে আবারও হাজির হয়েছে দূরদর্শন। একঘেয়েমি থেকে দর্শকদের  মুক্তি দিতে এবং দীর্ঘ এতদিনের লকডাউনের মধ্য ঘরের মধ্য সকলকে আটকে রাখতে নিজেদের মতো করে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দুরদর্শন। মাত্র কয়েকদিনেই বেসরকারী চ্যানেলগুলোকে টেক্কা দিয়ে জনপ্রিয়তার শীর্ষে চলে এসেছে রামায়ণ। লকডাউনের জেরে 'রামায়ণ', 'মহাভারত'-এর মতো পুরোনো সিরিয়ালেই মজেছে দর্শক। আর তার ফলেই একলাফে বেড়ে গিয়েছে দর্শকসংখ্যা। সেই 'রামায়ণ'এবার  আসতে চলেছে বাংলায়। 

আরও পড়ুন-ফাঁস হল জনপ্রিয় অভিনেত্রীর 'ফিটনেস সিক্রেট', নেটদুনিয়ায় উপচে পড়ছে ভিড়...

সারা দেশ জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল বিশ্ববাসী। একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই রোগ। এই করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।  ইতিমধ্যেই মৃতের সংখ্যা এবং আক্রান্তের সংখ্যাও হু হু করে বাড়ছে।  এই পরিস্থিতিতে বাঁচার একটাই রাস্তা হোম আইসোলেশন।  সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। আর এই লকডাউনের মধ্য ঘরের মধ্য সকলকে আটকে রাখতে নিজেদের মতো করে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রামায়ণ। ৩৩ বছর পার হয়ে হয়ে গেলেও এক সময়কার অত্যন্ত জনপ্রিয় শো রামানন্দ সাগরের রামায়ণ ও বিআর চোপড়ার মাহাভারত যে এতটা জনপ্রিয় হবে তা হয়তো ভাবেনি তথ্য ও সম্প্রচার মন্ত্রক। 

আরও পড়ুন-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষে বিপদ ডাকলেন নোবেল, ভারতে পা রাখলেই গ্রেফতার...


জনপ্রিয়তার কথা মাথায় রেখেই  রামায়ণকে বাংলা ও মারাঠিতে ডাবিং করার কথা ভাবা হচ্ছে। স্টার জলসায় বাংলায় সম্প্রচারিত হতে চলেছে এই ধারাবাহিক। এবং মারাঠি চ্যানেল স্টার প্রবাহতে দেখানো হবে এই ধারাবাহিক। দুই চ্যানেলের তরফ থেকেই প্রোমো প্রকাশ  করা হয়েছে। দেখে নিন প্রোমোটি।

 

স্টার জলসায় আগামী ১ জুন থেকে প্রতিদিন রাত আটটায় ও পরের দিন রাত আটটায়  দেখানো হবে এই ধারাবাহিক। এখনও পর্যন্ত যাদের নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম দেখার সুবিধে নেই,  এর ফলে তারা অত্যন্ত উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।  মানুষ যাতে ঘরেই আটকে থাকতে পারেন, তার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। দুরদর্শনের এই জনপ্রিয় শো-এর জনপ্রিয়তা এখনও রয়েছে দর্শকদের মধ্যে।