প্রয়াত কিংবদন্তি নৃত্যশিল্পী অমলাশঙ্কর। শুক্রবার খবর আসা মাত্রই শোকের ছায়া নেমে আসে সাংস্কৃতিক জগতে। প্রয়াত অমলাশঙ্করের নাতনি শ্রীনন্দা সোশ্যাল মিডিয়ায় এই খবর সামেন আনেন। শুক্রবার ঘুমের মধ্যেই মৃত্যু ঘটে তাঁর। মৃত্যুকালে বয়স হয়েছিল ১০১ বছর। এদিন শ্রীনন্দা সোশ্যাল মিডিয়ায় ঠাকুমার সঙ্গে বেশ কিছু ছবি শেয়ার করে শোক সংবাদ দেন। 

বার্ধক্যজণিত কারণেই মৃত্যু ঘটে নৃত্যশিল্পীর। শ্রীনন্দার কথায় গত ২৭ জুন ১০১ তম জন্মদিন মহাসমারহে পালন করা হয়েছিল। তিনি সোশ্যাল মিডিয়ায় লেখেন- 'আজ ঠাম্মা ১০১ বছর বয়সে আমাদের ছেড়ে চলে গেলেন। শেষ মাসেই আমরা তাঁর জন্মদিন পালন করেছি। খুব অস্বস্তিতে রয়েছি, মুম্বই থেকে কলকাতার কোনও বিমান নেই। তাঁর আত্মার শান্তি কামনা করি, এটা একটা যুগের অবসান। অনেক ভালোবাসা। '

 

 

অমলাশঙ্করের মৃত্যুতে শোকের ছায়া পড়ে সংস্কৃতিক জগতে। একের পর এক তারকার প্রয়াণ ঘটেছে গত কয়েকমাসে। আবারও ইন্দ্রপতন, ১৯১৯ সালের ২৯ জুন  জন্ম হয় অমলাশঙ্করের। ছোট বসয় থেকেই তাঁর প্রতিভা নজর কেড়েছিল সকলের। বিখ্যাত নৃত্যশিল্পী উদয় শঙ্করের স্ত্রী ও অভিনেত্রী তথা নৃত্যশিল্পী মমতা শঙ্করের মা অমলাশঙ্করের প্রয়াণে শোকস্তব্ধ গুণীমহল।